ডিজিটাল আর্টের মাধ্যমে হিজাব পরা একটি মেয়ের চিত্রাংকন। ১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Projeজসct 66.png

Untitled (1).png

আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে হিজাব পরা একটি মেয়ের চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

এই আর্টটি করার পিছনে মেইন কনসেপ্টা হল, @alsarzilsiam ভাইয়ের হিজাব পরা একটি পেন্সিল আর্ট আমার অনেক ভালো লাগে। আর সেটাকে কেন্দ্র করেই আজকের এই ডিজিটাল আর্ট।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিট ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কালারের কাজগুলো সম্পন্ন করি।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে মেইন ফটোটি ওপেন করলাম।আর সেটি ছিলো ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর আমি অপশানে গিয়ে অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে প্রথমত হিজাবের কিছুটা অংশ অঙ্কন করে নিলাম। এরপর মেয়েটির চোখ এবং মুখোশটি অঙ্কন করে নিলাম।

Untijsutled.png

Untitksuled.png

দ্বিতীয় ধাপঃ

তারপর মেয়েটির বোরকা এবং হাত অঙ্কন করে নিলাম। এরপর বোরকা একটি কালার দিয়ে ভরাট করে নিলাম।

Untitjwjwled.png

Untitumwjmled.png

তৃতীয় ধাপঃ

এরপর হিজাবের কালার পরিবর্তন করে নিলাম, এবং মুখোশ টিও ভিন্ন কালারে রূপান্তরিত করে নিলাম।

Untumwimitled.png

Untihsjtled.png

চতুর্থ ধাপঃ

এরপর মেয়েটির চোখ মুখ এবং হাত কালার করে নিলাম। আবার হাতের হ্যান্ড গ্লাভস কালো কালার দিয়ে ভরাট করে নিলাম, এবং নখ ভিন্ন কালার দিলাম এবং পিছনে আকাশের ব্যাকগ্রাউন্ড করে নিলাম।

Untiimetled.png

Unjwktitled.png

পঞ্চম ধাপঃ

এরপর মেয়েটির পিছনে টাইলসের মত করে একটি ডিজাইন করে কাজটি শেষ করলাম, আর এর সমন্বয়ে এই চিত্রাংকনটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।

Projeজসct 66.png

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থান

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

সত্যি বলতে ভাই এই হিজাব পড়া মেয়ের ডিজিটাল আর্ট টা দেখে প্রেমে পড়ে গেলাম আহ কী সুন্দর। আপনি ডিজিটাল আর্টে অনেক দক্ষ সেটা বোঝাই যাচ্ছে। দারুণ ছিল কিন্তু ডিজিটাল আর্টটা। আমার কাছে অসাধারণ লেগেছে। এবং আপনি দারুণভাবে উপস্থাপন করেছেন। যাইহোক ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।।

 2 years ago 

চেষ্টা করি ভাই সেরাটা শেয়ার করার জন্য, ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এই আর্টটি করার পিছনে মেইন কনসেপ্টা হল, @alsarzilsiam ভাইয়ের হিজাব পরা একটি পেন্সিল আর্ট আমার অনেক ভালো লাগে। আর সেটাকে কেন্দ্র করেই আজকের এই ডিজিটাল আর্ট।

তাহলে তো এই আর্ট এর পেছনে সিয়াম ভাইয়ের অবদান ও আছে। তবে ডিজিটাল আর্ট টি আমার কাছে অনেক ভালো লেগেছে। হিজাব পড়া মেয়ে গুলো এমনিতেই বেশি আকৃষ্ট করে। আপনার নিখুঁত অংকন আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জি ভাই সিয়াম ভাইয়ের তো অবশ্যই অবদান রয়েছে ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার ডিজিটাল আর্টটি অনেক সুন্দর হয়েছে। হিজাব পরা একটি মেয়ের ডিজিটাল আর্ট অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর হয়েছে চিত্রাঙ্গন আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য

 2 years ago 

আসলে সত্যি বলতে ডিজিটাল আর্ট আমার কাছে খুবই ভালো লাগে যদিও আমি ডিজিটাল আর্ট করতে পারিনা। আপনার আজকের হিজাব পরা মেয়েটির ডিজিটাল আর্টটি সত্যিই অসাধারণ হয়েছে। সিয়াম ভাইয়ের পেন্সিল আর্ট থেকে নেওয়া ডিজিটাল আর্টটি খুব চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই আপনি ডিজিটাল আর্ট না পারলে কি হবে,আপনার পেন্সিল আর্ট দিয়ে কাঁপিয়ে ফেলছেন।বিশেষ করে আমার অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো যত দেখি ততই মুগ্ধ হয়ে যাই। খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। আপনার অনেক দক্ষতা রয়েছে। আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার আর্ট দেখে আপনি মুগ্ধ হন জানতে পেরে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ডিজিটাল অঙ্কন এর মাধ্যমে আপনি কবি চমৎকার একটি মেয়ের হিজাব পরা চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। চমৎকারভাবে উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই ভালো থাকবেন এবং এভাবে সব সময় সাপোর্ট করে যাবেন এই কামনা করি।

 2 years ago 

খুবই ভালো লেগেছে আপনার এত সুন্দর ডিজিটাল আর্ট দেখে এই নারীর আকৃতি তৈরি করে নিয়েছেন এর পরে তার কালার করেছেন তখনই সুন্দর একটা রুপ সৃষ্টি হয়েছে। পরবর্তীতে ধীরে ধীরে যখন আপনি পিছনের টাইলস সাইডের মেঘের দৃশ্য ধাপে ধাপে দিতে থাকলেন তখনই মন মুগ্ধ হয়ে গেল এত সুন্দর দক্ষতা দেখে।

 2 years ago 

অনেক ধন্যবাদ পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

হিজাব পরা একটি মেয়ে ডিজিটাল আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার ডিজিটাল আর্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। কালার কম্বিনেশন বেশ ভালো ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের ভালো লাগার জন্যই এই আর্ট, আর আপনাদের ভালো লাগলে আমার ও অনেক ভালো লাগে ধন্যবাদ।

 2 years ago 

এই আর্টটি করার পিছনে মেইন কনসেপ্টা হল, @alsarzilsiam ভাইয়ের হিজাব পরা একটি পেন্সিল আর্ট আমার অনেক ভালো লাগে। আর সেটাকে কেন্দ্র করেই আজকের এই ডিজিটাল আর্ট।

ধন্যবাদ আপনাকে ভাই, আমার ড্রয়িংটি অনেক সুন্দর ভাবে ডিজিটাল আর্ট করেছেন। এভাবেই এগিয়ে যান।

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য, যার কারণে আমি আজকে ডিজিটাল আর্ট এ রূপান্তরিত করতে পেরেছি ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

ওয়াও অসাধারণ ডিজিটাল আর্টের মাধ্যমে হিজাব পরা একটি মেয়ের চিত্রাংকনটি। একটি নারী পর্দা করা এটা আপনি আমাদের মাঝে অনেক সুন্দর করে সাজিয়ে তুলেছেন । আমার কাছে অসম্ভব ভালো লাগলো। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাদের ভালো লাগার জন্যই এই আর্ট, আর আপনাদের ভালো লাগলে আমার ও অনেক ভালো লাগে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58188.83
ETH 2585.51
USDT 1.00
SBD 2.40