লেডি বাগ পোকার ম্যাক্রো ফটোগ্রাফি। ১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

SquareBlend_20226102051280.jpg
https://maps.app.goo.gl/ANT8Ay9DvE5LVdT49

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20220604_133916.jpg

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে লেডি বাগ এর কিছু ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। আর এই ফটোগ্রাফি হল ম্যাক্রো ফটোগ্রাফি।
20220604_133820.jpg

কেননা লেডি বাগ এত ছোট পোকা যেটা ম্যাক্রো ফটোগ্রাফি না করলে তাদেরকে ভালোভাবে বুঝা যায় না। আশা করি আপনাদের ভালো লাগবে।

20220604_133925.jpg

তো আমি আজকে আপনাদের সাথে লেডি বাগ পোকার ম্যাক্রো ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। সেগুলো আমি করেছি আমাদের ছাঁদ বাগানে। যেখানে কিছু শাক সবজির চারা রোপণ করেছিলাম।
20220604_134035.jpg

এই পোকটিকে আমি দেখতে পেলাম আকরি গাছের পাতার উপরে কি যেন খাচ্ছিল।তখন আমি অনেকক্ষণ ধরে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে আমার মোবাইলের ম্যাক্রো অপশন দিয়ে বিভিন্ন এংগেলে কিছু ম্যাক্রো ফটোগ্রাফি করলাম।আবার কিছু ভিডিওগ্রাফি ও করলাম,আর সেটাই আজকে আপনাদের সাথে তুলে ধরবো।

20220604_134043.jpg

আমি মনে করি ম্যাক্রো ফটোগ্রাফি, ফটোগ্রাফি সেক্টর এর মধ্যে খুব কষ্টের একটি সাবজেক্ট।ম্যাক্রো ফটোগ্রাফি করতে হলে ভালো একটি ক্যামেরা এবং ম্যাক্রো জুম লেন্স ও দক্ষতা সম্পন্ন হতে হয়।
20220604_134045.jpg

আর যদি এগুলোর সমন্বয় ঘটে তখন খুব ভালো মানের ম্যাক্রো ফটোগ্রাফি করা সম্ভব হয়। আর যদি এটির কোন কিছুর ঘাটতি থাকে তখন ভালো ম্যাক্রো ফটোগ্রাফি করা সম্ভব হয়ে ওঠেনা।
20220604_134040.jpg

যেমন করে আমি ম্যাক্রো লেন্স ছাড়া আমার মোবাইলের ক্যামেরায় সেখানে একটি ম্যাক্রো অপশন রয়েছে। আর সেই অপশন দিয়েই এই পোকাটির ম্যাক্রো ফটোগ্রাফি করেছি।
20220604_133919.jpg

যদি আমার কাছে ম্যাক্রো লেন্স থাকতো তখন এটি আরও বেশি বড় করে আপনাদের সাথে দেখাতে পারতাম।যাইহোক আমার যতটুকু সাধ্য যতটুকু পেরেছি ততোটুকুই আপনাদের সাথে আজকে ম্যাক্রো ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরলাম।আশা করি আপনাদের ভাল লাগবে।আর কার কেমন লেগেছে সেটা তো অবশ্যই জানাবেন।

20220604_133814.jpg

তো বন্ধুরা আজকে এতোটুকুই, আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

20220604_134030.jpg

লেডি বাগ পোকার ভিডিওগ্রাফি দেখতে এখানে ক্লিক করুন:

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণম্যাক্রো ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনা
অবস্থানhttps://maps.app.goo.gl/ANT8Ay9DvE5LVdT49

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

লেডি বাগ পোকার চোখ ধাঁধানো কিছু ম্যাক্রো ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলা দেখে আসলে এ ধরনের ফটোগ্রাফি করতে হলে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় সুন্দর উপস্থাপনা করেছেন

 2 years ago 

সত্যি ভাই অনেক ধৈর্যের প্রয়োজন, না হলে ম্যাক্রো ফটোগ্রাফি করা সম্ভব না। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য প্রদানের জন্য।

আপনি অসাধারণ কিছু ম্যাক্রোফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন সত্যিই ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে আমার কাছে। লেডি পোকার ফটোগ্রাফার দেখতে চমৎকার হয়েছে। আপনার তোলা ফটোগ্রাফি গুলো বরাবরই আমার কাছে বেশ ভালোই লাগে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর কিছু পোকার ম্যাক্রোফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো আপনার ভাল লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম। আর আপনাদের ভাল লাগার জন্যই ফটোগ্রাফি ভালো থাকুন সর্বদা।

 2 years ago 

ওয়াও! কি চমৎকার ভাবে আপনি একটি লেডি বাগ পোকার ফটোগ্রফি করেছেন, আসলে আমার ম্যাক্রোফটোগ্রাফি আমার খুবই ভালো লাগে। আপনি খুবই টেকনিক করে প্রত্যেকটা ধাপ ম্যাক্রোফটোগ্রাফি গুলো ক্যামেরাবন্দি করেছেন যা দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ ভাই চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ও অনেক অনেক ধন্যবাদ ভাই, এত সুন্দর ও প্রশংসামূলক মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

লেডি বাগ পোকার ম্যাক্রো ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। এই পোকা গুলো যখন ম্যাক্রোফটোগ্রাফি করা হয় তখন অনেক দূর থেকেও কাছে মনে হয়। অনেক ভালো লাগলো। আপনার এই ফটোগ্রাফি গুলোর আপনি শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে বর্ণনাসহ। উপস্থাপন করেছেন ধন্যবাদ।

 2 years ago 

অতীব সত্য কথা বলেছেন, দূর থেকে কাছে দেখার জন্য ম্যাক্রো ফটোগ্রাফি সর্বোচ্চ উপায়। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

ছোট একটি পোকা কে ম্যাক্রো ফটোগ্রাফির মাধ্যমে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। পোকাটিকে দেখতে খুবই সুন্দর লাগছে। আপনার ফটোগ্রাফি সব সময় খুব সুন্দর হয়। খুব দক্ষতার সাথে আপনি ক্যাপচার করেন। সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago (edited)

আমার ফটোগ্রাফী গুলো আপনি ভিজিট করেন এটা জানতে পারলাম, আর অনেক খুশি হলাম।ধন্যবাদ আপনাকে আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

লেডি বাগ অত্যন্ত ছোট একটি পোকা তাই এটার ম্যাক্রোফটোগ্রাফি করাতে খুব সুন্দর লাগছে। আর আপনাদের শাকসবজির বাগানে মধ্য থেকে পোকাটির ম্যাক্রোফটোগ্রাফি করা হয়েছে যেটা দেখতে খুবই সুন্দর লাগছে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি লেডি বাগ অনেক ছোট একটি পোকা, আর ম্যাক্রোফটোগ্রাফি না করলে তাকে কোনোভাবেই এত বড় বোঝা যাবে না। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে লেডি বাগ পোকা ম্যাক্রোফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন যেটা দেখে আমি সত্যিই মুগ্ধ। প্রতিটি ফটোগ্রাফি আপনি খুবই দারুণ হবে ক্যাপচার করেছেন ধন্যবাদ আমাদের মধ্যে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন এটা জেনে খুবই আনন্দিত হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

আপনি মাঝে মাঝেই ম্যাক্রো লেন্স দ্বারা বিভিন্ন ধরনের পোকা মাকড়ের ফটোগ্রাফি শেয়ার করেন। আজকে লেডি বাগ পোকার অনেক সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে খুব ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

জি ভাই আসলে মাঝে মাঝে ম্যাক্রো লেন্স দিয়ে ফটোগ্রাফি করে। আবার অনেক সময় ম্যাক্রো লেন্স ছাড়াই আমি ফটোগ্রাফি করি আপনাদের সাথে তুলে ধরি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সেগুলো আমি করেছি আমাদের ছাঁদ বাগানে

আপনার ছাদ বাগান থেকে ধারণ করে চমৎকার কিছু লেডি বাগ পোকার মাইক্রো ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আসলে আপনি ঠিকই বলেছেন লেডি বাগ পোকাগুলো এতটাই ছোট যারা ফলে মাইক্রো ফটোগ্রাফি না করলে এগুলো দেখতে পাওয়া যাবে না।

 2 years ago 

জি লেডি বাগ অনেক ছোট একটি পোকা, আর ম্যাক্রোফটোগ্রাফি না করলে তাকে কোনোভাবেই এত বড় বোঝা যাবে না। ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60030.46
ETH 2413.07
USDT 1.00
SBD 2.43