কবিতা : সময়ের সাথে পাল্টাও।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20220723_223107.jpg

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আরেকটি কবিতা নিয়ে হাজির হলাম।তবে এটাই বলব আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই।

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে একটি ব্যতিক্রমী কবিতা নিয়ে উপস্থিত হয়েছি এবং যেখানে আমি তুলে ধরার চেষ্টা করেছি, সময়ের ব্যবধানে সম্পর্কের পরিবর্তন। আশা করি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

20191229_114701.jpg

কবিতা : সময়ের সাথে পাল্টাও

লিখেছেন : @nevlu123

সময়ের সাথে পাল্টাও


আমিও পাল্টে যাবো কোন একদিন,
তখন খুঁজে পাবে না আর আমায় কোনদিন।
নিজেকে লুকিয়ে নেব অগোচরে,
পাবে না আমায় আর কোথাও জনস্বরে।

আমি ও তার সাথে নেই,
যে আমার সাথে নেই।
আমি ও তার পাশে নেই,
যে আমার পাশে নেই।

তাদের জন্য আমি এখন
মহা স্বার্থপর।
আর হ্যাঁ আমার সেই স্বার্থপরতায়,
আমি নির্ভর।

যে আমাকে ডাকবে না,
তাকেও আমি কখনো খুঁজবো না।
যে ডাকবে আমায় যতটুকু,
আমিও ধরা দেবো ততটুকু।

যে থাকবে আমার বিপরীত,
আমি হবো নাকো তার উপকৃত।
যে ডাকবে আমায় অতিরঞ্জন করে,
সে থাকবে আমার মনের ঘরে।

যে আমায় দিবে ধোঁকা,
সময় অনুযায়ী সে ও পাবে,
সেই ধোঁকার দেখা।

যে করবে আমার ক্ষতি,
তার জন্য রবে আমার,
বিদ্বেষ এর উচ্চগতি।

যে আমায় করবে হিংসায় নিপীড়ন,
তার জন্য থাকবে আমার ক্ষোভ অবিরাম।

20191229_114657.jpg

আজকের এই কবিতা যদি কারো খারাপ লেগে থাকে তাহলে আন্তরিকভাবে দুঃখিত।আর যদি কারো কাছে ভাল লেগে থাকে অবশ্যই তা মন্তব্য করে জানাবেন।

আসলে আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য পেলে কাজের গতি আরো বেড়ে যায়। সেজন্য ভালোলাগা-মন্দলাগা ভালো কাজের উপরে প্রভাব ফেলে। তাই সুন্দর মন্তব্য মানে সুন্দর কিছু কাজ।

20191229_114655.jpg

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি আজ সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতার কয়েকটি লাইন আমার কাছে অনেক ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত কবিতার প্রতিটি লাইন সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে ভাল থাকবেন সর্বদায়

 2 years ago 

কবিতাটা বেশ সুন্দর লিখেছেন।কিছু কিছু লাইনা আমার খুব ভালো লেগেছে। আসলে যে আমার জন্য করবে ঠিক তার জন্যই আমার করা উচিত।

যে আমাকে ডাকবে না,
তাকেও আমি কখনো খুঁজবো না।
যে ডাকবে আমায় যতটুকু,
আমিও ধরা দেবো ততটুকু।

ধন্যবাদ

 2 years ago 

আসলে যে আমার জন্য করবে ঠিক তার জন্যই আমার করা উচিত।

আপনার সাথে আমি একমত, বর্তমান সময়ে এটাই করা উচিত ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যে আমায় দিবে ধোঁকা,
সময় অনুযায়ী সে ও পাবে,
সেই ধোঁকার দেখা।

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন ভাই। কবিতার লাইনগুলো আসলে পড়তে যখন ভালো লেগেছে। তেমনি ভাবে এই লাইনগুলো থেকে কিছু শিখছি। আসলেই ভাই যে ধোকা দেয়, সেও ধোকার দেখা পায়।

 2 years ago 

অনেক ধন্যবাদ প্রিয় ভাই এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 years ago 

যে আমাকে ডাকবে না,
তাকেও আমি কখনো খুঁজবো না।
যে ডাকবে আমায় যতটুকু,
আমিও ধরা দেবো ততটুকু।

খুবই সুন্দর এবং অর্থবোধক একটি কবিতা লিখেছেন খুবই ভালো লাগলো কবিতাটি পড়ে আসলে যার যতটুকু প্রাপ্য তার সাথে ততটুকু দিয়েই আলিঙ্গন করাটা ঠিক।

 2 years ago 

এই কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

যে আমায় দিবে ধোঁকা,
সময় অনুযায়ী সে ও পাবে,
সেই ধোঁকার দেখা।

খুব সুন্দর কিছু লাইন লিখেছেন ভাইয়া। আসলেই কেউ কাউকে ঠকালে সময়ের পরিবর্তনে সে নিজেও ঠকে যাবে। আপনার কবিতাটা অসম্ভব ভালো লেগেছে আমার কাছে। প্রতিটি লাইন খুবই চমৎকার ভাবে লিখেছেন। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

জি আপু আসলে সেটাই হয়ে আসছে ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য

 2 years ago 

আসলে ভাই মানুষ হারিয়ে গেলে খুজে পাওয়া যায়। কিন্তু বদলে গেলে বা পাল্টে গেলে তাকে আর খুজে পাওয়া যায় না।

যে আমায় দিবে ধোঁকা,
সময় অনুযায়ী সে ও পাবে,
সেই ধোঁকার দেখা।

ঠিক বলেছেন যে আপনাকে ধোকা দেবে। সেও নিজেও একদিন সেই ধোকার কবলে পড়বে। এটাই এই পৃথিবীর নিয়ম। ভালো ছিল কবিতা টা।।

 2 years ago 

কিন্তু বদলে গেলে বা পাল্টে গেলে তাকে আর খুজে পাওয়া যায় না।

অতি বাস্তব একটা কথা বলেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি কবিতা খারাপ লিখতে পারেন এটা তো হতেই পারে না। আজকের কবিতার কিছু কিছু লাইন অনেক ভালো লেগেছে। বিশেষ করে কিছু কথা একদম ঠিক বলেছেন। বর্তমানে এরকমটাই হওয়া উচিত। আমাদের মাঝে এত সুন্দর একটি কবিতা লেখার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ

 2 years ago 

আসলে বর্তমান সময়ে চলতে গেলে নিজেকে পাল্টানো ছাড়া আর কোন গতি নেই। নিজেকে পাল্টালে পরিণামে অনেক দুঃখ সহ্য করা কমে যায়। আপনার কবিতা পড়ে বুঝতে পারলাম বর্তমান সময়ে মুখ বুজে সহ্য করার সময় শেষ এখন হচ্ছে একটি মারলে বিনিময়ে পাটকেলটি দিতে হবে। ধন্যবাদ ভাই এমন একটি সুন্দর প্রতিবাদী কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাই একদম ঠিক ধরেছেন, বর্তমানে সাদা সিধা থাকলে সবাই বোকাসোকা ভাবে। তাই সময় এর সাথে নিজেকে পাল্টানো উচিত

 2 years ago 

তাদের জন্য আমি এখন
মহা স্বার্থপর।
আর হ্যাঁ আমার সেই স্বার্থপরতায়,
আমি নির্ভর।

সময়ের সাথে সাথে নিজেকে পাল্টাতে হবে সময় কারো জন্য বসে থাকে না । আপনি সময় নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন পড়ে অনেক ভালো লাগলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

অসাধারণ একটি কবিতা লিখেছেন ভাইয়া ।আমাদের সবার উচিত সময়ের সাথে পাল্টে যাওয়া ।আপনার কবিতা আমাদের জন্য অনুপ্রেরণা দিবে।। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে ভালো লাগলো এভাবে সাপোর্ট করে যাবেন এই কামনা করি ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68859.42
ETH 2732.07
USDT 1.00
SBD 2.73