গ্রামের কিছু খারাপ মানুষ বা খারাপ সিসি ক্যামেরা সমাজ ও মানবজাতির জন্য ক্ষতিকর।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

পোষ্টের ভেরিয়েশন ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20230310_212951.jpg
Location
#Device:S-G,M32

গ্রামের কিছু খারাপ মানুষ বা খারাপ সিসি ক্যামেরা সমাজ ও মানবজাতির জন্য ক্ষতিকর।

বন্ধুরা আমি আজকে ভিন্ন একটা বিষয় নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হয়েছি।আর সেটি হচ্ছে আমাদের সমাজে কিছু খারাপ লোকজন রয়েছে যারা মানুষের ঘরের আনাচে কোনাচে অন্য মানুষ কি বলছে না বলছে সেগুলো শুনে অন্যের কাছে গীবত করার জন্য এবং ঝগড়া সৃষ্টি করার জন্য এক পায়ে দাঁড়িয়ে থাকে।

আসলে সেই রকম লোকেরা সমাজ ও মানব জাতির জন্য অনেক ক্ষতিকর।কারণ তাদের জন্য এই ঝগড়া ও যত ধরনের সমস্যা সৃষ্টি হয়। আজকে আমি সেই বিষয়ে আমার নিজস্ব কিছু মতামত আপনাদের মাঝে তুলে ধরব।আশা করছি আপনাদের ভালো লাগবে।

আমি যে বিষয়ে আপনাদের সামনে তুলে ধরতে যাচ্ছি, এ বিষয়ে আপনার অবশ্যই আগে থেকে অবগত রয়েছেন। কেননা আপনাদের আশেপাশেও এই রকম অসংখ্য লোক রয়েছে, যারা আপনাকে কিভাবে সমস্যায় ফেলবে সে জন্য এক পায়ে দাঁড়িয়ে আছে।

20230217_085926.jpg
Location
#Device:S-G,M32

প্রতিটি গ্রামে প্রতিটি বাড়িতে এই রকম লোকের অভাব নেই। আর এটাকে আমরা মজা করে বলতে পারি সিসি ক্যামেরা। এই খারাপ লোকজন বা এই যে সিসি ক্যামেরা গুলো প্রতিনিয়ত তাদের কার্যক্রম চালিয়ে যায়।আর তাদের কারণে সমাজে ও বাড়ি ঘরের মধ্যে ঝামেলা সৃষ্টি হয়।

আসলে এরা শোধরাবে কিনা জানিনা। তবে যদি শোধরায় তাহলে সমাজ ও পারিপার্শ্বিক অবস্থা অনেক সুন্দর হবে। কিন্তু তারা তো শোধরাবে না। তাদের কাজই হচ্ছে এক বাড়ির গল্প বা এক বাড়ির সংবাদ আরেক বাড়িতে লাগানো।এক জনের গোপন তথ্য আরেক জনকে লাগানো।আর এতে করেই ঝামেলা সৃষ্টি হয়।

এরা এইভাবে করতে করতে মানুষের মধ্যে ঝগড়া বিবাদ সৃষ্টি করে। সত্যি বলতে এদেরকে যেমন বিধাতা পছন্দ করেন না, তেমনি সমাজের কেউই এদের পছন্দ করে না। তবে এতে তাদের কোন কিছু যায় আসে না।কারণ সে তার গতিতে অটুট থাকে।এ ধরনের লোক গুলোর স্বভাবও অনেক খারাপ।

এদেরকে নিয়ে যদি কোন বিচার বসানো হয় তখন তারা সে বিচার মানতে চায় না।আমার মনে হয় এরা জন্মগত ভাবেই এই রকম মেন্টালিটি নিয়ে বসবাস করছে।নিজের টাকে বড় মনে করে এবং অন্যজনের বিরুদ্ধে গীবত করে আরেক জনের কাছে।আবার এদের বিরুদ্ধে কেউ কিছু বললে তাকেও তারা টার্গেট করে।

20230217_085927.jpg
Location
#Device:S-G,M32

আবার অন্য সময় তাকে বিপদে ফেলানোর চেষ্টা করে। কারণ এরা তো নিতান্তই খারাপ লোক বা খারাপ সিসি ক্যামেরা। যাইহোক এদের ওপর উপরওয়ালার সুদৃষ্টি হোক। এরা ভালো হলে সমাজও শান্তিতে থাকতে পারবে। সেই কামনা করে আজকের মত এখানে বিদায় নিলাম।

যারা কষ্ট করে আমার এই পুরো লেখাটি পড়েছেন, তাদের সবাইকে অনেক অনেক ধন্যবাদ। আজকের মত এখানে বিদায় নিচ্ছি। তবে অন্যদিন অন্য কোন টপিক নিয়ে আবার ফিরে আসবো।সে পর্যন্ত সবাই যার যার মত করে ভালো ও সুস্থ থাকবেন।

তো বন্ধুরা আজকে এতটুকু ,আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

♥️আল্লাহ হাফেজ♥️

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিশদ বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
পোষ্টজেনারেল রাইটিং
মডেলM32
ফটোগ্রাফার@nevlu123
সম্পাদনাশুধু সেচুরেশন
অবস্থানবাংলাদেশ।

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাই, প্রতিটা গ্রামে কিংবা প্রতিটা ঘরে এরকম সিসি ক্যামেরা থাকে যাদের জন্য সংসার কিংবা সমাজের লোক বিপদগ্রস্ত হয়। এই সিসি ক্যামেরার জন্য নিজের ঘরে বসেও স্বস্তির নিঃশ্বাসে কথা বলা যায় না। আর যদি কোনভাবে আমাদের ব্যক্তিগত কথাগুলো তাদের চোখে কিংবা কানে পড়ে যায় তাহলে পরদিন দেখবেন তা লোকের মুখে মুখে চলে গিয়েছে। এই সিসি ক্যামেরা গুলো বোধ হয় সব সময় অন্যের ঘরের সমস্যা কি হয়েছে তা শোনার জন্য ওত পেতে থাকে। এদের উপর কোনদিন উপরওয়ালার সুদৃষ্টি পড়বে কিনা তা আমারও জানা নেই। তবে শুধু এইটুকুই প্রার্থনা করব, এই সমস্ত সিসি ক্যামেরা অথবা গুজবধারী লোকেদের যেন বিনাশ ঘটে। খুব সুন্দর পোস্ট উপস্থাপন করেছেন ভাই, এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি ভাই ঠিক বলেছেন এই সিসি ক্যামেরার জন্য নিজের ঘরে বসেও স্বস্তির নিঃশ্বাসে কথা বলা যায় না।

 2 years ago 

আসলেই ভাই আপনি ঠিক বলেছেন আমাদের সমাজে এমন কিছু মানুষ থাকে যারা সিসি ক্যামেরার মত কাজ করে। বিশেষ করে গ্রাম অঞ্চলেই এই প্রভাব বেশি দেখা যায়। একটি ঘরে যদি কোন কারণে ঝগড়া লাগে অন্য ঘরের মানুষরা চেষ্টা করে সেটা দ্বিগুণ বাড়িয়ে তোলার জন্য। কান পেতে আরি পেতে শুনে সেটি গ্রামে সবার মাঝে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করে। এর থেকে পরিত্রাণ পাওয়ার উপায় আমারও জানা নেই।

 2 years ago 

সহমত আপু একটি ঘরে যদি কোন কারণে ঝগড়া লাগে অন্য ঘরের মানুষরা চেষ্টা করে সেটা দ্বিগুণ বাড়িয়ে তোলার জন্য।

 2 years ago 

প্রতিটি গ্রামে এধরনের কিছু লোক থাকে যার এধরনের খারাপ কাজ করে থাকে। গীবত একটি জঘন্য খারাপ কাজ। উপর ওয়ালা এদের হেদায়েত দান করুন, এবং আমাদের এদের হাত থেকে বাঁচার তৌফিক দান করুন।

 2 years ago 

জি ভাই "প্রতিটি গ্রামে এধরনের কিছু লোক থাকে যার এধরনের খারাপ কাজ করে থাকে। আর গীবত আসলেই একটি জঘন্য খারাপ কাজ।

 2 years ago 

আসলে কথায় আছে না দেওয়ালেরও কান আছে এটাই হচ্ছে সেই দেওয়ালের কান।আসলে আমাদের এরকমটা করা কখনোই উচিত নয়। পোস্টটি পড়ে খুব ভালই লাগলো। ভালো লিখেছেন ধন্যবাদ আপনাকে এই সুন্দর পোস্টে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক ভাই কথায় আছে না দেওয়ালেরও কান আছে এটাই হচ্ছে সেই দেওয়ালের কান।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিক বলেছেন। এরকম কিছু সিসি ক্যামেরা নামক কুটনি মহিলা প্রত্যেকটা গ্রামে, প্রত্যেকটা পাড়ায়, প্রত্যেকটা মহল্লায়,প্রত্যেকটা বাড়িতে রয়েছে। তারা সবসময়ই এই বাড়ির কথা ওই বাড়িতে গিয়ে বলে। তারপর একে অপরের মধ্যে ঝগড়া সৃষ্টি করে। খুব সুন্দর একটি বিষয় নিয়ে। আলোচনা করেছেন । ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জি ভাইতারা সবসময়ই এই বাড়ির কথা ওই বাড়িতে গিয়ে বলে। তারপর একে অপরের মধ্যে ঝগড়া সৃষ্টি করে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 62924.41
ETH 2436.05
USDT 1.00
SBD 2.52