মজাদার শাক-সব্জির মিক্স মাখা রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year

"আসসালামুআলাইকুম"

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20230205_152714_0000.png

প্রতিনিয়ত আপনাদের মাঝে ভিন্ন ধরনের পোস্ট নিয়ে হাজির হতে চেষ্টা করছি। আর সেই ধারাবাহিকতায় আজকে আমি একটি রেসিপি পোস্ট নিয়ে এলাম। আজকের পোস্টে আপনারা দেখতে পাবেন লাউ পাতা, লাউ ও টমেটোর সমন্বয়ে কাঁচা শাক সবজির মজাদার একটি মিক্স মাখা।আসলে বন্ধুরা হঠাৎ করে মনে হলো দুপুরবেলায় কিছু বানাতে। তখন চিন্তা করলাম কি বানানো যায়, হাতের কাছেই ছিল লাউ শাক এবং লাউ। ভাবলাম এটা দিয়ে বানিয়ে ফেলি শাক সবজির মিক্স মাখা। যদিও এর আগে ছোটবেলায় আমরা বন্ধুবান্ধব মিলে বাড়ির বাইরে গিয়ে অনেক বানিয়েছি। তবে আজকে ফ্যামিলির সবাইকে বানিয়ে খাওয়াবো বলে এটি বানানো হয়েছে।তো চলুন তাহলে আমার আজকের রেসিপিটি শুরু করা যাক।

মজাদার শাক-সব্জির মিক্স মাখা রেসিপি

রেসিপিটি তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণ

উপকরণপরিমাণ
লাউছোট ১ টুকরো
লাউপাতা৪ টি
টমেটো৩টি
লবণ১ চা চামচ
মরিচগুড়ো১ চা চামচ
চিনিআধা চা চামচ
তেতুলের আচার৪ চা চামচ
ধনেপাতা কুচিসামান্য পরিমাণ

প্রথম ধাপ

প্রথমে লাউ, লাউয়ের পাতা এবং টমেটো গুলো ভালোভাবে ধুয়ে নিয়েছি। তারপর লাউয়ের খোসা ছাড়িয়ে এটিকে কেটে নিলাম।

20230130_112248.jpg20230130_112956.jpg

20230130_113007.jpg

দ্বিতীয় ধাপ

একটি গ্রেটারের সাহায্যে লাউগুলোকে ছোট ছোট করে গ্রেট করে নিলাম। এক্ষেত্রে আমি উপরের বড় গ্রেটারটাকে ব্যবহার করেছি।

20230130_113725.jpg20230130_113736.jpg

তৃতীয় ধাপ

এই ধাপে টমেটোগুলোকে চিকন করে কেটে নিয়েছি। তারপর লাউ পাতা এবং ধনেপাতা কুচি কুচি করে কেটে নিলাম।

20230130_114429.jpg20230130_115215.jpg

চতুর্থ ধাপ

এখন আমি পরিমাণ মতো লবণ, তেতুলের আচার এবং মরিচগুড়ো দিয়ে দিলাম। তার পাশাপাশি কিছুটা চিনিও দিয়েছি।টকের জন্য এতে তেতুলের আচার দেয়া, কারণ টক ছাড়া এই মাখা মোটেও ভালো লাগবে না।

20230130_115355.jpg20230130_115402.jpg

পঞ্চম ধাপ

শেষ ধাপে আমি সবগুলো উপকরণ ভালোভাবে হাত দিয়ে মেখে নিলাম। প্রথমে টমেটোগুলোকে ভালোভাবে মেখে নিলাম তারপর আবার সবগুলো উপকরণকে মিশিয়ে মেখে নিতে থাকলাম। লবণ টেস্ট করে নিলাম, দেখলাম যে সবকিছুই ঠিক আছে।খাওয়ার জন্য প্রস্তুত হয়ে গেল।

20230130_115423.jpg20230130_115429.jpg

20230130_115900.jpg

এরপর সবাই মিলে বসে খেয়ে ফেললাম। সত্যি বলতে মনেই হয়নি কাঁচা লাউ বা লাউয়ের পাতা খাচ্ছি। বেশ ভালোই লেগেছিল সবকিছু।

20230130_115909.jpg

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলএম ৩২
সম্পাদনারিসাইজ & সেচুরেশন

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 last year 

অনেকগুলো সবজি একত্রিতভাবে রান্না করলে সেটা খেতে দারুন লাগে। আপনিও দেখছি অনেকগুলো সবজি একত্রিত করে রান্না করেছেন। ধনেপাতা ব্যবহার করার কারণে এটা সবথেকে বেশি সুস্বাদু হয়েছিল বলে আমার কাছে মনে হয়।

 last year 

আসলে ভাই এটা রান্না করা হয়নি শুধু এটাকে মাখানো হয়েছে এবং মজাদার হয়েছে খেতে। ধানবাদ মন্তব্য করার জন্য।

 last year 

এই রেসিপিটি আজ প্রথম দেখেছি ভাইয়া তবে দেখে জিভে জল এসেছে।রেসিপিটি আজ প্রথম দেখেছি তবে খাওয়ার তেমন অভিজ্ঞতা নাই বানিয়ে খেলে বুঝতে পারবো কেমন হয়েছে খেতে।কিন্তু রেসিপির কালার দেখে মনে হচ্ছে খেতে দারুণ হবে।এভাবে একদিন তৈরি করে খেয়ে দেখতে হবে ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last year 

সত্যি আপু অনেক সুস্বাদু হয়েছিল তবে অল্প বানানোর কারণে নিজের ভাগে কম পড়েছে। ধন্যবাদ আপনাকে মতামত প্রদান করার জন্য। আর একদিন বানিয়ে খেয়ে দেখতে পারেন।

 last year 

লাল টমেটো লাউ পাতা দিয়ে মজাদার রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি পরিবেশন আমার খুবই ভালো লেগেছ। দেখে অনেক সুস্বাদু মনে হয়েছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

সত্যি ভাই অনেক সুস্বাদু হয়েছিল। যদিও নিজের ভাগে খুবই কম পড়েছে, কারণ অল্প বানিয়েছি। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 last year 

আপনি নিজে ফ্যামিলির সকলের জন্য তৈরি করেছেন নিশ্চয়ই সকলে খুব খুশি হয়েছে । আর পাশাপাশি মনে হচ্ছে খেতেও ভীষণ সুস্বাদু হয়েছিল । ধনিয়া পাতা বেশি দেওয়া হয় মনে হচ্ছে বেশ ভালো একটি ফ্লেভার ছিল। রেসিপিটি একবার তৈরি করে টেস্ট করব।

 last year (edited)

সত্যি আপু অনেক সুস্বাদু হয়েছিল ট্রাই করে দেখতে পারেন।ধন্যবাদ আপনাকে সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 last year 

মজাদার শাক-সব্জির মিক্স মাখা রেসিপি বাহ্ দারুন হয়েছে। ভাইয়া এভাবে কখনো খাওয়া হয়নি। দেখে বোঝা যাচ্ছে খেতে ভীষণ সুস্বাদু হয়েছিলো। এমন খাবার গুলো আমার খেতে অনেক ভালো লাগলো। ইউনিক রেসিপি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

সত্যি ভাই একদিন ট্রাই করে দেখেন অনেক বেশি সুস্বাদু হয়েছিল, আশা করছি আপনিও মজা পাবেন ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 last year 

শাউশাক আর লাউ দুটাই আমার প্রিয় সবজি! আর সবজিতে আলাদা একটা স্বাদ এনে দেয় টমেটো। টমেটো দিয়ে মজাদার করে মিক্স মাখা তৈরি করেছেন! খেতে নিশ্চয় মজা হয়েছে।

 last year 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো।আর একদম ঠিক বলেছেন সবজিতে আলাদা একটা স্বাদ এনে দেয় টমেটো ধন্যবাদ।

 last year 

এভাবে করে কাঁচা লাউ বা লাউয়ের পাতা কখনোই মাখিয়ে খাওয়া হয়নি। লাউ বা লাউপাতা প্রতিবার আমরা রান্না করেই খেয়েছি তবে এভাবে যে কাঁচা লাউ, লাউ পাতা, টমেটো, তেঁতুলের আচার একসাথে মাখিয়ে খাওয়া যায় তা সত্যিই জানা ছিল না। আপনি খুবই ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি দেখতে খুবই লোভনীয় মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে রেসিপিটি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

সত্যি ভাইয়া অনেক বেশি লোভনীয় এবং অনেক সুস্বাদু হয়েছিল। আশা করছি একদিন বানিয়ে খেয়ে দেখবেন ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 last year 

আপনার তো চমৎকার আইডিয়া লাউ পাতা এবং লাউ ও টমেটো দিয়ে খুব সুন্দর করে মিক্স মাখা রেসিপি করেছেন। লাউ এবং টমেটো দিয়ে মেক্স মাখা খেয়েছি। তবে লাউ পাতা দিয়ে খাইনি। আর আপনার মিক্স মাখা গুলো দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক মজাই হয়েছে। ছোটবেলা বিভিন্ন ধরনের মাখা খেয়েছি। বাড়িতে একদিন এভাবে তৈরি করে মিক্স মাখা খাব। খুব চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last year 

আসলে আপু মাঝেমধ্যে এভাবে বানিয়ে খাবেন দেখবেন অনেক বেশি মজাদার হয়েছে। ধন্যবাদ আপনাকে যথাযথ একটি মন্তব্য করার জন্য। ভালো থাকবেন সর্বদায় এই কামনা করি ।

 last year 

আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে শাক-সব্জির মিক্স মাখা রেসিপি তৈরি করেছেন। দেখেতো খেতে খুব ইচ্ছে করতেছে। এই ধরনের খাবার গুলো খুবই মজাদার এবং সুস্বাদু হয়ে থাকে। তেতুল দেওয়াতে খেতে খুবই মজাদার হবে। এত চমৎকার রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

একদম ঠিক বলেছেন খাবারগুলো আসলে লোভনিয় এবং অনেক বেশি মজাদার হয়ে থাকে। ধন্যবাদ যথাযথ একটি মন্তব্য করার জন্য ভালো থেকো সবসময়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65915.92
ETH 3486.15
USDT 1.00
SBD 2.67