স্বরচিত কবিতা : আত্মশুদ্ধি।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20220121_085050.jpg

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আরেকটি কবিতা নিয়ে হাজির হলাম।তবে এটাই বলব আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই।

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আমার কবিতার মাধ্যমে নিজেকে তুলে ধরার চেষ্টা করেছি।যদিও একটু ব্যতিক্রম কবিতা তুলে ধরেছি।
20220121_085203.jpg

যেমন করে রাগ অভিমান, মনে জমে থাকা দুঃখ কষ্ট যন্ত্রণা এবং আমার ব্যথিত হৃদয় আত্মার আত্মপ্রকাশ। সব কিছু কবিতার মাঝে তুলে ধরার চেষ্টা করেছি।
20220121_085326.jpg
আমার মনে হয়েছে এই বিষয় বস্তুগুলো আমার মধ্যে রয়েছে, যার কারনে সেটা কবিতার ভাষায় তুলে ধরার প্রচেষ্টায় আজকেরে এই কবিতা। তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

কবিতা : আত্মশুদ্ধি

লিখেছেন : @nevlu123

আমি এক অধম,
আমি এক বোকা
আমি চিনিনা আপন পর,
খাই শুধু ধোঁকা।

আমি এক বদমেজাজি,
আমি এক রাগী।
যেথায় সেথায় উত্তেজনায়,
নিজেকে নিয়ে ভাগি।

আমি এক ঘাড় তেরা,
মাথায় থাকে প্রচুর প্যারা।
উল্টাপাল্টা শুনলে আমার,
মাথায় উঠে ক্যারা।

আমি অনেক বড় এক সর্পরাজ,
অপমানের প্রতিশোধ সর্বদায় করে বিরাজ।

আমি এক আপোষহীন শত্রু,
আমি আবার এক অন্তরঙ্গ বন্ধু।

আমি এক অন্যায়ের কঠোর সংগ্রাম,
আমি এক অবহেলিত কারো অভিমান।

আমি এক আমার আমিকে ঘিরে থাকি, যেদিকেই তাকাই আমার আমিকে দেখি।

আমি এক আমার পাগলদের পাগল,
আমি এক লোক দেখানো বন্ধুদের আড়াল।

আমি এক জঘন্য,
কারো কাছে আমি আবার অতি নগন্য।

আমি কারো সময়ের এক ফোঁড়,
আমি আবার অসময়ের দশ ফোঁড়।

আমি এক ঝরো ঝরো বৃষ্টিতে আগুন,
আমি আবার কোন এক বৈশাখে ফাগুন।

20220121_085319.jpg

আজকের এই কবিতা যদি কারো খারাপ লেগে থাকে তাহলে আন্তরিকভাবে দুঃখিত।আর যদি কারো কাছে ভাল লেগে থাকে অবশ্যই তা মন্তব্য করে জানাবেন।

আসলে আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য পেলে কাজের গতি আরো বেড়ে যায়। সেজন্য ভালোলাগা-মন্দলাগা ভালো কাজের উপরে প্রভাব ফেলে। তাই সুন্দর মন্তব্য মানে সুন্দর কিছু কাজ।

20220121_085050.jpg

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেল
ক্যাপচার
সম্পাদনা
অবস্থানবাংলাদেশ

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আমি এক ঘাড় তেরা,
মাথায় থাকে প্রচুর প্যারা।
উল্টাপাল্টা শুনলে আমার,
মাথায় উঠে ক্যারা।

আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাই। আপনার কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আর এই লাইনগুলো আসলে আমার সাথে একেবারে মিলে যায় উল্টাপাল্টা কথা শুনলে আসলে আমার মাথা গরম হয়ে যায়, তখন কিছুই ঠিক থাকেনা।

 2 years ago 

মজা পাইলাম ভাই সবাই একইরকম দেখছি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ প্রতিনিয়ত সাপোর্ট এর মাধ্যমে পাশে থাকার জন্য ভালো থাকবেন

 2 years ago 

ভাইয়া অসাধারন !!আপনি খুব সুন্দর একটা কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন ।কবিতাটি পড়ে যেমন মজা পেয়েছি তেমন ভাল লেগেছে ।কবিতার ভিতর আপনি আপনার মনের কথাগুলো তুলে ধরেছেন ।হয়তোবা আমরা আপনার পরিচয় পেয়েছি😁। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

জি আপু চেষ্টা করেছি নিজেকে তুলে ধরার জন্য, তবে শতভাগ কবিতার সাথে নিজের সাথে মিল নেই। কিছু শব্দ ছন্দ মিলনের ক্ষেত্রে অতিরিক্ত কিছু শব্দ ব্যবহার করতে হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

কিভাবে যে এত সুন্দর সুন্দর কবিতা লিখেন আপনি। আপনার প্রত্যেকটি কবিতার মর্মার্থ খুবই ভালো লাগে আমার। শুরু থেকে শেষ পর্যন্ত কবিতাটি বেশ ভালো লেগেছে। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লাগে এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন সবসময় এবং আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে স্বরচিত কবিতা : আত্মশুদ্ধি লিখেছেন পড়ে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি আত্মশুদ্ধি কবিতাটি দারুন লিখেছেন। আর কবিতা তে আপনি আপনার মনের ভাবগুলো শেয়ার করেছেন। কবিতার ছন্দ গুলো খুব সুন্দর করে মিলিয়েছেন এবং সেখানে ফুটে উঠেছে আপনার রাগ অভিমান ভালোবাসা এবং আপোষহীন একজন ব্যক্তিত্ব। আমাদের সাথে এত সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago (edited)

সেখানে ফুটে উঠেছে আপনার রাগ অভিমান ভালোবাসা এবং আপোষহীন একজন ব্যক্তিত্ব

ঠিক ধরতে পেরেছেন ভাই, অনেক ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 years ago 

কে বলেছে আপনি প্রফেশনাল কবি নয়, আপনার কবিতার লাইনগুলো একদম প্রফেশনাল কবিদের মতই হয়েছে। আপনার কবিতার কিছু লাইন পড়ে অনেক মজা লাগলো। প্রত্যেকটা লাইন খুব সুন্দর লিখেছেন। আমাদের মাঝে এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

গতানুগতিক ধারায় সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন

 2 years ago 

ভাই এত চাপা অভিমান কেন বলা যাবে কি? আজ পুরো ভিন্ন রূপে নিজেকে উপস্থাপন করেছেন। ভাল লেগেছে। আসলে মনের কথা গুলো সব সময় অন্যের কাছে খুলে প্রকাশ করা যায় না। তাই কিছু কিছু সময় লেখালিখি করে হালকা হতে হয়। সেদিক থেকে কবিতা আমাদের অনেক ভালো একটা অস্ত্র। চালিয়ে যান ভাই।

আর একটা কথা,,

আমি এক গাড় তেরা

এটা কি গাড় হবে নাকি ঘাড় হবে,, আমি আসলে কনফিউজড। মনে কষ্ট নেবেন না ভাই, ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন আশা করি।

 2 years ago 

অনেক ধন্যবাদ প্রিয় ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আসলে এই কবিতায় আমি নিজেকে অন্য ভাবে প্রকাশ করার চেষ্টা করেছি, যদিও কবিতা শতভাগ নিজের সাথে মিল নেই। কিছু লাইন ছন্দ মিলানোর ক্ষেত্রে অতিরিক্ত ব্যবহার করতে হয়েছে। আর আপনাকে অনেক বেশি ধন্যবাদ কবিতায় ছোট একটি ভুল ছিল সেটি আমাকে ধরিয়ে দেওয়ার জন্য। অবিরাম ভালোবাসা রইলো প্রিয় ভাই।

 2 years ago 

কী আর করবেন ভাই পুরো পৃথিবী পাই এমন। এদের কে সাথে নিয়েই চলতে হবে। এভাবেই বেঁচে থাকতে হবে।

আমি এক ঘাড় তেরা,
মাথায় থাকে প্রচুর প্যারা।
উল্টাপাল্টা শুনলে আমার,
মাথায় উঠে ক্যারা

এই লাইনগুলো আমার বেশ ভালো লেগেছে বেশ মজার ছিল। কবিতা টার ছন্দের এবং অর্থের বেশ অপরুপ এক মেলবন্ধন সৃষ্টি করেছেন।

 2 years ago 

অনবরত সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

আমি এক গাড় তেরা,
মাথায় থাকে প্রচুর প্যারা।
উল্টাপাল্টা শুনলে আমার,
মাথায় উঠে ক্যারা।

ভাই এক কথায় অসাধারণ কবিতা আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার কবিতার লাইনগুলো বেশ ইন্টারেস্টিং। আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো। কবিতায় আপনার দক্ষতা ভালোই বুঝা যাচ্ছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ধন্যবাদ আপনাকে ভাই।

 2 years ago 

আমার কবিতা পড়ে আপনার ভালো লাগলো এটার জন্য আমি খুবই আনন্দিত হলাম। কারণ আপনাদের ভালোলাগাই আমার ভালোলাগা ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74