সেদিন মুহুরী প্রজেক্ট এর পথে, প্রথম পর্ব।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20210821_151341.jpg
https://maps.app.goo.gl/9A3i62x5pJ72sooH7

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি কিছু ল্যান্ডস্কেপ ফটোগ্রাফি। আর এই ল্যান্ডস্কেপ ফটোগ্রাফি গুলো দেখতে বেশ চমৎকার হয়ে থাকে, যদি যথাযথ এঙ্গেল থেকে ল্যান্ডস্কেপ ফটোগ্রাফি করা হয়।

20210821_143020.jpg

ফটোগ্রাফি সেক্টরে ল্যান্ডস্কেপ এবং ম্যাক্রো ফটোগ্রাফি এই দুটি আমার বেশ পছন্দনীয়। যার কারণে আজকে আপনাদের সাথে আমার করা কিছু ল্যান্ডস্কেপ ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে।
20210821_153401.jpg

আজকে যে ল্যান্ডস্কেপ ফটোগ্রাফি গুলো শেয়ার করবো সেটি হচ্ছে মুহুরী প্রজেক্ট এরিয়ার।সেখানে আমরা বাইক নিয়ে ঘুরতে গিয়েছিলাম এবং যখন আসতেছিলাম তখন পথে দাঁড়িয়ে আমি ফটোগ্রাফি গুলো করলাম।
20210821_144442.jpg

প্রকৃত পক্ষে আমরা মুহুরী প্রজেক্ট গিয়েছিলাম দুই জন বাইকে করে এবং সেখান থেকে মস্তাননগর মাদ্রাসায় ঘুরে আসলাম। সেখান থেকে আসার পথে এই ফটোগ্রাফি গুলো করলাম। যেগুলো আজ আপনাদের সাথে তুলে ধরলাম।

20210821_150425(0).jpg

বাংলাদেশ নদীমাতৃক দেশ এবং মুহুরী প্রজেক্ট এটি নদ নদী যুক্ত এলাকা। যার কারণে আশে পাশে নদ নদী দেখতে পাবেন আমার ফটোগ্রাফির মধ্যে।

20210821_144501.jpg

মুহুরী প্রজেক্ট সোনাগাজি জেলায় অবস্থিত। এই মুহুরী প্রজেক্ট একটি দর্শনীয় জায়গা, যেখানে অনেক জায়গা থেকে মানুষজন ঘুরতে বা বেড়াতে যায়। আমরাও যখনই সময় পাই মোটরসাইকেল করে চলে যাই সেখানে ঘুরে বেড়ানোর জন্য।

20210821_153419.jpg

আজকের যে ফটোগ্রাফি গুলো সেগুলো মুহুরী প্রজেক্ট পথে যাওয়া, এবং আসার মাঝখানে এই ফটোগ্রাফি গুলো করা হয়েছে। কেমন লাগলো আমার এই ল্যান্ডস্কেপ ফটোগ্রফি গুলো মন্তব্য করে জানাবেন।
20210821_150406.jpg

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও ভ্রমণ কাহিনী নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।
20210821_150439.jpg

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণভ্রমণ এর ল্যান্ডস্কেপ ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থানhttps://maps.app.goo.gl/9A3i62x5pJ72sooH7

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ। ভাল থাকুন সুস্থ থাকুন ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় কামনা করি

Sort:  
 2 years ago 

আশা করি ভাইয়া, ভালো আছেন? আসলে ভাই কি বলবো আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি খুব মুগ্ধ হলাম। কমেন্ট করার ভাষা হারিয়ে পেলেছি‌ শুধু একটি কথাই বলতে চাই অত্যান্ত অসাধারণ হয়েছে ।এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য তোমাকে অনেক ধন্যবাদ। ভালো থেকো সবসময়।

 2 years ago 

ভাই সত্যি ভাই আপনার ফটোগ্রাফির প্রশংসা করতে হবে। এতো সুন্দর ফটোগ্রাফি! আমি তো দেখে চোখ ফেরাতে পারছি না। কালারফুল ছবি দেখতে খুব ভালো লাগে ভাই।।আপনার পরবর্তী পর্ব দেখার অপেক্ষায় রইলাম ভাই।

 2 years ago 

জি ভাই খুব শীঘ্রই দ্বিতীয় পর্ব পাবলিস্ট করবো। আশা করি আপনাদের ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি দেখে অজ্ঞান হয়ে যাওয়ার মুহূর্ত হয়েছে আমার। কিভাবে এত অসাধারণ প্রফেশনাল ফটোগ্রাফি করতে পারেন। ফটোগ্রাফির উপহার দারুণ অভিজ্ঞতা রয়েছে আপনার

 2 years ago 

কী যে কও!
অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য ভালো থেকো সবসময় এই কামনা করি।

 2 years ago 

আপনার সবগুলা ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ।মুহুরি প্রজেক্ট ফেনীর দৃশ্যবলী আপনি খুবই সুন্দরভাবে ধারণ করেছেন।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ
ভালো থাকবেন এই কামনা করি।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে মুহুরী প্রজেক্ট এর ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি নিয়ে আসলেই কিছু বলার নেই কারণ অনেক আগে থেকে দেখছি আপনি দারুন দারুন ফটোগ্রাফি করে থাকেন। ফটোগ্রাফি করার এক ধরনের সৃজনশীলতা যা আপনি ভালই রপ্ত করেছেন। মুহুরী প্রজেক্ট এর এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি এবং আপনার সুন্দর বর্ণনা আমাকে মুগ্ধ করেছে। এত সুন্দর সুন্দর মনমুগ্ধকর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যটি কয়েকবার পড়েছি যতই পড়ি ততই ভালো লাগে। খুব সুন্দর করে প্রশংসার মাধ্যমে গুছিয়ে মন্তব্য করেছেন। খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যিই অসাধারণ হয়েছে প্রত্যেকটি ফটোগ্রাফি। একদম প্রফেশনাল ফটোগ্রাফার দের মত হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। আমি এর আগেও আপনার ফটোগ্রফি দেখেছি। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার ফটোগ্রাফী গুলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার ফটোগ্রাফি পোস্ট গুলো ভিজিট করার জন্য আর এত সুন্দর করে প্রশংসা করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

ভাই প্রতিটা ছবি মুগ্ধ হয়ে দেখছিলাম। কি দূর্দান্ত সব জায়গা 👌👌 বেশ ভালো সময় কাটবে এমন পরিবেশে। নীল আকাশ টা ইচ্ছে করছে ঘরে নিয়ে আসি। ভাই এমন আরও ছবি চাই। অবাক দৃষ্টিতে তাকিয়ে দেখবো বার বার।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। সত্যি বলতে ভাই এই জায়গাটি আপনার জন্য খুবই যথাযথ একটি জায়গা। যেখানে বসে মনের সুখে গান গাইতে পারবেন এবং আশা করি যে কোন সময় সুযোগ পেলে এসে ঘুরে যাবেন ধন্যবাদ।

 2 years ago 

চট্টগ্রাম থাকতে বেশ কয়েকবার এই প্রজেক্টটি ভিজিট করেছিলাম মুহুরী প্রজেক্ট অসম্ভব সুন্দর। আগে এখনকার নেয় ততটা সুন্দর ছিল না। আজকে আবার নতুন করে আপনার মাধ্যমে দেখলাম। ফটোগ্রাফি অসম্ভব সুন্দর ছিল।

 2 years ago 

এখন আরো সুন্দর সুন্দর স্পট রয়েছে, সেখানে গিয়ে ঘুরে আসবেন আশা করি ভালো লাগবে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45