ভাবনার অতলে অগোছালো কিছু কথা।

in আমার বাংলা ব্লগlast year (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

ভাবনার অতলে অগোছালো কিছু কথা।

IMG-20190702-WA0005.jpg

একটা সময় অনেক কিছুই করতাম।যেমন বিকেলে বেলায় খেলাধুলা ও অনেক ব্যস্তময় জীবন যাপন কাটাতাম। কিন্তু এখন সেটি আর কোনভাবে সম্ভব হচ্ছে না। এখনকার জীবন গুলো যেন কেমন কেমন। এটা যেন যান্ত্রিকতা বা ব্যস্ততায় মোড়ানো।আর সেই ব্যস্ততার চাদরে যেন নিজেকে হারিয়ে ফেলি মাঝে মাঝে।

ছোট থাকতে আমরা চিন্তা করতাম বড় হবো কবে। একটা সময় বড় হওয়ার পর চিন্তা করি ছোটবেলার জীবন যাপনই খুব সাবলীল এবং ভালো ছিল।কোন ঝামেলা ছিলো না ছোট বেলায়,মায়ের বকাবকি ছাড়া। কিন্তু হায় সে জীবনে তো আর ফেরা সম্ভব নয়। আসলে এই রকম অসংখ্য কল্পনা মাথায় ঘুরপাক খায় এখন।

IMG_20210606_164236_964.jpg

বৃষ্টিময় দিনে কত রকম স্মৃতি ছিল ছোটবেলায়। বৃষ্টির মধ্যে বিকেল বেলায় ফুটবল খেলা, কাঁদা মেখে বাড়িতে ফেরা। অবশেষে বাড়িতে এসে মায়ের বকাঝকা খাওয়া। এ বিষয়গুলো যেন নিতান্তই হারিয়ে যাচ্ছে সবার জীবন থেকে। যদিও আমরা এ বিষয় গুলোর সাথে ছোট বেলায় জড়িত ছিলাম। তবে এখনকার জেনারেশন মনে হয় না এরকম সিচুয়েশনের ধারের কাছে আছে।

যান্ত্রিক শহর যান্ত্রিক মানব সভ্যতা গড়ে উঠেছে। ছোট বড় সবাই যেন যান্ত্রিকময় হয়ে উঠতেছে। সারাদিন মোবাইল, ল্যাপটপ, গেমিং, এগুলোর পিছনে সময় কাটাচ্ছে। কেউই শারীরিক সুস্থতার জন্য খেলাধুলা করছে না।যেমনটা আমরা করতাম একটু সময় পেলেই।

IMG_20210703_174539_2.jpg
হঠাৎ ভাবনার অতলের কিছু কথা আপনাদের সাথে শেয়ার করব বলে এই ব্লগটি তৈরি করা। সত্যি বলতে ঢাকায় যাচ্ছি এখন বাসে বসে আছি।আর কিছুটা ফ্রিও আছি, তাই এই পোস্টটি লেখা।আর আপনাদের মাঝে ভাবনার বিষয়গুলো তুলে ধরলাম। কেমন লেগেছে সেটা অবশ্যই জানাবেন। আজকে আর বেশি কথা না বাড়িয়ে এখানে সমাপ্ত ঘোষণা করছি। আশা করছি আজকের এই ব্লগটি আপনাদের ভালো লাগবে।

তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামীতে ভিন্ন রকম পোষ্ট নিয়ে আবারো আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোষ্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


steempro....gif

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণঅনুভূতি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে ইমদাদ হোসেন নিভলু।আমার স্টিমিট আইডি হল @nevlu123।আর Nevlu123 নামে আমার একটি ডিসকোর্ড অ্যাকাউন্ট আছে।বর্তমানে আমার তিনটি প্রতিষ্ঠান রয়েছে, আর সেই তিনটি প্রতিষ্ঠানের পাশাপাশি আমি স্টিমিট এ কাজ করি।জাতিগতভাবে আমি মুসলিম। কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।আমার সবচাইতে বড় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করা।এ পর্যন্ত আমার তিনটি দেশ ভ্রমণ করা হয়েছে যদিও আরও ইচ্ছে রয়েছে অন্যান্য দেশ ভ্রমণ করার।যাইহোক শখের মধ্যে আরো রয়েছে গান,ভিডিও ইডিটিং ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি আর্ট এবং টুডি থ্রিডি ডিজাইন এর কাজ।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

প্রতিটা মানুষই ছোটবেলায় চায় যে বড় হতে। আর বড় হওয়ার পর ছোটবেলায় ফিরে যেতে। কিন্তু সেগুলো আর কখনোই সম্ভব হয় না। তাছাড়া আমাদের শৈশব আর বর্তমান যুগের বাচ্চাদের শৈশবের মধ্যে আকাশ পাতাল পার্থক্য। আমরা তখন বৃষ্টি বা বিকালে মাঠে ঘাটে ছুটে বেড়িয়েছি। এখনকার বাচ্চারা ল্যাপটপ মোবাইল ছাড়া কিছুই বোঝেইনা। যাই হোক ভাইয়া আপনার এলোমেলো কথাগুলো ভালোই লাগলো পড়ে।

 last year (edited)

আপনার ভালো লেগেছে যেনে আনন্দিত হলাম আপু।

 last year 

ছোটকালের জীবন এবং বড় হয়ে জীবন যাপন করার মধ্যে অনেক পার্থক্য আছে ভাইয়া। আমরা ছোটকালে চিন্তা ভাবনায় এক ধরনের রাখি। কিন্তু বড় হয়ে গেলে সেই চিন্তা ভাবনা সম্পূর্ণরূপে পাল্টে যায়। এখন কেমন জানি সবাই ব্যস্ত হয়ে যাচ্ছি। যার মাধ্যমে আগে যেগুলো করা হতো এখন তা করা হয়ে উঠে না। বৃষ্টি ময় দিনে অনেক খেলাধুলা করতাম গ্রামের মাটিতে। কিন্তু শহরের মধ্যে বৃষ্টি হলে ঘর বন্দি ছাড়া আর কিছু নেই। অনেক সুন্দর একটি ব্লগিং করলেন গাড়িতে বসে। আপনার খুব সুন্দর কিছু অনুভূতি শেয়ার করলেন।

 last year 

সব সময় পাশে থাকার জন্য ধন্যবাদ আপু। 🙏🙏📃

 last year 

যাত্রাপথ এ বসে বসে আপনি আপনার মনের এলোমেলো চিন্তাভাবনার গুলো কিছুটা শেয়ার করেছেন। আসলেই ছোটবেলায় ভাবতাম কবে বড় হবো!! কিন্তু বড় হওয়ার পর সব্বাই ই আফসোস করি কেন বড় হলাম। আগের দিনগুলিই বেশি আনন্দের ছিলো।

Posted using SteemPro Mobile

 last year 

ঠিক আসলেই ছোটবেলায় ভাবতাম কবে বড় হবো!! কিন্তু বড় হওয়ার পর সব্বাই ই আফসোস করি কেন বড় হলাম। আগের দিনগুলিই বেশি আনন্দের ছিলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.89
ETH 2421.54
USDT 1.00
SBD 2.44