ডিজিটাল আর্টের মাধ্যমে প্রাণবন্ত গাছের কুড়াল এবং কাঠের চিত্রাংকন

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Unjjtitled.jpg

Untitled (1).png

আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে প্রাণবন্ত গাছের কুড়াল এবং কাঠের চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিট ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কালারের কাজগুলো সম্পন্ন করি।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে প্রাণবন্ত গাছের কুড়াল এবং কাঠের ফটো ওপেন করলাম।আর সেটি ছিলো ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর আমি অপশানে গিয়ে অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে আমি সর্বপ্রথম একটি পেজ-এ এরিয়া থেকে নিলাম এরপর সেখানে শুকনো কাঠের কিছুটা অংশ গ্রাফ তৈরি করে নিলাম

Untyitled.jpg

Ungtitled.jpg

দ্বিতীয় ধাপঃ

তারপর কুড়াল টি অঙ্কন করে কুড়াল এর উপরে যে ডাল রয়েছে সেটার কিছুটা অংশ অঙ্কন করে নিলাম।

Untitjdled.jpg

Untibrbrbrtled.jpg

তৃতীয় ধাপঃ

এরপর কুড়াল টির উপরে ডালপালা পাতাসহ সম্পূর্ণ কুড়ালটি পরিপূর্ণভাবে অঙ্কন করে নিলাম।

gh.jpg

Untirnttled.jpg

চতুর্থ ধাপঃ

এরপর কুড়ালটি অংকন শেষে আমি কুড়ালটির উপরের অংশে যে পাতা ছিল সেই পাতাতে কালার করার জন্য সবুজ রং সিলেক্ট করলাম, এবং শুরু করলাম কালার এর কাজ ।

Unthkkitled.jpg

Untitlhhed.jpg

পঞ্চম ধাপঃ

এরপর পুরো ডালপালা ও পাতাতে সবুজ কালার দিয়ে ভরাট করে নিলাম। আর এর সমন্বয়ে এই চিত্রাংকনটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।

Unjjtitled.jpg

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থান

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনি খুবই ইউনিক একটি জিনিস আট করেছেন দেখতে অসাধারণ লাগছে দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর প্রশংসামূলক মন্তব্য কার না ভাল লাগে, ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আপনার উপস্থাপন করার ডিজিটাল আর্ট টা আমার কাছে অনেক চমৎকার লেগেছে । আপনি অনেক সুন্দর ভাবে ডিজিটাল আর্ট টা তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছেন এটা দেখে আমি অনেক আনন্দিত । আপনার ক্রিয়েটিভিটি প্রকাশ পেয়েছে আপনার এই ডিজিটাল আর্ট এর মাধ্যমে বিশেষ করে কুড়ালটি দেখতে অনেক সুন্দর লাগছে।

 2 years ago 

অবিরাম ভালোবাসা রইলো ভাই,এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে খুব সুন্দর একটি ড্রইং আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আমি প্রথমে ভেবেছিলাম এটি আপনি নিজ হাতে অঙ্কন করেছেন। সত্যি অসাধারণ হয়েছে। বিশেষ করে আর্টের কনসেপ্ট টা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ। ভাল থাকবেন সবসময় এই কামনা করি।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে ডিজিটাল আর্টের মাধ্যমে প্রাণবন্ত গাছের কুড়াল এবং কাঠের চিত্রাংকন তৈরি করে শেয়ার করেছেন। আপনার প্রতিটি ধাপ আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর করে প্রশংসা করে উৎসাহ প্রদানের জন্য।আপনাদের উৎসাহ পেলে কাজ করার গতি আর ও বেড়ে যায় ধন্যবাদ আবারো।

 2 years ago 

অনবদ্য একটা আর্ট ছিল ভাই। রং টা একদম পারফেক্ট হয়েছে 👌। সত্যি বলতে আর্ট টার একটা গভীর অর্থ আছে। অনেক ধন্যবাদ ভাই ভিন্নধর্মী একটা থিম নিয়ে কাজ করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থেকে উৎসাহ প্রদানের জন্য, ধন্যবাদ ভালো থাকবেন।

 2 years ago 

আপনার করা ডিজিটাল আর্ট এর নতুন করে কি প্রশংসা করবো। প্রতিবারের মতো এবারও আপনার করা ডিজিটাল আর্ট অসাধারণ সুন্দর হয়েছে। অনেক নিখুঁতভাবে পুরো চিত্রাংকন টি সম্পন্ন করেছেন। অনেক ধন্যবাদ ভাইয়া প্রতিবার আমাদেরকে এমন কিছু অসাধারণ চিত্রাংকন উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

বিশেষ করে আপনার মন্তব্য পেলে আমার খুব ভালো লাগে। কেননা আপনার আর্ট গুলো অনেক ক্রিয়েটিভ হয়ে থাকে। সেই জায়গা থেকে আপনি একটা মন্তব্য করা মানে আমার জন্য অনেক কিছু ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আজকের চিত্রটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে ভাই। একটি ইউনিট চিত্রের মাধ্যমে আপনি অনেক কিছু বুঝিয়েছেন। আপনার ডিজিটাল চিত্রটি অসাধারণ ছিল। একটি গাছের সাথে কুড়াল এর ছবি। এক কথায় অসাধারণ। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ডিজিটাল আর্ট টি আপনার ভালো লেগেছে জানতে পেরে খুশি হলাম এবং সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

প্রথমে বলি নতুন মেহমানের জন্য শুভেচ্ছা। নিশ্চয়ই আপনার এখন অনেক আনন্দদায়ক অনুভূতি হচ্ছে।

যাইহোক আপনার এই ডিজিটাল আর্ট টি অনেক সুন্দর হয়েছে। সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা রইল।

 2 years ago 

@naimuu জি আপু সত্যি বলতে অনেক আনন্দ এবং ব্যস্তময় দিন যাচ্ছে বাবুকে নিয়ে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

এই আর্ট দেখে মনে হচ্ছে হাতে আঁকা আর্টের মত। বিশেষ করে গাছটা ভীষণ সুন্দর এঁকেছেন। তার সাথে গাছের উপরে কুড়ালটাও একদম সত্যিকারের কুড়ালের মত হয়েছে। এরকম সুন্দর একটা আর্ট উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য ভাল কাজের অনুপ্রেরণা ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বরাবরই আপনার কাছ থেকে নতুন নতুন চিত্র দেখে আসছি খুবই ভালো লাগে আজকের চিত্রটি সম্পূর্ণ নতুন এবং ইউনিক ভাবে প্রস্তুত করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

এত সুন্দর প্রশংসামূলক মন্তব্য কার না ভাল লাগে, ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.33
TRX 0.11
JST 0.035
BTC 67020.94
ETH 3270.13
USDT 1.00
SBD 4.62