ব্যস্ততার মাঝেও পাশের এলাকায় একদিন ঘুরতে যাওয়া।|ভ্রমণ |

in আমার বাংলা ব্লগlast year

আসসালামুআলাইকুম

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

পোষ্টের ভেরিয়েশন ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20230214_111050.jpg
Location
#Device:S-G,M32

ব্যস্ততার মাঝেও পাশের এলাকায় একদিন ঘুরতে যাওয়া।

একদিন বিকেল বেলা বাইক নিয়ে দুজন ঘুরতে বেরিয়েছিলাম আমাদের পাশের এলাকায়। যেখানে একটা ব্রিজ ভেঙে গিয়েছিল এবং সেটি ভেঙে যাওয়ার কারণে মানুষ নৌকা দিয়ে এপার থেকে ওপার যাতায়াত করে। যদিও কখনো ওপারে যাওয়া হয়নি, তবে এই বার ওই পাড়ে যাব বলে সেই উদ্দেশ্যে রওনা হলাম।

20201025_162359.jpg
Location
#Device:S-G,M32
প্রথমে আমরা বাইকে করে সেই এরিয়াতে গেলাম। যাওয়ার পরে দেখতে পাই নৌকায় করে অনেক গুলো লোক এপার থেকে উপার যাচ্ছে। তাই আমরা কিছুক্ষণ অপেক্ষা করলাম। যাতে করে নৌকাটি আগের প্যাসেঞ্জার গুলোকে নামিয়ে দিয়ে আসে তারপর আমরা যাব। সে অপেক্ষায় আমরা সেখানে দাঁড়িয়ে ছিলাম এবং কয়েকটি ফটোগ্রাফি করলাম।
20201025_164239.jpg
Location
#Device:S-G,M32

এখানে যে নৌকা চালাচ্ছেন তিনি মাসব্যাপী নৌকা চালান। বিশেষ করে যেসব ফ্যামিলি এপার থেকে ওপার আসা যাওয়া করে সব সময়, তারা চাল অথবা ধানের বিনিময়ে এই যাতায়াতের ভাড়া প্রদান করেন।আবার যারা আমাদের মত মাঝেমধ্যে আসে তারা প্রতিবার যাওয়া আসাতে পাঁচ টাকা করে দশ টাকা দিতে হয়।
20201025_164320.jpg
Location
#Device:S-G,M32
আর যিনি নৌকা চালান তিনি একমাস পর বদলি হয়ে যান এবং আরো একজন আসেন একইভাবে এক মাস এই নৌকা চালান।সারা বছর এভাবেই তাদের ডিউটি বদল প্রক্রিয়া চলতে থাকে। আর মানুষজন অনায়াসে সেখানে নৌকা দিয়ে পারাপার করে।
20201119_151843.jpg
Location
#Device:S-G,M32
তারপর সেই নৌকা চালক যখন তার প্যাসেঞ্জার গুলোকে ওপারে নামিয়ে দিয়ে চলে আসে। তখন আমরা নৌকা উঠে সেখান থেকে চলে যাই অন্য পাড়ে। সেখানে নামার পরে কয়েকটি জায়গা ঘুরে দেখলাম। এরপর দেখতে পাই সেই ভাঙা ব্রিজটি, যেটি অনেক আগে ভেঙ্গে গিয়েছে। শুনেছি প্রচন্ড জোয়ার এসেছিল একবার সে জোয়ারে নাকি এই ব্রিজটি ভেঙেছে।

20201119_152704.jpg
Location
#Device:S-G,M32

তবে এখনো পড়ে রয়েছে নদীর মাঝখান বরাবর, যেটি মেরামতের যোগ্য নয়।আর কেউ এটি মেরামত করার মত অথবা নতুন কোন ব্রিজ দেওয়ার মতো কোন উদ্যোগই নিচ্ছে না। যাই হোক সেটার একটি ফটোগ্রাফি করলাম। এরপর সেই গ্রামে কিছু সময় ঘুরাঘুরি করলাম। ঘোরাঘুরি করাকালীন আরো একটি ফটো আপনাদের মাঝে তুলে ধরলাম।

20201025_163256.jpg
Location
#Device:S-G,M32
এরপর আমরা সেখান থেকে আবার পুনরায় নৌকা করে ফিরে আসি এবং বাইকে করে আমাদের গন্তব্যে চলে আসি। আর এটাই ছিল আমাদের ছোট্ট পরিবেশে ঘুরাঘুরি। বন্ধুরা কেমন লেগেছে সেটা মন্তব্যের মধ্যে জানাবেন। আজকে আর বেশি কথা বলবো না ধন্যবাদ জানিয়ে এখানে বিদায় নিচ্ছি ।

তো বন্ধুরা আজকে এতটুকু ,আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

♥️আল্লাহ হাফেজ♥️

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিশদ বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
পোষ্টভ্রমণ
মডেলM32
ফটোগ্রাফার@nevlu123
সম্পাদনাশুধু সেচুরেশন
অবস্থানবাংলাদেশ।

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 last year 

বিভিন্ন সময় বিভিন্ন পরিবেশে ঘুরতে আমার কাছে খুবই ভালো লাগে।
বিশেষ করে পরিবেশটা যদি হয় সবুজ শ্যামলী মোড়ানো এবং নদীমাতৃক তাহলে তো কোন কথাই নেই।।
আপনার ফটোগ্রাফি এবং লেখাগুলো পড়ে বুঝতে পারলাম আপনারা অনেক সুন্দর সময় অতিবাহিত করেছেন।।

 last year 

জি ভাই একদম ঠিক বলেছেন আমরা অনেক সুন্দর সময় অতিবাহিত করেছি। অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য ।

 last year 

আসলে ব্যস্ততার কারণে আমাদের চারপাশে বিভিন্ন রকম প্রাকৃতিক সৌন্দর্য আমাদের উপভোগ করা হয় না তবে মাঝেমধ্যে ব্যস্ততা অপেক্ষা করে ঘুরতে গেলে মানসিক এক প্রশান্তি লাভ হয় যেটি আমাদের সকলের জন্যই গুরুত্বপূর্ণ। আপনার পোস্টটিতে দেখতে পাচ্ছি বেঁচে থাকা দিয়ে আপনি পাশের এলাকায় ভ্রমণে গিয়েছিলেন এবং কিছু দারুন সময় সেখানে অতিবাহিত করেছেন নৌকায় ঘুরেছেন যা দেখে বেশ ভালো লাগলো। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 last year 

ঠিক ভাই আসলে ব্যস্ততার কারণে আমাদের চারপাশে বিভিন্ন রকম প্রাকৃতিক সৌন্দর্য আমাদের উপভোগ করা হয় না।

 last year 

কাজের ফাঁকে ঘোরাফেরা করতেছেন কাজ বন্ধ হতে পারে কিন্তু ঘোরাফেরা বন্ধ করতে পারা যায় না হা হা হা।ব্রিজটা যেহেতু ভেঙে গেছে সেই সুবাদে সবাই নৌকা দিয়ে পারাপার করতেছে।আপনি অনেক সুন্দর কিছু জায়গায় ঘোরাফেরা করেছেন জানতে পেরে অনেক ভালো লেগেছে।

 last year 

একদম ঠিক আপু ব্রিজটা যেহেতু ভেঙে গেছে সেই সুবাদে সবাই নৌকা দিয়ে পারাপার করতেছে।অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য ।

 last year 

আপনারা শেয়ার করা ছোট্ট পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো। বিশেষ করে ভাংগা ব্রিজ দেখতে গিয়ে আপনি বেশ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে নৌকায় চলার মজাই আলাদা। আর খেয়া নৌকার মাঝি যে এভাবে এখনো পার করে সেটি আমি জানতাম না। কারণ আমাদের ঘাটে যখন খেয়া ছিলো তখন এভাবে মাসিক কিংবা বাৎসরিক ভাবে ধান চাল বা টাকার বিনিময়ে পারাপার করতো। সেটা ছিলো ২০০০ সালের আগের কথা। যাই হোক আপনি অনেক সুন্দর একটি বিষয় আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 last year 

জি ভাই বিশেষ করে ভাংগা ব্রিজ দেখতে গিয়ে আপনাদের সাথে বেশ কিছু ফটোগ্রাফি শেয়ার করতে পেরেছি।আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

ভাইয়া ঘোরাঘুরি করলে মন ভালো থাকে। আমি সময় পেলেই ঘুরতে বের হই। আপনার একসাথে দুই কাজ হয়ে গেল। ঘুরাঘুরিও হলো আর কিছু ফটোগ্রাফি করাও হলো। আপনার পাশের গ্রামের খুব সুন্দর সুন্দর প্রাকৃতিক দৃশ্য আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

জি আপু একসাথে দুই কাজ হয়ে গেল। ঘুরাঘুরিও হলো আর কিছু ফটোগ্রাফি করাও হলো।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60268.51
ETH 3201.96
USDT 1.00
SBD 2.43