স্বরচিত কবিতা :শীতের সকালের মিষ্টি রোদ্দুরে

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

পোস্টের ভেরিয়েশন ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20230106_101227.jpg

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আরেকটি কবিতা নিয়ে হাজির হলাম।আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা আপনাদের উদ্দেশ্যে শেয়ার করে থাকি। আর সেই ধারাবাহিকতায় আজকেও এই কবিতাটি নিয়ে উপস্থিত হলাম। তবে এটাই বলব আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই। আশা করি আপনাদের ভালো লাগবে।

মাঝে মাঝে চেষ্টা করি কিছু কবিতা লেখার জন্য। কিছু কিছু সময় কবিতার ভাষা হারিয়ে ফেলি। আবার মাঝে মাঝে কবিতার ভাষা ও যেনো নিজে নিজে এসে ধরা দেয়।আর আজকে আরো একটি ছোট কবিতা নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি।

যদিও অনু কবিতা থেকে সকলে অনুপ্রেরণা পেয়েছি। তবে আমি কবিতা অনেক আগে থেকেই পছন্দ করতাম। আর সে ধারাবাহিকতায় ছোট ছোট কবিতা লিখতাম। আর আমি মনে করি চেষ্টা করতে তো কোন দোষ নেই। তাই আজকে এই কবিতাটি আপনাদের সামনে তুলে ধরলাম।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

কবিতা : শীতের সকালের মিষ্টি রোদ্দুরে।

লিখেছেন : @nevlu123


শীতের সকালের মিষ্টি রোদ্দুরে,
বসে আছি আমি।
সূর্যটা উঁকি দিয়ে,
দিচ্ছে আমায় হাতছানি।

মায়াময় এই মিষ্টি আলোয়,
আঁখি পেতে আমি, তোমার অপেক্ষায়।
তুমি এসে দিবে ইশারা,
আমি যে তারই প্রতীক্ষায়।

তোমার তুমিতে আমায়,
দিও একটুকু ঠাঁই।
আমার আমি তো তুমি ছাড়া,
আর তো কেউ নাই।

মন আমার বড়ই আজিব,
তোমায় পেতে চায়।
তুমি আবার হন্য হয়ে,
নিজেই নিজের কাঠগড়ায়

মনের মায়ায় আমি তোমায়,
বেঁধে রাখতে চাই।
স্বয়নে স্বপনে আমিও গো,
তোমায় খুঁজে পাই।

কবিতার মর্ম কথা

আসলে প্রেমিক মনে ভালবাসার মিষ্টি যে সকল চাহিদা থাকতে পারে সেটার কিছুটা বহিঃপ্রকাশ এ কবিতার মধ্যে তুলে ধরতে চেষ্টা করেছি।আশা করছি আপনাদের ভালো লাগবে।

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনার কবিতা গুলো আমার কাছে সবসময় ভালো লাগে। প্রেমিক মনে ভালবাসার মিষ্টি যে সকল চাহিদা থাকতে পারে সেটিরকিছুটা বহিঃপ্রকাশ এই কবিতাটির মাধ্যমে তুলে ধরেছে এটা জেনে ভীষণ ভালো লেগেছে। ভীষণ ভালো লেগেছে পড়ে আপনার কবিতাটি। অসংখ্য ধন্যবাদ আপনাকে। এরকম কবিতা আপনার কাছ থেকে আরও দেখতে চাই।

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লাগে দিনে আনন্দিত হলাম এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ, যথাযথ একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

বেশ সুন্দর কিছু কথা তুলে ধরেছেন কবিতার মধ্যে। নিজের আবেগ এবং অনুভূতি কবিতাটির মাধ্যমে তুলে ধরেছেন আপনি। অনু কবিতার আসর থেকে আসলে অনুপ্রাণিত হই আমি। যাই হোক আপনার কবিতাটি দেখে বেশ ভালো লাগছে।

 2 years ago 

জি আপু সঠিক বলেছেন। ধন্যবাদ আপনাকে যথাযথ একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

শীতের সকালের মিষ্টি রোদ্দুরে কবিতাটা খুব সুন্দর হয়েছে ভাইয়া। এই শীতের সকালে এত সুন্দর একটি কবিতা পড়ে খুব ভালো লাগলো। আর সবচেয়ে বড় কথা হচ্ছে ছাদের মধ্যে মিষ্টি রোদ্দুরে বসে আপনার কবিতাটি পড়লাম, এই ব্যাপারটা আমার কাছে ভীষণ ভালো লাগছে। কবিতাটির প্রতিটি লাইন অসাধারণ হয়েছে।

দিচ্ছি আমায় হাতছানি।

তবে আমার মনে হয় এই লাইনটা সংশোধন করার প্রয়োজন। দিচ্ছে আমায় হাতছানি হবে লাইনটা। আপনি হয়তো তাড়াহুড়ো করে ভুল করে ফেলেছেন। যাইহোক এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একদম যথাযথ বলেছেন ভাই আসলে আমি তাড়াহুড়া করেই কিন্তু কবিতাটা লিখেছিলাম,যার কারণে সেখানে ছোট্ট ভুলটা হয়েছে ধন্যবাদ।

 2 years ago 

এটা কিন্তু সত্যিই যে আমরা সবাই অনু কবিতা থেকে অনুপ্রেরণা পেয়েছি। আমার কাছে আপনার কবিতা গুলো সত্যিই অন্যরকম লাগে। আপনি সবসময় খুবই সুন্দর প্রফেশনাল কবির মত কবিতা লিখে সবার মাঝে শেয়ার করেন। যেগুলো সবার কাছে ভালো লাগে।আজকেও অসাধারণ একটি কবিতা লিখেছেন যা পড়ে মনটা ভালো হয়ে গেল। আপনি প্রতি সপ্তাহে আমাদের মাঝে একটি করে কবিতা শেয়ার করেন। যেগুলো সত্যি অসাধারণ। আপনার কবিতার নাম পড়লেই তো আরো বেশি ভালো লাগে "শীতের সকালের মিষ্টি রোদ্দুরে"খুবই ভালো ছিল। অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ একটি মন্তব্য করার জন্য, ভালো থেকো সবসময় এই কামনা করি।

 2 years ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া ৷ শীতের সকালের মিষ্টি রোদ্দুরে কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো ৷ চমৎকার লিখেছেন ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই ভালোবাসা রইলো, খুব চমৎকার মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

দারুন একটি কবিতা লিখেছেন। সকালের মিষ্টি রোদ্দুর নিয়ে। আসলে এরকম কবিতাগুলো সব সময় পড়া হয়না। তবে যারা স্বরচিত কবিতা লেখে তারা নিজেদের মনের আবেগকে তুলে ধরে। আমরা সকলেই এখন চেষ্টা করছি নিজেদের মতো কবিতা লিখার। আপনার কবিতাটি পড়ে খুব ভালো লাগলো।

 2 years ago 

নিজের মত করে কবিতা লিখলে আসলে অনেক মজা পাওয়া যায়। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আহারে বেচারা শীতের কুয়াশায় মিষ্টি রোদের জন্য এত হাহাকার। অবশেষে মিষ্টির ওদের জন্য খুব সুন্দর একটি কবিতা লিখে ফেললেন। কবিতার প্রতিটি লাইন যেন শীতের মিষ্টি রোদ কে নিয়ে। রোদ কে হাতছানি দিচ্ছে । সুন্দর ছিল আজকের কবিতাটি।

 2 years ago 

চেষ্টা করেছি আপু সময় উপযোগী একটি কবিতা আপনাদের উপহার দিতে। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

কবিতা মানে এক অন্যরকম অনুভূতি। কারণ যে কবিতা লেখে তার ভিতরে অনুভূতি না থাকলে কবিতা লেখা সম্ভব নয়।কবিতা হল মানুষের মনের একটা আবেগ এটা খোরাকি যা সে কবিতার মাধ্যমে প্রকাশ করে।শীতে সকালে মিষ্টি রোদ দূরে কবিতাটি খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতা প্রত্যেকটা লাইন কমবিনেসন গুলো খুবই সুন্দর ছিল।আপনার লেখা প্রত্যেকটা কবিতা আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সহমত ভাই এবং একদম ঠিক বলেছেন আপনি, যে কবিতা লেখে তার ভিতরে অনুভূতি না থাকলে কবিতা লেখা সম্ভব নয়।

 2 years ago 

আপনি সব সময় কবিতা লিখেন বেশ ভাল লাগে।আজ আপনি শীতের সকালে মিষ্টি রোদ্দুরে কবিতাটি লিখলেন, বেশ ভাল লাগলো। মিষ্টি রোদ তো আমার এখানে নেই। মিষ্টি রোদে বসে প্রিয় মানুষটিকে নিয়ে ভেবে দারুন কবিতাটি লিখলেন। অনেক ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে। আপনি ও অনেক চমৎকার কবিতা লেখেন।ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58560.83
ETH 2491.85
USDT 1.00
SBD 2.40