সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি বেস্ট অ্যালবাম।

in আমার বাংলা ব্লগlast year (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

পোস্টের ভেরিয়েশন ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

বন্ধুরা আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি, বিষয় ভিত্তিক ফটোগ্রাফির বাইরে, কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। তবে আজকের ফটোগ্রাফিতে আপনারা দেখতে পারবেন সাত টাইপের রেনডম ফটোগ্রাফি।আশা করছি আমার আজকের এই রেনডম ফটোগ্রাফি অ্যালবামটি আপনাদের ভালো লাগবে।

১নং-ফটোগ্রাফি

20221230_121224.jpg

Location
#Device:S-G,M32
এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি একটি ভিন্ন প্রজাতির মাছির ফটোগ্রাফি। আর এই মাছির ফটোগ্রাফিটি করেছিলাম আমাদের বাড়ি থেকে একটু সামনে রাস্তার ধারে। সেখানে পাতার উপরে মাছিটি বসে ছিল। তখন মোবাইল অন করে কিছুটা জুম দিয়ে এ ফটোগ্রাফিটি করেছি। আর সেখান থেকে একটি ফটো আপনাদের মাঝে তুলে ধরলাম।

২নং -ফটোগ্রাফি

20230121_102207.jpg

Location
#Device:S-G,M32
এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটা একটি বিষাক্ত পোকা। আর এই পোকার নাম হচ্ছে ক্যাটারপিলার এটি দেখতে যেমন ভয়ানক তেমনি এটি অনেক বিষাক্ত। এই পোকা শরীরের কোথাও লাগলে সেখানে ফোসকা পড়ে যায়। আমি এই ফটোগ্রাফিটি করতে যথাযথ দূরত্ব রেখে ফটোগ্রাফি করেছিলাম।আর আজকে সেখান থেকে একটা ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।

৩নং-ফটোগ্রাফি

20221026_104323.jpg

Location
#Device:S-G,M32

এখন যে প্রজাপতি ও ফুলটি দেখতে পাচ্ছেন এই ফটোগ্রাফিটা আমি করেছি নার্সারি থেকে। নার্সারিতে যখন গিয়েছিলাম ফটোগ্রাফি করার জন্য তখন গাঁদা ফুলের উপরে এই প্রজাপতিটি বসে রয়েছে,আর সাথে সাথে আমি ফটোগ্রাফি করি। সেটাই আজকে তুলে ধরলাম।

৪নং-ফটোগ্রাফি

20221025_213621.jpg

Location
#Device:S-G,M32
এখন যে ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন এটি আমাদের কিচেন রুমে ফটোগ্রাফি করা।রাত্রিবেলায় পানি পান করার জন্য গিয়েছিলাম কিচেন রুমে। তখন দেখতে পাই টাইলসের মধ্যে পোকাটি বসে রয়েছে তখন রুমে গিয়ে মোবাইলটি নিয়ে আসলাম আর ফটোগ্রাফিটি করলাম । আর সেটা আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

৫নং-ফটোগ্রাফি

20230114_183916.jpg

Location
#Device:S-G,M32
এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি ও একই নার্সারিতে ফটোগ্রাফি করেছিলাম । সত্যি বলতে নার্সারিতে অনেক রকমের ফুল রয়েছে।তাই মাঝে মাঝে ফটোগ্রাফি করতে যাই ।তখন গাঁদা ফুলের আরেকটি জাতের মধ্যে এই ছোট প্রজাপতিটি বসেছিলো।আর সেখান থেকে একটি ফটো আপনাদের মাঝে তুলে ধরলাম।

৬নং-ফটোগ্রাফি

20221009_184156.jpg

Location
#Device:S-G,M32
এখন যে পোাকটি দেখতে পাচ্ছেন, আশা করছি এই পোকাটি নাম বলার আগেই আপনারা জেনে গেছেন। কারণ এই পোকাটি সবাই চেনেন। আর এই পোকাটির নাম জোনাকি পোকা।রাত্রিবেলায় হাঁটতে গিয়ে এই জোনাকি পোকার ফটোগ্রাফি করেছিলাম ।আর একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।

৭নং-ফটোগ্রাফি

20221026_102311.jpg

Location
#Device:S-G,M32
এখন দেখতে পাচ্ছেন একটি প্রজাপতি বসে রয়েছে ভিন্ন জাতের একটি জবা ফুলের উপরে । এই ফটোগ্রাফিটি করেছি আমাদের বাড়ি থেকে একটু সামনে রাস্তার ধারে।সেখানে এই ফুলটির উপরে প্রজাপতি বসেছিল। আর সেখান থেকে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।আশা করছি আপনাদের ভালো লাগবে।

তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামীতে ভিন্ন রকম ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 last year 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকের আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে প্রজাপতির ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে।

 last year 

সবসময় সাথে থেকে সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রেরণা যোগানোর জন্য ধন্যবাদ।

 last year 

প্রজাপতি গুলোর এত কাছ থেকে ফটোগ্রাফি করেছেন এগুলো উড়ে যায়নি কেন। প্রজাপতি আমার কাছে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন একেবারে মুগ্ধ হয়ে গেলাম ।বিষাক্ত পোকাটি দেখে ভয় পেয়ে গেছি সবগুলো ফটোগ্রাফি দারুন হয়েছে।

 last year 

তাদের সাথে আমার বন্ধুত্ব ছিল তাই উড়ে যায়নি আপু 🤣🤣🤣।ধন্যবাদ খুব চমৎকার একটা মন্তব্য করার জন্য।

 last year 

প্রত্যেকটি ফটোগ্রাফই অসাধারণ হয়েছে।আপনি আপনার ফটোগ্রাফ যত দেখি তত অবাক হয়ে যায়। এগুলো মাছি ও পোকামাকড়ের ছবি তোলা সব থেকে কঠিন।অথচ আপনি কত সুন্দর ভাবে ছবিগুলো তুলেছেন।ধন্যবাদ ভাইয়া চোখ জুড়ানো ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

 last year 

চেষ্টা করেছি ভাই সুন্দর ভাবে আপনাদের মাঝে তুলে ধরতে ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 last year 

বাহ ফটোগ্রাফি গুলো সত্যিই মুগ্ধ করলো। আপনি ম্যাক্রো আকারে ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসেন। এই ধারাবাহিকতা ধরে রেখেছেন প্রজাপতি বিভিন্ন পোকামাকড়ের সবুজ এবং ফুলের উপর তাদের সুন্দর মুহূর্তের ফটোগ্রাফি গুলো সত্যি মুগ্ধ করেছে।

 last year 

জি ভাই ম্যাক্রো ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 last year 

চমৎকার ফটোগ্রাফি আজ আমাদের মাঝে আপনি শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে মৌমাছি 🐝 ও শেষে লাল ফুলের উপর বসে থাকা রঙিন প্রজাপতি এক কথায় অসাধারণ।।

 last year 

ধন্যবাদ আপনাকে চমৎকার একটি মন্তব্য করার জন্য ভালো থাকবেন ভাই,।

 last year 

ভাই, আপনি যে বেশ দক্ষ ফটোগ্রাফার তা আমরা সকলেই জানি। কেননা প্রতিনিয়ত আপনার অসম্ভব সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো পোস্টের মাধ্যমে দেখতে পাই। আর যতবারই আপনার ফটোগ্রাফি গুলো দেখি, ততবারই মুগ্ধ হয়ে যাই। আজও আপনার সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি বেস্ট অ্যালবাম দেখে খুব ভালো লাগছে। তবে আপনার ফটোগ্রাফির ২ নং ফটোগ্রাফিটি দেখে গা যেন শিউরে উঠছে। মনে হচ্ছে গায়ে লাগলেই যেন ফোসকা পড়ে যাবে। যাইহোক ভাই, খুব চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

ঠিক ভাই এটি গায়ে লাগলেই ফোসকা পড়ে যাবে।ধন্যবাদ মন্তব্য করার জন্য ।

 last year 

জোনাকি পোকা তো এখন বিলুপ্ত বলা চলে। শেষ কবে জোনাকির আলো দেখেছি মনে নেই! তবে ভালো লাগলো দেখে। বেশ কিছু পোকার ফটোগ্রাফি দেখতে পেলাম ভাইয়া। প্রজাপতি ফটোগ্রাফি ভালো লেগেছে 🌼🦋

 last year 

একদম ঠিক বলেছেন এখন জোনাকি পোকা তেমন একটা দেখা যায় না ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 last year 

এই ফটোগুলো নিতে যেমন দক্ষতা লাগে তেমনই লাগে উপযুক্ত মুভমেন্টের।কারণ,ফটোগুলোর ফোকাস ছিল প্রাণির উপর।কখন নড়বে চড়বে তার ঠিক নেই।
ভালো ছিল সবগুলো ফটোগ্রাফিই।শুভ কামনা রইলো।

 last year 

একদম যথাযথ বলেছেন ভাই, এই ফটোগুলো নিতে যেমন দক্ষতা লাগে তেমনই লাগে উপযুক্ত মুভমেন্টের।কারণ,ফটোগুলোর ফোকাস ছিল প্রাণির উপর।কখন নড়বে চড়বে তার ঠিক নেই।

 last year 

ভাইয়া আপনি সত্যি একজন বেস্ট ফটোগ্রাফার। আপনার ফটোগ্রাফি গুলো যতই দেখি ততই মুগ্ধ হয়ে যাই। প্রফেশনাল ফটোগ্রাফারের মতই ফটোগ্রাফি করেন। অসাধারণ সব ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 last year 

ধন্যবাদ আপু আসলে আপনাদের মুখে এইরকম প্রশংসা শুনলে অনেক বেশি ভালো লাগে ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 64455.55
ETH 3147.84
USDT 1.00
SBD 3.94