বন্ধুকে নিয়ে পুনরায় ঘুরতে গেলাম মুছাপুর। ১০% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

নিজের সেরাটা শেয়ার করার জন্য এবং শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_2022318231647372.jpg
লোকাশন:https://maps.app.goo.gl/KghuYufzTkPD6ZMv9

বন্ধুকে নিয়ে পুনরায় ঘুরতে গেলাম মুছাপুর এবং সেখানকার কিছু ভ্রমণের অভিজ্ঞতা এবং অনুভূতি আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

এর আগে আমি একবার বলে ছিলাম আমার এক বন্ধু এসেছে বিদেশ থেকে। তাকে নিয়ে ভ্রমণে বের হয়েছি। তো এবারও সেই ভ্রমণ তাকে নিয়েই করা।আর সেই ভ্রমণের কিছু অনুভূতি এবং কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব।



আসলে আমরা তিন বন্ধু গিয়েছিলাম মুছাপুর ক্লোজার ভিজিট করার জন্য আমার বন্ধুর বাইকটি নিয়ে। আমরা তিনজন একই মোটর সাইকেলে করে রওনা হলাম মুছাপুর ক্লোজার এর উদ্দেশ্যে।


আর ড্রাইভ করেছিলাম আমি এবং আমরা অনেকটা পথ পাড়ি দিয়ে মুছাপুর ক্লোজার সেখানে গিয়ে পৌঁছায়।তারপর সেখানে গিয়ে আমরা এদিক-ওদিক হাঁটাহাঁটি করি এবং কিছু ফটোগ্রাফি করি।


আমার বন্ধুকে বিভিন্ন জায়গায় ঘুরিয়ে ঘুরিয়ে দেখাই। কারণ সে এর আগে কখনো দেখেনি আর এদিক থেকে সে ১২ বছর পর বিদেশ থেকে এসেছে।


যার কারণে দেশের অনেক কিছু তার কাছে নতুন। তাই মুছাপুরের অন্য একটি এরিয়া তার দেখার বাকি ছিলো আর তাকে সেখানে নিয়ে গিয়েছিলাম সেই জায়গাটি দেখানোর জন্য।



সেই জায়গাটি দেখানোর পরে, আমরা সেখান থেকে কিছুটা সামনে এগিয়ে গেলাম, এবং সেখানে একটি চায়ের দোকান দেখতে পেলাম। দোকানে গিয়ে আমরা চা খেলাম এবং আবার রওনা হলাম আরেকটি স্পট ঘুরে দেখার জন্য।


সেখানে গিয়ে দেখতে পাই অনেক গুলো জেলে মাছ ধরে রেখেছিল। আর সেখানে অনেক গুলা মাছ তারা পেয়েছে। যদিও এর আগের বার একটা জায়গাতে গিয়েছিলাম সেখানে তেমন একটা মাছ পায়নাই শুধু পেয়েছিল অনেক গুলো কাঁকড়া।


তবে এইবার যে জায়গাটায় গিয়েছি, সেটা হচ্ছে বাংলা বাজার ব্রিজের পাশে। সেখানে দেখতে পাই অনেকগুলা মাছ পেয়েছে, এবং সেখানে দেখলাম অনেকগুলো চিংড়ি রয়েছে অনেক বড় বড়।



সেখানে চিংড়ির মূল্য নির্ধারণ করেছে এক কেজি চিংড়ির দাম ১২০০ টাকা। সেটা বড় বিষয় নয়, বড় বিষয় হচ্ছে যে চিংড়ি গুলো আমাদের হাতে দেখতে পাচ্ছেন।


সেগুলো তিনটে মিলে এক কেজি হয়ে যাবে। তাহলে বুঝতে পারেন কত বড় চিংড়ি ছিলো। তাহলে তিনটা চিংড়ির দাম হচ্ছে বারোশো টাকা। তারমানে একটা চিংড়ির দাম 400 টাকা।


কি আর বলবো ভাই এভাবে দেখার পরে, কয়েকটা হাতে নিয়ে ফটো উঠিয়ে, আমরা সেখান থেকে কেটে পড়লাম।কারণ এত দাম সেখানে, আসলে আমরা কোনো ভাবেই এ মাছগুলো নিতে পারব না সেখান থেকে এই দামে।


যদিও সেখানে অন্যান্য আরো কয়েক আইটেমের মাছ ছিলো তখন আমরা আর মাছ কিনি নাই সেখান থেকে। কারণ আমাদের মাছ কেনার কোন ইচ্ছেই ছিলো না।


শুধু সেখানে গিয়ে একটু দেখলাম আমরা, তারপর সেখান থেকে আবার পুনরায় আমরা ব্যাক করলাম আমাদের যেখান থেকে ভ্রমণ যাত্রা শুরু সেখানে।তার মানে ঘুরে ফিরে বটের তল।

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও ভ্রমণ কাহিনী নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

পোষ্ট ও ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণভ্রমণ
ক্যামেরা.মডেলএম ৩১
ক্যাপচার@নিভলু১২৩
ইডিটিংঅরিজিনাল
অবস্থানলোকাশন:https://maps.app.goo.gl/KghuYufzTkPD6ZMv9

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

সবগুলো ছবিই অনেক সুন্দর। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।আমার মাছগুলো ছবি দেখে খুব ভালো লাগছে।আমি তেমন মাছ খাই না।তবে মাছ দেখতে খুব ভালো লাগে।সূর্যের ছবিটা খুব সুন্দর। একেবার সূর্য অস্ত যাচ্ছে। বুঝা যাচ্ছে খুব ভালো সময় কাটিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমার ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম। আসলে আপনাদের ভালো লাগার জন্যই ফটোগ্রাফি করা। এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

বাহ!! ভালোই ঘুরাঘুরি করেছেন ভাই। আপনার সবগুলো ফটোগ্রাফি অসাধারণ ছিল ভাইয়া। চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাই এতো সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। 💞💞

 2 years ago 

সুন্দর ও গঠন মূলক মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য অসংখ্য ধন্যবাদ। এভাবে সব সময় পাশে থাকবেন এই কামনা করি, এবং আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

বাহ বন্ধুদের সাথে খুব সুন্দর একটি সময় পার করেছেন।আর সত্যিই কথা বটে ফটোগ্রাফি গুলো খুব ভালো লেগেছে আমার।বিশেষ করে বলতেই হয় জায়গাটি দারুন সৌন্দর্যে ভরা।

 2 years ago 

জি ভাই খুব সুন্দর এবং আনন্দময় মুহূর্ত কাটিয়েছি। আসলে বন্ধুরা মানেই তো বুঝতেই পারতেছেন বিশাল এক বিষয়। আর বন্ধুদের নিয়ে ঘুরতে গেলে অনেক বেশি মজা হয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বন্ধুকে নিয়ে খুবই ভালো সময় কাটিয়েছেন সেটা কিন্তু আপনার ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে। আপনার তোলা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর বিশেষ করে সূর্যাস্ত ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লাগে। আর মাছের ফটোগ্রাফি গুলো ভালো লাগছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাই মাছগুলো দেখতে বেশ চমৎকার ছিল এবং সেখানে অনেক গুলো মাছ ছিল তাই কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে তুলে ধরলাম। অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এত বড় চিংড়ি মাছ এর আগে কখনো দেখিনি। বিশেষ করে চিংড়ি মাছের পা গুলো অনেক লম্বা ছিল। ছবিগুলো দেখেই বোঝা যাচ্ছে জায়গাটি অনেক সুন্দর ছিল সেখানে ভরপুর মাছ পাওয়া যায়। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই।

 2 years ago 

আমরা এগুলো মাঝেমধ্যে বিভিন্ন নদী এলাকায় ঘুরতে গেলে দেখতে পাই। সেখানে বড় বড় চিংড়ি জেলেরা ধরে এনে রাখে। অসংখ্য ধন্যবাদ পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার বন্ধুকে নিয়ে মুছাপুর ঘুরতে যাওয়ার অনুভূতি জানতে পেরে অনেক ভালো লাগলো ভাই। খুব সুন্দর করে সব কিছুর বর্ননা করেছেন। তাই বেশি ভালো লেগেছে। সাথে কিছু সুন্দর সুন্দর ছবি দিয়েছেন এতে পড়তে অনেক মজা লেগেছে। শুভেচ্ছা রইলো আপনার জন্য ভাই। এভাবেই এগিয়ে যান।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই সব সময় সুন্দর সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য। এভাবেই পাশে থাকবেন এই কামনা করি। ভাল থাকুন সুস্থ থাকুন ফ্যামিলির সবাইকে নিয়ে।

 2 years ago 

বাহ ভাইয়া আপনা প্রতিটি ছবি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। তবে আমার কাছে বিশেষ করে ভালো লেগেছে আপনার তোলা সূর্য অস্ত যাচ্ছে এই ফটোগ্রাফি টা। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সূর্য অস্ত যাওয়া ঠিক আগ মুহূর্তে সূর্যটাকে ক্যামেরাবন্দি করে ফেলেছি। আর এটি ছিল ব্রিজের উপর থেকে যখন মোটর বাইকে ছিলাম তখন। অসংখ্য ধন্যবাদ সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আমার এখনো পর্যন্ত মুছাপুর যাওয়া হলো না ।তবে অনেকবারই সুযোগ পেয়েছিলাম কিন্তু সময় হয়ে উঠেনি যাওয়ার মত। তবে যখন সময় পাব এবং সুযোগ হবে তখন একবার গিয়ে ঘুরে আসব ।খুব বেশি কাছে না হলেও ঘুরতে যাওয়ার মজাটাই আলাদা। আপনার এই ছবিগুলো দেখে খুবই ভাল লাগতেছে। বন্ধুর সাথে খুব সুন্দর সময় কাটিয়েছেন।

 2 years ago 

সময় পেলে ঘুরে আসবেন, এই জায়গাটা খুবই সুন্দর একটি জায়গা। তবে মোটর সাইকেলে গেলে বেশি সুবিধা এদিক ওদিক ঘুরে সহজে দেখা যায়। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক এবং সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

এত্ত সুন্দর জায়গা!!! আপনিও অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। আমার নিজেরো এখন মুছাপুর ক্লোজার ব্রিজ ঘুরে আসতে ইচ্ছা করছে। আর কি মাছের বাহার!! খেতে নিশ্চয়ই খুব ভাল হবে। তবে হ্যাঁ, প্রিপারেশন না নিয়ে গেলে মাছ বাসায় নিয়ে যাওয়া একটু শক্ত বৈকি। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা জায়গা আর আপনার সুন্দর একটা মুহূর্ত শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলেই এটি খুব সুন্দর একটি জায়গা। আমরা মাঝেমধ্যে মন ফ্রেশ করার জন্য সেখানে গিয়ে ঘুরে আসি। অসংখ্য ধন্যবাদ সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

বন্ধুর সাথে আনন্দময় সময় পার করেছেন, দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর জায়গায় ভ্রমণ করেছেন সত্যি অসাধারণ। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। চিংড়ি মাছের ফটোগ্রাফি গুলো অসাধারণ। আমার খুবই ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

জি ভাই চিংড়ি মাছের ফটোগ্রাফি করেছি কারণ এগুলো এক একটা চিংড়ির দাম 400 টাকা করে। তাহলে বুঝতে পারছেন কি পরিমান দাম সেখানে। যাই হোক অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56775.06
ETH 2345.64
USDT 1.00
SBD 2.36