মার্কার পেন এর সাহায্যে মিউজিক সাইন এর ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ10 months ago

"আসসালামুআলাইকুম"

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

বন্ধুরা অনেকদিন পর একটি ম্যান্ডেলা আর্ট করলাম। সত্যি বলতে সময় সুযোগ হয়ে ওঠেনা আর্ট করার মত। তো হঠাৎ করে মনে হল অনেকদিন তো আর্ট শেয়ার করি না। আর গত আর্ট কন্টেস্টে অবস্থা খারাপ হয়ে গিয়েছিল, অনেকদিন পর আর করতে বসে। আমার ওয়াইফ বৃষ্টি যদি হেল্প না করতো তাহলে এত সুন্দর আর্ট করতে পারতাম না। সে দেখিয়ে দিয়েছিল কিছু জায়গায় তাই ভালোভাবে ফুটিয়ে তুলতে পেরেছি। যাইহোক আজকের ম্যান্ডেলা আর্টটি খুবই সিম্পল ভাবে তৈরি করেছি। আর আজকের ম্যান্ডেলাতে আমি চেষ্টা করেছি একটি মিউজিক সাইন তৈরি করতে।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

মার্কার পেন এর সাহায্যে মিউজিক সাইন এর ম্যান্ডেলা আর্ট।

20230901_225825.jpg

মিউজিক সাইন এর ম্যান্ডেলা আর্ট তৈরি করার জন্য প্রয়োজনীয় উপকরণ ।


আঁকার জন্য খাতা
মার্কার পেন
কলম
বোতলের ঢাকনা
নিভৃতের খেলনা

20231008_123330.jpg

ধাপ-১

প্রথমত আমি একটি কলম নিলাম। তারপর নিভৃতের খেলনার যে সার্কেলটি ছিল সেটা নিলাম।তারপর কলম দিয়ে একটি বৃত্ত এঁকে নিলাম।

20231008_120528.jpg

ধাপ-২

এরপর বোতলের ঢাকনা নিলাম এবং সেই ঢাকনা দিয়ে আবার পূর্বের বৃত্তের মাঝখানে, ছোট করে আরেকটি বিত্ত এঁকে নিলাম।এরপর মিউজিক সাইন তৈরি করে নিলাম কলমের সাহায্যে।

20231008_120619.jpg

ধাপ-৩

এরপর দাগ গুলোকে আবার মার্কার পেন দিয়ে মোটা করে নিলাম।এরপর বৃত্তের আউটসাইডে ছোট ছোট করে হাফ বৃত্ত এঁকে নিলাম।তারপর সেই বৃত্তগুলোর মাঝখানে আবার ছোট ছোট আকারে ভরাট করে নিলাম।
20231008_120725.jpg

ধাপ-৪

এরপর ভিতরে বোতলের ঢাকনা দিয়ে যে বৃত্তটি এঁকেছি সেটার মধ্যে কিছু ডিজাইন করে নিলাম। এবং ছোট ছোট করে কিছু ফুল এঁকে নিলাম।
20231008_121849.jpg

ধাপ-৫

এরপর সেই ছোট বৃত্তটির বহিরাংশে আবারও ছোট ছোট হাফ বৃত্ত দিলাম। তারপর সেগুলোর মধ্যে ভরাট করে নিলাম।এরপর ভিতরের অংশে আরো কিছু ডিজাইন এঁকে নিলাম।
20231008_121942.jpg

ধাপ-৬

এরপর মিউজিক সাইন এর যে লম্বাটে দাগ রয়েছে সেই দাগের মধ্যে কিছু ডিজাইন করে নিলাম বিভিন্ন আকারের।আবার পুরোবৃত্তর বহিরাংশে আরো কিছু ডিজাইন এঁকে নিলাম।এভাবেই এই আর্টটি সম্পন্ন করলাম।

20231008_122107.jpg

ধাপ-৭

এরপর তৈরি হয়ে গেল মিউজিক সাইন এর ম্যান্ডেলা আর্ট। তারপর নিচে আমি আমার নাম লিখে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।আশা করছি আপনাদের ভালো লেগেছে ধন্যবাদ।

20230901_225825.jpg

আশা করি আমার আজকের রেসিপিটি আপনাদের ভালো লাগবে। আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণআর্ট।
ক্যামেরা.মডেলএম ৩২
সম্পাদনারিসাইজ & সেচুরেশন

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

ম্যান্ডেলা আর্টগুলো আমার কাছে খুবই ভালো লাগে।কারন এতে ছোট ছোট অনেক বিষয় ফুটে ওঠে।আপনার স্ত্রীর সাহায্যে নিয়ে করা মিউজিক সাইন এর ম্যান্ডেলা আর্টটি সুন্দর হয়েছে।যদিও প্রথমে এটি আমি দেখে বুঝতে পারিনি পরে পড়ে বুঝলাম।ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

অসংখ্য ধন্যবাদ পোস্ট পড়ে মন্তব্য করার জন্য।,

 10 months ago 

ভাই আমি আপনার কখনো মেন্ডেলা আর্ট তৈরি করতে দেখি নাই। আমার মনে হচ্ছে আজকে প্রথম কোন মেন্ডেলা আর্ট তৈরি করেছেন আর সেটা আমি দেখলাম। তবে আপনি খুব চমৎকার ভাবে এটি তৈরি করেছেন। তৈরি প্রত্যেকটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago (edited)

প্রথম প্রথম অনেক শেয়ার করেছি তখন হয়তো আপনারা দেখেন নাই।অনেক মাস ধরে এখন আর ম্যান্ডেলা কেন কোন আর্টই করি না। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 10 months ago 

অনেকদিন পর কোন কাজ করতে গেলে কিছুটা কস্ট হয় ঠিকই ,কিন্তু আবার শুরু করলে তা ঠিকভাবেই করা সম্ভব হয়। আজ ম্যান্ডালা আর্টটি যদিও বেশ কিছুদিন পর করেছেন,কিন্তু দেখতে বেশ সুন্দর হয়েছে। আর ম্যান্ডালা আর্টগুলো ছোট ছোট ডিজাইন এর জন্য দেখতে বেশি ভালো লাগে। আপনার আজকের আর্টটিও বেশ সুন্দর লাগছে। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 10 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু সবসময় সাপোর্ট করার জন্য ভালো থাকবেন।।🙏

 10 months ago 

ঠিক বলেছেন ভাইয়া অনেক দিন পর আর্ট করতে বসলে ভালোভাবে আর্ট করা যায় না। প্রতিযোগিতায় আর্ট করার সময় আমারও অবস্থা খারাপ হয়ে গিয়েছিল। কোনোভাবেই হাতের দক্ষতা আসছিল না। মিউজিক সাইন এর ম্যান্ডেলা আর্ট করেছেন দেখে ভালো লাগলো ভাইয়া।

 10 months ago 

জই আপু একদম মনের কথা বলেছেন ধন্যবাদ।

 10 months ago 

অনেক সুন্দর ভাবে আজকে আপনি আমাদের মাঝে দারুন একটি আর্ট করে দেখিয়েছেন যেটা ছিল মিউজিকের লোগো ডিজাইন। অনেক ভালো লাগলো আপনার সুন্দর এই প্রতিভা সম্পন্ন আট দেখতে পেরে। আশা করি পরবর্তীতে এভাবে আরো নতুন কিছু আমাদের মাঝে শেয়ার করে দেখাবেন।

 10 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই চমৎকার ও সাবলীল মন্তব্য করার জন্য ভালো থাকুন। ❤💐🙏

 10 months ago 

অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। এটা করতে মনে হয় আপনার অনেক সময় লেগেছে। আপনি অনেক ধৈর্য সহকারে কাজটা সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 10 months ago 

জ্বি আপু ধৈর্য ধরেই করতে হয়েছে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 10 months ago 

এর আগে আপনার ম্যান্ডেলা আর্ট দেখেছি কিনা মনে পড়ছে না ।তবে আজকের মিউজিক সাইনের আর্ট টি চমৎকার হয়েছে। আসলে এই আর্টগুলো করতে একটু সময় সাপেক্ষ ।মনোযোগ সহকারে আর্টগুলো করতে হয়। করার পর দেখতে বেশ ভালই লাগে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 10 months ago 

আসলে প্রথম প্রথম অনেক শেয়ার করেছি, তখন হয়তো আপনি দেখেন নাই আপু।তবে এখন অনেক মাস ধরে আর ম্যান্ডেলা কেন, কোন আর্টই করি না। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 10 months ago 

ভাইয়া দারুন একটি আর্ট শেয়ার করেছেন। মার্কার পেন এর সাহায্যে মিউজিক সাইন এর ম্যান্ডেলা আর্টটি খুবই ইউনিক হয়েছে। আপনার ডিজাইনটি যেভাবে ঘুরানো হয় সেই ভাবেই একটি নতুন অর্থ বহন করে। বৃষ্টি আপু থাকার কারনে এত সুন্দর একটি আর্ট শেয়ার করতে পারলেন। ধন্যবাদ।

 10 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই মন্তব্য করার জন্য ভালো থাকবেন। 💐🙏

 10 months ago 

যে এটা মিউজিকের সিঙ্গেল নোটের একটা টোন, খুব সুন্দর ভাবে আপনি ড্রইং করেছেন এবং আরো চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন মেন্ডেলা তৈরি করার মাধ্যমে।

 10 months ago 

ধন্যবাদ ভাই চমৎকার ও সাবলীল মন্তব্য করার জন্য ভালো থাকুন।ভালোবাসা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39