সচেতনতা ও অসচেতনতা দুটোই মানুষের উপর নির্ভর করে।শেষ পর্ব।

in আমার বাংলা ব্লগlast year

"আসসালামুআলাইকুম"

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।
সচেতনতা ও অসচেতনতা দুটোই মানুষের উপর নির্ভর করে।

সচেতনতা ও অসচেতনতা দুটোই মানুষের উপর নির্ভর করে। আজকে আমি আপনাদের মাঝে একটি বাস্তবিক ঘটনা শেয়ার করতে যাচ্ছি। যেটি গত দুদিন আগে আমার সামনেই ঘটে গিয়েছে।আজকে আপনাদের মাঝে তুলে ধরবো অসচেতনতার কারণে একটি মানুষের হাত থেকে মোবাইল কেড়ে নিয়ে যাওয়ার একটি বাস্তবিক গল্প। চলুন বন্ধুরা বেশি ভূমিকায় না গিয়ে সরাসরি গল্পে ফিরে যাই।শেষ পর্বে।👇

সে তার মত করে কথা বলেই যাচ্ছে।পাঁচ মিনিট পর ট্রেন আবার ছেড়ে দিল।আমি যতদূর জানি যে এরিয়াতে ট্রেন থেমেছে। সেই এরিয়াতে অনেক রেকর্ড রয়েছে, ট্রেনের জানালা দিয়ে মোবাইল ছিনিয়ে নেওয়ার। যাই হোক ট্রেন তখন ধীরে ধীরে চলতে শুরু করলো। আর আমি তখন ব্যস্ত হয়ে গেলাম বাচ্চাকে নিয়ে। একটু এগোতেই হুট করে একটা ওয়াজ শুনে তাকিয়ে দেখি লোকটি চিৎকার করছে।

বলতেছে আমার ফোন,আমার ফোন।তখন বিষয়টি বুঝতে পারি যে তার ফোনটা হয়তো কেউ হাতিয়ে নিয়েছে।সে ফোনটি জানালার পাশে যেভাবে ধরেছে একদম খুব সহজেই যে কেউ এক থাবা মেরে নিয়ে যেতে পারবে মোবাইলটি। আর সেটাই ঘটেছিল তখন। যাইহোক এ পর্যায়ে ট্রেন থামানোর প্রশ্নই আসে না।

বেচারা সিট থেকে উঠে গিয়ে ট্রেনের দরজার পাশে গিয়ে চিৎকার করে।কিন্তু কোন লাভ নেই ট্রেইনতো আর থামবে না। এদিক থেকে ট্রেনের গতি ও অনেক হয়ে গেছে। পরে ছেলেটি কান্না করতে লাগলো। এরপরে সিটে এসে বসে তখন আমি প্রথমে বললাম ভাই আপনাকে আমি বলেছিলাম যে ফোনটা যেকোনো মুহূর্তে যে কেউ কেড়ে নিতে পারে।

20230827_155726.jpg

আপনি তো আমার কথা শুনলেন না। আমি এ কথা বলার পরপরই আরো কয়েকজন বলছে ভাই আপনাকে তো উনি বলেছিল।আর এরকম ঘটনা সব সময়ই ঘটে,আপনি জানেন না? আপনি কি ট্রেনে নতুন? এই ফাঁকে আরেকজন বলে উঠলো কিছুদিন আগে আমার সাথেও এরকম ঘটনা ঘটেছে। তাই আমি এখন থেকে অনেক সতর্ক।

সবার কথাগুলো ঐ লোকটি শুনতেছে আর কান্না করতেছে। লোকটার আর কিছুই করার নেই। কারণ যে ফোনটা তার হাত থেকে নিয়ে গেছে এটা আর ফিরে পাওয়া কোন ভাবেই সম্ভব নয়।অবশেষে সে বসে রইল আর সবাই তাকে বুঝালো।যাই হোক ভুল থেকে মানুষ শেখে। এখন থেকে আর কখনো এরকম করবেন না।

এখানে বিষয় হচ্ছে একটি মানুষকে আমি আগে থেকেই বলে দিয়েছিলাম যাতে করে সে সচেতন হয়। ওই যে বললাম সচেতনাতা ও অসচেতনতা যার যার উপর নির্ভর করে। তেমনি লোকটি আমার কথাটা মূল্য না দিয়ে সে সচেতন হলো না। আর সেই অসচেতনতার ফলস্বরূপ সে তার মোবাইলটা হারাতে হল। এজন্য নিজেকে সচেতন রাখা একান্ত নিজেরই দায়িত্ব ও কর্তব্য।


যাইহোক আজকে আর বেশি কথা বাড়াবো না। আশা করছি আজকের এই বাস্তবিক গল্পটি আপনাদের ভালো লেগেছে।আর যদি আপনাদের ভালো লেগে থাকে অবশ্যই ফিডব্যাক জানাবেন। আবার আপনাদের কারো সাথে যদি এরকম কোন ঘটনা ঘটে থাকে সেটাও জানাতে পারেন মন্তব্যের মাধ্যমে। কষ্ট করে গল্পটি পড়ার জন্য ধন্যবাদ।

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও ভিন্ন কিছু নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক
***

VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


steempro....gif

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে ইমদাদ হোসেন নিভলু।আমার স্টিমিট আইডি হল @nevlu123।আর Nevlu123 নামে আমার একটি ডিসকোর্ড অ্যাকাউন্ট আছে।বর্তমানে আমার তিনটি প্রতিষ্ঠান রয়েছে, আর সেই তিনটি প্রতিষ্ঠানের পাশাপাশি আমি স্টিমিট এ কাজ করি।জাতিগতভাবে আমি মুসলিম। কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।আমার সবচাইতে বড় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করা।এ পর্যন্ত আমার তিনটি দেশ ভ্রমণ করা হয়েছে যদিও আরও ইচ্ছে রয়েছে অন্যান্য দেশ ভ্রমণ করার।যাইহোক শখের মধ্যে আরো রয়েছে গান,ভিডিও ইডিটিং ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি আর্ট এবং টুডি থ্রিডি ডিজাইন এর কাজ।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণবাস্তবিক গল্প
অবস্থানবাংলাদেশ

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 11 months ago 

কি আর করার লোকটাকে তুমি বললে তারপরেও লোকটি শুনলো না, যার কারণে তার এই বিপদটি ঘটলো।এজন্যই সতর্ক হওয়া খুব বেশি প্রয়োজন। ধন্যবাদ বাস্তবিক গল্প সবার মাঝে তুলে ধরার জন্য।

 11 months ago 

জি সতর্ক হওয়া খুব বেশি প্রয়োজন।

 11 months ago 

ধন্যবাদ। ্

 last year 

আসলে ভাই একটা ঘটনা অনেকের জন্য শিক্ষা। শুধু ফোন না ট্রেনের জানালা দিয়ে হাত দিয়ে ব‍্যাগ গলা থেকে সোনার চেইন অনেক কিছুই টান দিয়ে নিয়ে যায়। এটাতে সতর্ক থাকতে হয় অনেক। এবং ঐ লোক আবার একটু বেশি বুঝে। সাবধান করার পরেও ঐ ভুল করছে। উনি আর জীবনে এরকম ভুল করবে না আশাকরি।।

 11 months ago 

জি ভাই এটাতে সতর্ক থাকতে হয় অনেক।

 last year 

একদম সত্য কথা বলেছেন ভাই। আমাদের মত মানুষের মধ্যে দিয়েই সবকিছু ঘটে। আর এগুলো আমাদেরই সচেতন ও অসচেতন এর মধ্যে দিয়েই হয়। ছেলেটার অসচেতনার কারণেই আজকে তার এই ক্ষতিটা হলো। তাই আমাদের সব সময় সচেতন থাকা উচিত।

 11 months ago 

জি ভাই ছেলেটার অসচেতনার কারণেই আজকে তার এই ক্ষতিটা হলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48