স্বরচিত কবিতা : জীবনের গতিপথ।🏃🚶🏃🚶

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

পোস্টের ভেরিয়েশন ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

AddText_01-29-08.22.59.jpg

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আরেকটি কবিতা নিয়ে হাজির হলাম।আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা আপনাদের উদ্দেশ্যে শেয়ার করে থাকি। আর সেই ধারাবাহিকতায় আজকেও এই কবিতাটি নিয়ে উপস্থিত হলাম। তবে এটাই বলব আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই। আশা করি আপনাদের ভালো লাগবে।

মাঝে মাঝে চেষ্টা করি কিছু কবিতা লেখার জন্য। কিছু কিছু সময় কবিতার ভাষা হারিয়ে ফেলি। আবার মাঝে মাঝে কবিতার ভাষা ও যেনো নিজে নিজে এসে ধরা দেয়।আর আজকে আরো একটি ছোট কবিতা নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি।

যদিও অনু কবিতা থেকে সকলে অনুপ্রেরণা পেয়েছি। তবে আমি কবিতা অনেক আগে থেকেই পছন্দ করতাম। আর সে ধারাবাহিকতায় ছোট ছোট কবিতা লিখতাম। আর আমি মনে করি চেষ্টা করতে তো কোন দোষ নেই। তাই আজকে এই কবিতাটি আপনাদের সামনে তুলে ধরলাম।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

কবিতা : জীবনের গতিপথ।

লিখেছেন : @nevlu123


জীবনের গতিপথ দেখেছি এক নজরে,
সীমাহীন দুঃখ সইতে হবে বুক ভরে।
তবুও ছাড়বো না হাল করবো লড়াই,
সফলতা নিয়ে এসে করবো বড়াই।


কোনো কিছুই কখনো আসে না নিজে নিজে,
নিতে হয় অর্জন করে শুধুই আপন কাজে।
শিরদাঁড়ায় বল নিয়ে এগিয়ে যেতে হবে,
তবেই না সফলতা সামনে গড়াবে।


জানি আমি সফলতা এত সহজ নয়,
যুদ্ধজয় করে ছিনিয়ে নেব নেই কোনো ভয়।
কেউ থাকুক বা না থাকুক আমার পাশে,
আমি আছি মনোবল নিয়ে এগোবো উল্লাসে।


কাঁটাময় রাস্তাটা হাটতে হবে একা,
সেই পথে পাবো না তো কোনো বন্ধুর দেখা।
নিজের দুঃখে নিজেই আছি থাকবে না তো কেউ,
মাঝেমাঝে সেসব ভেবে মনে উঠে বেদনার ঢেউ।


তব এ হৃদয় শান্ত রবে থাকবে না কারো পানে,
তবুও মাঝেমাঝে কেন জানিনা বসে থাকে কারো টানে।
বেদনাময় হৃদয় এর আজ নেইতো কোনো বন্ধু,
হাসির দুয়ারে লাগিয়েছি তালা গড়েছি বিষাদসিন্ধু।

কবিতার মর্ম কথা

একা একা সফলতার কাঠগড়ায় দাঁড়ানোর জন্য যে সংগ্রাম, সেই সংগ্রাম সম্পর্কে মনে কিছু পালিত কথা, এই কবিতার মধ্যে তুলে ধরতে চেষ্টা করেছি।কেমন বা কতটুকু ফুটে উঠেছে জানিনা। তবে আপনারা অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাতে পারবেন।আর আমি আশা করছি আপনাদের ভালো লাগবে।

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

জীবনের গতিপথ দেখেছি এক নজরে,
সীমাহীন দুঃখ সইতে হবে বুক ভরে।
তবুও ছাড়বো না হাল করবো লড়াই,
সফলতা নিয়ে এসে করবো বড়াই।

সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া ৷ কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো ৷ কবিতা প্রতিটি লাইন ছিলো দারুণ ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ খুব চমৎকার ও সাবলীল ভাষায় একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার কবিতাটি অনেক ভালো লাগলো ভাইয়া। খুবই সুন্দর কবিতা লিখেছেন। আসলে এই কবিতার মধ্যে আমাদের জীবনের কথা লেখা রয়েছে। অসাধারণ ছিলো কবিতাটি।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন,।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে কবিতাটি। জীবনের গতিপথ নিয়ে কবিতাটি দারুন লিখেছেন ভাইয়া। সত্যি জীবনটাতো এমনই। লড়াই করেই বেঁচে থাকা। ধন্যবাদ ভাইয়া সুন্দর কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক অভিনন্দন আপনাকে।

 2 years ago 

কবিতাটি পড়ে ও উপলব্ধি করে খুব সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার বাংলা ব্লগের এবিবি ফান হতে আমরা যে শিক্সা পাচ্ছি তাতে আমরাও কিছু কিছু কবিতা লিখতে পাচ্ছি। তবে আপনার আজকের কবিতাটি মন ছুঁয়ে যাওয়া সুন্দর একটি কবিতা। মনে হয় মনের সাথে মিশে গেছে। জীবনের কাটাঁ যুক্ত পথ গুলো ভাই একাই পাড় হতে হয়। তাই নিচের লাইন গুলো বেশ ছিল।

কাঁটাময় রাস্তাটা হাটতে হবে একা,
সেই পথে পাবো না তো কোনো বন্ধুর দেখা।
নিজের দুঃখে নিজেই আছি থাকবে না তো কেউ,
মাঝেমাঝে সেসব ভেবে মনে উঠে বেদনার ঢেউ।

 2 years ago 

এই লাইনগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম।অনেক ধন্যবাদ আপু কবিতাটি পড়ে চমৎকার একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60308.44
ETH 2640.77
USDT 1.00
SBD 2.54