সাতটি ফটোগ্রাফি নিয়ে আজকের রেনডম ফটোগ্রাফি ।

in আমার বাংলা ব্লগlast month
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে আজকের রেনডম ফটোগ্রাফি ।

বন্ধুরা আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি, বিষয় ভিত্তিক ফটোগ্রাফির বাহিরে , কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। তবে আজকের রেনডম ফটোগ্রাফি গুলোতে মাছি ও ফুলের ফটোগ্রাফি দেখতে পাবেন।আর সেগুলো যথাযথ বর্ণনার মাধ্যমে আপনাদের মাঝে শেয়ার করব।আশা করছি আমার আজকের এই রেনডম ফটোগ্রাফি অ্যালবামটি আপনাদের ভালো লাগবে।তো বন্ধুরা চলুন চোখ রাখি আজকের ফটোগ্রাফিতে।

১নং-ফটোগ্রাফি

20240205_171652.jpg

Location
#Device:S-G,M32

প্রথমেই আপনারা দেখতে পাচ্ছেন খুব সুন্দর সাদা কসমস ফুলের ফটোগ্রাফি। আসলে এই ফটোগ্রাফিটি করেছিলাম চট্টগ্রাম জাম্বুরী পার্কে। আসলে জায়গাটা খুব সুন্দর করে সাজিয়েছে। বিশেষ করে সেখানে কসমস ফুল ছিল সেগুলো দেখতে অন্যরকম সুন্দর লেগেছিল। এইরকম পরিবেশে এত চমৎকার ফুল সবার মন ভালো করে দিতে পারে। আর অসংখ্য লোকজন এসে সেই কসমস ফুলের সাথে দাঁড়িয়ে, বসে, ছবি তুলছে। আমি নিজেও কিছু ফটোগ্রাফি করে নিলাম সেই কসমস ফুলের।আশা করি আপনাদের ও এই ফুলটি পছন্দ হবে।

২নং -ফটোগ্রাফি

20231118_160619.jpg

Location
#Device:S-G,M32

আপনারা এখন দেখতে পাচ্ছেন একটি সাদা রঙের কবুতরের ফটোগ্রাফি। আর এটি হলো আমার এক ফ্রেন্ডের শ্বশুরবাড়িতে তোলা ফটোগ্রাফি।সে বিদেশ থেকে আসার পর দাওয়াত দিয়েছিল সেই দাওয়াতে যখন গিয়েছিলাম তখন এই সুন্দর কবুতরটিও তার শ্বশুরবাড়িতে দেখতে পাই। কবুতরটি দেখতে ধবধবে সাদা এবং তার পোজ দেওয়া সব মিলিয়ে খুব ভালো লেগেছিল। যদিও কবুতরটি আরো কিছু ফটোগ্রাফী আমি করেছি তবে আজকে সেগুলো শেয়ার করব না। তবে অন্য কোন সময় আমি আপনাদের সাথে আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করব।আশা করছি কবুতরটি আপনাদের পছন্দ হবে।

৩নং-ফটোগ্রাফি

20230117_143812.jpg

Location
#Device:S-G,M32

বন্ধুরা আপনারা প্রথমে দেখতে পাচ্ছেন একটি হলুদ রঙ্গের ফুলের ফটোগ্রাফি। এটি একটি সুপরিচিত ও সবার প্রিয় হলুদ গোলাপ ফুল। আমি দুপুরবেলায় নার্সারির দিকে গেলাম তখনই ফুলটি দেখতে পাই, সেজন্য দেখা মাত্রই এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম। আমি বিভিন্ন দিক থেকে ফুলের ছবি তুললাম। ফুলটিতে অনেক বড় বড় পাপড়ি রয়েছে। এই ফুলটির পাশেও আরো কিছু ফুল আছে।তবে সেই ফুলগুলোও ক্যামেরার ফোকাসের কারণে ঝাপসা এসেছে।মূলত যে ফুলকে ফোকাস করেছি সে এই ফুল ছাড়া বাকিগুলা ঝাপসা আসা ভালো । আমার কাছে এই ফুলের ফটোগ্রাফি করতে অনেক ভালো লেগেছে। কেননা তখন সেখানে বেশি রোদ ছিল না।আপনাদের এই ফুলটি পছন্দ কিনা সেটি মন্তব্যের মাধ্যমে জানাবেন।

৪নং-ফটোগ্রাফি

20231027_160005.jpg

Location
#Device:S-G,M32

আপনারা এখন দেখতে পাচ্ছেন একটি পাতাবাহার গাছের ফটোগ্রাফি।পাতা বাহারের মাঝে অসংখ্য জাত রয়েছে।তবে বৈজ্ঞানিকভাবে তথ্য অনুসারে কত জাতের পাতাবাহার রয়েছে সেটা আমার জানা নেই। যাইহোক একবার নানা শশুর বাড়িতে গিয়েছিলাম তখন তাদের ছাদে উঠলাম সেখানে দেখতে পাই কয়েক জাতের পাতাবাহার গাছ রয়েছে।তাই সেখান থেকে কিছু ফটোগ্রাফিটি করলাম। আমাদের পুকুর পাড়েও অনেক ধরনের পাতা বাহার গাছ লাগিয়েছি। তবে এই পাতাবাহাটি সেখানে দেখে খুব ভালো লেগেছিল। আশা করি আপনাদের এটি ভালো লাগবে।

৫নং-ফটোগ্রাফি

20231027_155539.jpg

Location
#Device:S-G,M32

বন্ধুরা বলতে না বলতেই আরো একটি ভিন্ন প্রজাতীয় পাতাবাহার আপনারা দেখতে পাচ্ছেন। । এটিও নানা শশুর বাড়িতে তাদের ছাদে করা ফটোগ্রাফি। আমি যখন সেখানে ফুলের ফটোগ্রাফি করছিলাম, তখন দেখি পাতা বাহার গাছ।তাই দেরি না করে সাথে সাথে ক্যামেরায় বন্দি করে রেখেছি। আর সেখানে অনেক রকম ফটোগ্রাফি করেছিলাম সেটাও সময় করে শেয়ার করব। আপনাদের এই পাতা বাহার গাছের ফটোগ্রাফি কেমন লেগেছে সেটি মন্তব্যের মাধ্যমে জানাবেন।

৬নং-ফটোগ্রাফি

20231027_155610.jpg

Location
#Device:S-G,M32

এখন আপনারা দেখতে পাচ্ছেন কাটাযুক্ত একটি ক্যাকটাসের ফটোগ্রাফি। এই ফটোগ্রাফিটিও করেছি নানা শ্বশুর বাড়িতে যখন গিয়েছিলাম তখন। তাদের ছাদের উপরে আসলে বিভিন্ন রকম গাছপালা লাগানো হয়েছে। তার মাঝে ফুল এবং বিভিন্ন প্রজাতীয় গাছ আছে। অনেক পুরনো একটি ক্যাকটাস দেখতে পেলাম, তখন সেটার কয়েকটি অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করে নিলাম । আশা করি আপনাদের এই ক্যাকটাসের ফটোগ্রাফি ভালো লাগবে। যাইহোক এই ক্যাকটাসের ফটোগ্রাফি আপনাদের কাছে কেমন লেগেছে সেটি মন্তব্যের মাধ্যমে জানাতে ভুলবেন না কিন্তু ।

৭নং-ফটোগ্রাফি

20230730_113411.jpg

Location
#Device:S-G,M32
সবশেষে আপনারা দেখতে পাচ্ছেন একটি সাদা জবা ফুল। এই সাদা জবা ফুল সচরাচর দেখতে না পাওয়া গেলেও মাঝে মাঝে আমরা নার্সারিতে দেখতে পাই। যদিও একটা সময় মানুষের বাড়ির আশেপাশে অনেক দেখা যেত।কালের বিবর্তনে অনেক কিছুই পরিবর্তন হচ্ছে এবং অনেক গাছপালার প্রজাতি বিনষ্ট হয়ে হারিয়ে যাচ্ছে। সাদা জব আমার কাছে বরাবরই খুব চমৎকার লাগে, তাই আজকে আপনাদের মাঝে তুলে ধরলাম।আজকের সাদা জবা ফুলের ফটোগ্রাফি আপনাদের কেমন লেগেছে সেটি অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাতে পারবেন।

তো বন্ধুরা এই ছিলো আজকের রেনডম ফটোগ্রাফি অ্যালবাম ,আশা করি আগামীতে ভিন্ন রকম রেনডম ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে হাজির হবো।আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


steempro....gif

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

IMG-20231214-WA0050.jpg

আমি বাংলাদেশ থেকে ইমদাদ হোসেন নিভলু।আমার স্টিমিট আইডি হল @nevlu123।আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড মেম্বার।২০১৮ সালের জানুয়ারি মাস থেকে আমি স্টিমিট এ কাজ করি।আর এই প্লাটফর্মে জয়েন করি শখের বসে। আর সে থেকেই আজ অব্দি ভালোলাগা থেকেই কাজ করি।জাতিগতভাবে আমি মুসলিম। কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি।আমার সবচাইতে বড় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করা।এ পর্যন্ত আমার তিনটি দেশ ভ্রমণ করা হয়েছে যদিও আরও ইচ্ছে রয়েছে অন্যান্য দেশ ভ্রমণ করার।যাইহোক শখের মধ্যে আরো রয়েছে গান,ভিডিও ইডিটিং, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি,আর্ট এবং টুডি থ্রিডি ডিজাইন এর কাজ।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

আজকে আপনার চোখ ধাঁধানো কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল ভাই। বিশেষ করে কসমস ফুলের ফটোগ্রাফি আর কবুতরের ফটোগ্রাফিটি আমার কাছে খুবই বেশি ভালো লেগেছে। কবুতরের দৃশ্যটি খুবই সুন্দর ভাবে তুলে ধরেছেন আপনার ফটোগ্রাফির মাধ্যমে। এত সুন্দর ফটোগ্রাফি মনে হচ্ছে জীবন্ত ফটোগ্রাফি। অসাধারণ এই ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 20 days ago 

সব সময় এরুপ সাপোর্ট করার জন্য ধন্যবাদ ভাইজান।।

 last month 

ভাইয়া আপনি খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। আমার কাছে কবুতরের ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফির সুন্দর বর্ণনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 20 days ago 

আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল আপু।🌿

 last month 

আপনার শেয়ার করা ফটোগ্রাফিগুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এই ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। আপনি অনেক দক্ষতার সঙ্গে সবগুলো ফটোগ্রাফি করেছেন। আমার কাছে সাদা রঙের কসমস ফুল এবং সাদা রঙের জবা ফুলের ছবি বেশি ভালো লেগেছে। এছাড়া সাদা রংয়ের কবুতরটি দেখতেও বেশ সুন্দর ছিল। ধন্যবাদ আমাদের মাঝে সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 20 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মতামতের জন্য।

 last month 

সাধারণ কিছু ফটোগ্রাফি এবং বর্ণনা করেছেন ভাই। আপনার কসমস ফুলের ফটোগ্রাফিটি আমার খুবই ভালো লেগেছে। তারপরে কবুতরের অসাধারণ ফটোগ্রাফি করেছেন। আর গোলাপ ফুলের ফটোগ্রাফিটি আরো দারুন হয়েছে। মোট আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক ভালো, তবে এই ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশি ভালো লেগেছে।

 20 days ago 

গোলাপ ফুলের ফটোগ্রাফিটি আমার ও ভালো লেগেছিলো ভাই।

 last month 

ফুলের ফটোগ্রাফি সব সময় আমাকে মুগ্ধ করে। আপনি আজ যা অসাধারন কিছু ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে কসমস ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে বেশ ভালো লেগেছে। তাছারা কবুতর ও গোলাপ ফুলের ফটোগ্রাফিটি অসাধারণ ছিল। ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন। যা পরে বেশ ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 20 days ago 

অনেক অনেক ধন্যবাদ রাজু ভাই।

 last month 

অসম্ভব সুন্দর কিছু ফটোগ্ৰাফি শেয়ার করেছেন। ফটোগ্ৰাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গিয়েছি। বিশেষ করে সাদা রঙের জবা ফুল কসমস ফুল এবং কবুতরের ফটোগ্রাফি এক কথায় অসাধারণ হয়েছে। সবমিলিয়ে এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 20 days ago 

আপনাদের সাপোর্ট পেলে ভালো লাগে ভাই।

 last month 

এত সুন্দর সুন্দর সাতটি রেনডম ফটোগ্রাফি দেখে আমিতো জাস্ট মুগ্ধ হয়েছি। যে কোন কিছুর রেনডম ফটোগ্রাফি করলে দেখতে এমনিতেই খুব ভালো লাগে। আপনার তোলা ফটোগ্রাফি গুলো প্রতিনিয়তই অনেক সুন্দর লাগে। এখানে থাকা প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে দেখতে। হলুদ কালারের গোলাপ ফুল টা খুব সুন্দর লাগতেছে একেবারে। আর সাদা কবুতরটিকে তো খুবই কিউট লাগছে।

 20 days ago 

আসলেই সাদা কবুতরটিকে খুবই কিউট লাগছে।

 last month 

এই সকাল বেলা আপনার পোষ্টে দারুন কিছু ফটোগ্রাফি দেখলাম ভাই ৷ যা দেখে ভালো লাগলো ৷ প্রতিটি ফুল চমৎকার ছিল কসমস গোলাপ এবং জবা ফুলের ফটোগ্রাফি টা দারুন ছিল ৷ ফটোগ্রাফি দেখলে মন ভালো হয়ে যায় ৷ কারন ফটোগ্রাফি মানেই নতুন কিছু ৷ অসংখ্য ধন্যবাদ ভাই দারুন কিছু ফটোগ্রাফি তুলে ধরার জন্য ৷

 20 days ago 

সব সময় সাপোর্ট করার জন্য ধন্যবাদ ভাই। 💤💞

 last month 

খুব সুন্দর সাতটি ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। সবগুলো ফটোগ্রাফির সাথে আপনি খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। কাঁটাযুক্ত ক্যাকটাস গাছের ফটোগ্রাফি ও কসমস ফুলের ফটোগ্রাফি টি আমার কাছে খুবই ভালো লাগে। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 20 days ago 

দারুণ একটা মন্তব্য করেছেন আপু।💥

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 62877.62
ETH 3140.75
USDT 1.00
SBD 3.89