সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ2 months ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম।

বন্ধুরা আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি, বিষয় ভিত্তিক ফটোগ্রাফির বাহিরে , কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। তবে আজকের রেনডম ফটোগ্রাফি গুলোতে অনেক ধরনের ফটোগ্রাফি দেখতে পাবেন।আর সেগুলো যথাযথ বর্ণনার মাধ্যমে আপনাদের মাঝে শেয়ার করব।আশা করছি আমার আজকের এই রেনডম ফটোগ্রাফি অ্যালবামটি আপনাদের ভালো লাগবে।তো বন্ধুরা চলুন চোখ রাখি আজকের ফটোগ্রাফিতে।

১নং-ফটোগ্রাফি

20230625_121344.jpg

Location
#Device:S-G,M32

ফুলটা দেখে নিশ্চয়ই সবাই চিনে গেছেন এটা কি ফুল। এটা হলো রেইন লিলি ফুল। সাধারণত আমরা দুই ধরনের রেইন লিলি ফুল দেখে থাকি।তবে এ দুইয়ের মাঝে সবচাইতে সুন্দর কালার হচ্ছে এই ফুলটির কালার । আর এই ফুলের ছবিটি তুলেছিলাম চট্টগ্রামে জাম্বুরী পার্কে। কক্সবাজারে যাওয়ার আগের দিন যখন চট্টগ্রামে একদিন অবস্থান করেছিলাম তখনই মূলত এই জাম্বুরি পার্কে গিয়ে অনেক গুলো ছবি তুলেছিলাম।তার মাঝে বিভিন্ন ধরনের ফুল ছিল তবে আজকে রেইন লিলি ফুলের ফটোগ্রাফি থেকে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি।

২নং -ফটোগ্রাফি

20210619_122134.jpg

Location
#Device:S-G,M32

এখান দেখতে পাচ্ছেন দুটি কাঁচা আমের ফটোগ্রাফি।বৃষ্টি হওয়ার পর হালকা বৃষ্টির ফোটা আমের উপরে লেগে রয়েছে ।আর সে কারণেই মূলত এই আম গুলোকে দেখতে খুব চমৎকার লাগছে।সুন্দর কিছু দেখলে তো আর বসে থাকতে পারি না। মোবাইলটা হাতে নিয়ে সরাসরি ফটোগ্রাফি করতে চলে যাই।এই আমগুলো আমার কাকাদের আম। গাছটা মোটামুটি ছোট থাকাতে আমগুলো দেখে ফটোগ্রাফি করতে পেরেছি। আর সত্যি বলতে আম থোকায় থোকায় ধরলে সে আম দেখতে অনেক ভালো লাগে। যাইহোক অনেকগুলো ফটোগ্রাফির থেকে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

৩নং-ফটোগ্রাফি

1000021485-01.jpeg

Location
#Device:S-G,M32

এই ছবিটি কিছুদিন আগেই তোলা হয়েছিল। মুহুরী প্রজেক্ট ঘুরতে গিয়েছিলাম চারজন দুটি মোটরসাইকেল করে । অনেকটা পথ ঘুরাঘুরি করার পরে হঠাৎ আকাশে মেঘ জমতে শুরু করল এবং ঠান্ডা বাতাস বইতে শুরু করলো।কিছুক্ষণের মধ্যেই যেন বৃষ্টি আসার কথা। এমত অবস্থায় আমরা আমাদের বাইক দুটোকে একটা জায়গাতে রেখে সে রাস্তার নিচে একটি দোকান ছিল সেখানে গিয়ে বসে এই ফটোগ্রাফিটি করলাম। আকাশ এবং জায়গাটা উঁচু থাকার কারণে দৃশ্যটি দেখতে অন্যরকম ভালো লাগছিল। তাই আর দেরি না করে ক্যামেরা বন্দি করে ফেললাম। আর আজকে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

৪নং-ফটোগ্রাফি

20220319_084258.jpg

Location
#Device:S-G,M32

এখন দেখতেই পাচ্ছেন ধনেপাতার ফুলের ফটোগ্রাফি।আসলে হাইব্রিড প্রজাতির ধনেপাতা যদি রোপন করা যায় তখন দেখতে পাওয়া যায় অনেক সুন্দর ফুল ধরে। তবে হাইব্রিড প্রজাতি ব্যতিরেকে অন্য প্রজাতির ফুল এত বেশি বড় হয় না এবং ধনেপাতা গাছও বড় হয় না। আমাদের ছাদের উপরে প্রতিবছরই আমরা ধনেপাতা লাগাই। ধনেপাতাগুলো কেটে ফেলার পরেও আবার সেগুলো বড় হয়ে যায়। আর হাইব্রিড প্রজাতির ধনেপাতার এটি একটি সুবিধা ।যাক দৃশ্যটি ভালো লাগলো তাই ফটোগ্রাফি করে নিলাম। আসলে মাঝে মাঝে ছাদে গেলে এমন কিছু চোখে পড়ে যা ফটোগ্রাফি না করলেই নয়। আর ভালো ফটোগ্রাফি পেলে সেই ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে ভালো লাগে।

৫নং-ফটোগ্রাফি

SquareBlend_2022113018306593.jpg

Location
#Device:S-G,M32

এখন দেখতে পাচ্ছেন কিছু কেক এর ম্যাক্রো ফটোগ্রাফি।বন্ধুর বিয়ের সময় কেক এর আয়োজন করেছিল সেই কেক এর ছোটখাটো অংশগুলোকে ম্যাক্রো ফটোগ্রাফি করে রেখেছিলাম। কারণ ম্যাক্রো করলে যে কোন ছোট জিনিসকে অনেক বড় দেখায়। আর খুব সুন্দর লাগে দেখতে ।যাইহোক আজকে কেক এর ম্যাক্রো ফটোগ্রাফি গুলোকে কলেজ করে সেই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে এলাম।আর কেক গুলো দেখতেও অনেক বেশি লোভনীয় লাগছে। যাইহোক আশা করছি ফটোগ্রাফি গুলো আপনাদের কাছেও ভালো লাগবে।

৬নং-ফটোগ্রাফি

13.jpg

Location
#Device:S-G,M32

আমি মনে করি পৃথিবীতে সবচাইতে রোমান্টিক মুহূর্ত হচ্ছে সূর্য উদয়,আর সূর্য অস্ত যাওয়ার সময়।তাই আমি আজকে আপনাদের সাথে তুলে ধরতে যাচ্ছি, সূর্য অস্ত যাওয়ার সময়ের একটি ফটোগ্রাফি। বিশেষ করে শীতের সূর্য অস্ত যাওয়ার সময় টি অনেক বেশি রোমান্টিক, এবং খুব কালারফুল হয়ে থাকে। সেটা দেখতে আমার অনেক বেশি ভালো লাগে।আজকে সেরকম একটি দৃশ্যের ফটোগ্রাফি আপনাদের সামনে তুলে ধরলাম। আমি আশা করছি আজকের ফটোগ্রাফিটি আপনাদের ভালো লাগবে।

৭নং-ফটোগ্রাফি

IMG_20200529_090028.jpg

Location
#Device:S-G,M32

এই কাঠগোলাপ ফুলটা দেখতে আমার কাছে অসম্ভব ভালো লাগে। এর কারণ হলো এই ফুলের গ্রান মন মাতিয়ে তোলে । আমি আজকে আপনাদের সামনে তুলে ধরতে যাচ্ছি কাঠ গোলাপ ফুল এর অন্যতম একটি জাতের ফটোগ্রাফি। ফটোগ্রাফি করতে যাই সেখানে , বাগানের মালিকের সাথে দেখা হয়।আমি যখন ফটোগ্রাফি করছিলাম তখন তিনি কাঠগোলাপ ফুলের এই বর্ণনাটি দিলেন।সত্যি বলতে ওনার বাগানেই শুধুমাত্র কাঠগোলাপের প্রায় দশটি জাত রয়েছে ।খুব ভালো লাগলো কাঠগোলাপের ফুলগুলো। ভালো লাগার কারণেই এই ফটোগ্রাফিটি করলাম।আসলে এটি কাঠগোলাপ ফুলের আরো একটি জাতের ফটোগ্রাফি।আর এই ফটোগ্রাফিও করা হয়েছে একটি ছাদের উপর থেকে ।আর কাঠ গোলাপের মধ্যে ৭৬ টা জাত রয়েছে।আশা করি আপনাদের ভালো লাগবে।

তো বন্ধুরা এই ছিলো আজকের রেনডম ফটোগ্রাফি অ্যালবাম ,আশা করি আগামীতে ভিন্ন রকম রেনডম ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে হাজির হবো।আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


steempro....gif

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

IMG-20231214-WA0050.jpg

আমি বাংলাদেশ থেকে ইমদাদ হোসেন নিভলু।আমার স্টিমিট আইডি হল @nevlu123।আর Nevlu123 নামে আমার একটি ডিসকোর্ড অ্যাকাউন্ট আছে।বর্তমানে আমার তিনটি প্রতিষ্ঠান রয়েছে, আর সেই তিনটি প্রতিষ্ঠানের পাশাপাশি আমি স্টিমিট এ কাজ করি।জাতিগতভাবে আমি মুসলিম। কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।আমার সবচাইতে বড় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করা।এ পর্যন্ত আমার তিনটি দেশ ভ্রমণ করা হয়েছে যদিও আরও ইচ্ছে রয়েছে অন্যান্য দেশ ভ্রমণ করার।যাইহোক শখের মধ্যে আরো রয়েছে গান,ভিডিও ইডিটিং ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি আর্ট এবং টুডি থ্রিডি ডিজাইন এর কাজ।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। এত সুন্দরভাবে আপনি সূর্য অস্ত যাওয়ার দৃশ্য আর মোটরসাইকেল নিয়ে ভ্রমণ করেছেন এই দৃশ্য এর ফটোগ্রাফিটি আমার কাছে অসাধারণ লেগেছে। আসলে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য সবচাইতে রোমান্টিক দৃশ্য।

 last month 

এই ভাবে পাশে থাকুন।

 2 months ago 

খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে সব সময় অনেক ভালো লাগে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে রেইন লিলি ফুলের ফটোগ্রাফি এবং কাঠ গোলাপের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last month 

ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে।🌿

 2 months ago 

এককথায় অসাধারণ ছিল আপনার ফটোগ্রাফি গুলো। এতো সুন্দর ক্লিয়ার এতো সুন্দর পরিষ্কার এতো সুন্দর ফোকাস সবমিলিয়ে চমৎকার। রেইন লিলি এবং কাঠগোলাপ টা অসাধারণ লাগছে। কথাটা ঠিকই বলেছেন ভাই পৃথিবীর সবচাইতে সুন্দর মূহূর্ত সূর্যদয় এর মূহূর্ত। অন্য ফটোগ্রাফি গুলো সুন্দর করেছেন। সবমিলিয়ে দারুণ ছিল আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 months ago 

ওয়াও আপনার করা প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম । প্রতিটা ফটোগ্রাফি অসম্ভব সুন্দর ছিল। খুব সুন্দর করে ক্যামেরা বন্দি করেছেন। এইরকম ফটোগ্রাফি করতে আমিও পছন্দ করি । আপনার করা প্রত্যেকটা ফটোগ্রাফি ভালই উপভোগ করলাম। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 last month 

রিপন ভাই ধন্যবাদ আপনাকে ভালো থাকুন।

 2 months ago 

আপনি আজকে ভিন্ন ধরনের বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আমার নিজের কাছেই ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। আর আপনি আজকে ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি করেছেন বলে আরো বেশি ভালো লাগছে। তবে এর মধ্যে কাঠ গোলাপের ফটোগ্রাফিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

তুহিন ভাই ধন্যবাদ আপনাকে ভালো থাকুন।।

 2 months ago 

আপনি আজকে বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী দিয়ে একটি অ্যালবাম সাজিয়েছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর করে প্রতিটি ফটোগ্ৰাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা কাঠগোলাপের ফটোগ্রাফি টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 last month 

সব সময় পাশে থাকার জন্য ধন্যবাদ।।

 2 months ago 

ভাইয়া আপনি এলোমেলো বেশ কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে ধনেপাতা ফুল ও কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। তাছাড়া মেঘলা আকাশের দৃশ্যটাও খুব সুন্দর হয়েছে। বাকি ফটোগ্রাফি গুলো খুব সুন্দর তুলেছেন। ধন্যবাদ এত চমৎকার সব ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

সুন্দর মন্তব্য পেয়ে ভালো লাগলো আপু।।

 2 months ago 

আপনার করা রেন্ডম ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। আমারও ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 last month 

ধন্যবাদ ভাইজান।।

 2 months ago 

হ্যাঁ ভাইয়া আপনার প্রতিটি ফটোগ্রাফি আসলে চমৎকার লেগেছে। ফটোগ্রাফি গুলো করা যেমন একটি নেশা ঠিক একইভাবে ফটোগ্রাফি দেখাও যেন একটি নেশায় পরিণত হয়েছে। তাইতো প্রতিদিন আমি পোস্টগুলোতে ফটোগ্রাফি পোস্ট খুঁজে বেড়াই। দেখি কি চমৎকার চমৎকার ও অদেখা অজানা অনেক ফটোগ্রাফি খুজে পাওয়া যায় ফটোগ্রাফি পোস্টগুলোর মধ্যে। আজ আপনার সবগুলো ফটোগ্রাফি আমার ভালো লেগেছে। সবচেয়ে বেশি ভালো লেগেছে সূর্য অস্ত যাওয়ার সময়ের ফটোগ্রাফিটি।

 last month 

সুন্দর মন্তব্য করেছেন ধন্যবাদ আপনাকে,।

 2 months ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। রেইন লিলি ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। এই ফুলের কালার টা আসলেই অনেক বেশি সুন্দর। কেকের মাক্রো ফটোগ্রাফি টাও অসাধারণ ছিল। বেশ লোভনীয় লাগছে দেখতে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last month 

ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67475.08
ETH 3475.54
USDT 1.00
SBD 2.65