কাল্পনিক সামুদ্রিক মাছের রঙিন পেইন্টিং।

in আমার বাংলা ব্লগlast year

♥️আসসালামুআলাইকুম♥️

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

20230207_194309.jpg

পোষ্ট এর ভেরিয়েশন ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করি একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

অতীতের সকল গ্লানি মুছে নিজেকে দুর্বার গতিতে এগিয়ে নিয়ে যাবেন, এই কামনায় আজকে আমার নতুন পোস্ট শুরু করতে যাচ্ছি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো পোস্টার কালারের সাহায্যে একটি সামুদ্রিক মাছের চিত্রাংকন। যদিও মাছটির নাম আমার জানা নেই, তবে এ মাছটি কালারফুল ভাবেই আঁকলাম। কারণ সমুদ্রে বিভিন্ন রকম মাছ থাকে। তার মধ্যে রঙিন মাছগুলোও রয়েছে। সেই কল্পনা থেকে এই মাছের রং করলাম। আশা করি ভালো লাগবে আপনাদের কাছে। চলুন তাহলে শুরু করা যাক।
20230207_193502.jpg

আর্টের জন্য প্রয়োজনীয় উপকরণ

  • পোস্টার রঙ
  • আঁকার খাতা
  • পেন্সিল
  • তুলি

IMG_20220324_193108.jpg

ধাপ-১

প্রথম ধাপে পেন্সিলের সাহায্যে খুব হালকা করে মাছের গ্রাফ একে নিলাম। তারপর এর উপরে আবারও মোটা করে পেন্সিলের দাগ দিয়ে দিলাম যাতে সুন্দর করে কালার করতে পারি।

IMG-20230207-WA0053.jpgIMG-20230207-WA0066.jpg

ধাপ-২

এরপর তুলিতে কমলা রঙ নিলাম। কমলা রঙের সাহায্যে মাছের উপরি ভাগের অংশ অর্থাৎ মাছের পিঠের অংশটিকে কমলা রঙ করে নিলাম।

IMG-20230207-WA0064.jpgIMG-20230207-WA0061.jpg

ধাপ-৩

এই ধাপে মাছের বুকের দিকে হলুদ কমলা রঙ দিয়ে রং করতে থাকলাম। উপর থেকে নিচের পুরো অংশটাতেই আমি এই রং করলাম।

IMG-20230207-WA0055.jpgIMG-20230207-WA0054.jpg

ধাপ-৪

হলুদ রঙের সাহায্যে মাছের পাখনা গুলোকে রং করে দিলাম।তারপর কমলা রঙের সাহায্যে মাছের লেজ এর অংশ রং করলাম। এখানে আবার হলুদ রঙও ব্যবহার করেছি। দুই রঙের কম্বিনেশনে লেজটি রং করে নিলাম।

20230207_183240.jpg20230207_183614.jpg

এখানে কালো রংয়ের সাহায্যে মাছের চোখ দুটো এবং মুখের অংশ রং করলাম।

20230207_184014.jpg20230207_184455.jpg

ধাপ-৫

এইধাপে কমলা রঙের সাহায্যে মাছের পাখনা গুলোতে কিছুটা ডিজাইন করলাম। আবার কালো রংয়ের সাহায্যে পুরো মাছের আউটলাইন গুলো এঁকে নিলাম। তারপর চোখের মধ্যে সাদা রং দিয়ে চোখে থ্রিডি লুক আঁকলাম।

20230207_185232.jpg20230207_193459.jpg

20230207_194305.jpg

♥️আল্লাহ হাফেজ♥️

যদিও এই আর্টটির করার জন্য আমাকে গ্রাফ তৈরিতে আমার স্ত্রী হেল্প করেছিল, আর বাকিটা আমি নিজে নিজে করেছি। বুঝতেইতো পারছেন যে কোন ভালো কিছুর পেছনে কারো না কারো অবদান থাকে।আর আমার প্রতিটি আর্ট এর পেছনে আমার স্ত্রীরও অবদান রয়েছে।, আর সে হলো@bristy1

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণআর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
আর্টিস্ট@nevlu123
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 last year 

অনেক সুন্দর আর্ট করেছেন ভাইয়া। আসলে এই আর্ট টির যতই প্রশংসা করি না কেন আমার কাছে কম মনে হবে এতটা ভাল লেগেছে। কিভাবে এমন সুন্দর আর্ট করতে হয় সেটা আমাদের মাঝে ফুটিয়ে তোলার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

অসংখ্য ধন্যবাদ আর্টটির প্রশংসা করার জন্য। আশা করছি আপনিও ভালো কিছু আমাদের মাঝে তুলে ধরবেন ধন্যবাদ।

 last year 

কালারফুল একটি মাছের পেইন্টিং করেছেন ভাইয়া। দেখতে কিন্তু বেশ সুন্দর হয়েছে। আপনি অনেক দক্ষতার সাথে সামুদ্রিক এই মাছের পেইন্টিং করে শেয়ার করেছেন এজন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। সবচেয়ে সুন্দর লাগছে কালার কম্বিনেশন।

 last year 

অসংখ্য ধন্যবাদ সবসময় সুন্দর সুন্দর মন্তব্যের পাশাপাশি সাপোর্ট করে যাওয়ার জন্য ভালো থাকবেন আপু।

 last year 

কাল্পনিক সামুদ্রিক মাছের দারুন একটা চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার অংকন করা এই মাছটি দেখে যেন মনে হচ্ছে এটা কথা বলছে।

 last year 

কি যে বলেন ভাই মজা পেলাম ধন্যবাদ আপনাকে যথাযথ মন্তব্য করার জন্য ভালো থাকবেন সর্বদায়।

 last year 

কাল্পনিক সামুদ্রিক মাছের রঙিন পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। ভাইয়া আপনার পেইন্টিং গুলো আগের থেকে অনেক ভালো হচ্ছে। ভাবির সাহায্য নিয়ে চমৎকার পেইন্টিং করেছেন। চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে। আপনাদের জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 last year 

সবসময় সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন সর্বদাই এই কামনা করি।

 last year 

আপনি তো দেখছি কাল্পনিক দৃশ্য অংকনে সেরা ।বিভিন্ন ধরনের ডিজিটাল চিত্র অংকন কাল্পনিক চিত্র অংকন সত্যিই মুগ্ধ হই। আপনার এই ধরনের দক্ষতা দেখতে অনেক ভালো লাগে আমার কাছে। আজকের দৃশ্যটি অনেক সুন্দর ছিল একটি মাছের সুন্দর দৃশ্য ফুটিয়ে তুলেছেন।

 last year 

অসংখ্য ধন্যবাদ ভিন্ন রকম একটি মন্তব্য করার জন্য এবং খুব ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে।

 last year 

কাল্পনিক সামুদ্রিক মাছের অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন। পেইন্টিংটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

সবসময় সুন্দর মন্তব্য করে উৎসাহ ও অনুপ্রেরণা যোগানোর জন্য ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 last year 

ছবির মাধ্যমে শিল্পী তার উপলব্ধিকে প্রকাশ করেন আর দর্শক সেই ছবি দর্শন করে রস আস্বাদন করেন।ভাইয়া আপনি আপনার কল্পনার মাছ টি খুবই সুন্দর করে উপস্থাপন করেছেন যা দেখতে কিছুটা তিমিও ডলফিন দুটোর সমন্বয়ে একটি সুন্দর আকৃতির মাছ যা দেখতে খুবই চমৎকার লাগছে। কালার কম্বিনেশন অনেক সুন্দর হয়েছে। সবমিলিয়ে অসাধারণ লেগেছে আমার কাছে।সুন্দর করে পোস্ট টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

একদম অন্য ধরনের একটি মন্তব্য পেলাম আপনার কাছ থেকে। আমার ভীষণ ভালো লেগেছে আপনার মন্তব্যটি পড়ে। ধন্যবাদ আপনাকে আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 last year 

আপনার সামুদ্রিক মাছের রঙিন পেইন্টিং টা অনেক সুন্দর হয়েছে। দেখতে বেশ আকর্ষণীয় এবং কালারফুল লাগছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডাই পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপু খুব চমৎকার একটা মন্তব্য করার জন্য। আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ভালো থাকবেন।

 last year 

আপনার সামুদ্রিক মাছের অংকনটি জাস্ট অসাধারণ হয়েছে। কালার কম্বিনেশন টা দারুন হয়েছে ।তার জন্য দেখতে বেশি সুন্দর লাগছে। প্রতিটি ধাপ সুন্দর ভাবে বর্ণনা করেছেন।ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার কাছে ভালো লেগেছে যেনে খুবই আনন্দিত হলাম। ধন্যবাদ আপনাকে মতামত জানানোর জন্য ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 55093.98
ETH 2894.76
USDT 1.00
SBD 2.22