আমার নিজের করা অনেকগুলা কালার এর সমন্বয়ে ডিজিটাল ম্যান্ডেলা। ১০% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

13.jpg

আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল ম্যান্ডেলা আর্ট।অনেকগুলা কালার এর সমন্বয়ে ডিজিটাল ম্যান্ডেলা আপনাদের সাথে শেয়ার করবো, আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই ম্যান্ডেলা আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার অটোক্যাড ২০০৭ সফটওয়্যার দিয়ে প্রথমে গ্রাফটি করে নিলাম।মানে এই ম্যান্ডেলার মেইন ডিজাইনটা সফটওয়্যার দিয়ে বানিয়ে নিলাম।

তারপর সেখান থেকে এটাকে png তে সেভ করি,এবং png করা ফটোটি সেখান থেকে ফটোশপ সফটওয়্যার এ নিয়ে গেলাম এবং সেখানে গিয়ে আমি বাকি কাজগুলো সম্পন্ন করি।

ম্যান্ডেলার মধ্যে আমি অনেকগুলো কালার এপ্লাই করেছি, এবং একের পর এক কালার দিয়েই ম্যান্ডেলাটিকে পরিপূর্ণভাবে কালারফুল করে তুলেছি।

প্রথম ধাপঃ

প্রথমে আমি গ্রাফটি রেডি করে অটোক্যাড সফটওয়ারে এবং সেখান থেকে এটাকে আমি পি,এন,জি তে সেভ করি তারপর ফটোশপে নিয়ে কালারের কাজ শুরু করি।

1.jpg

Capture.JPG

দ্বিতীয় ধাপঃ

তারপর উপরের দিক থেকে ধীরে ধীরে আমি আরো কিছু কালার চেঞ্জ করে করে, সেখানে এপ্লাই করা শুরু করলাম।

3.jpg4.jpg

5.jpg

তৃতীয় ধাপঃ

এবার আরো ভিন্ন ভিন্ন কালার আমি একের পর এক এপ্লাই করতে লাগলাম, এবং নিয়ে আসতে থাকলাম সার্কেলের দিকে।

6.jpg7.jpg

8.jpg

চতুর্থ ধাপঃ

এভাবে কালার করে করে আমি প্রায় ৯০ শতাংশ কালারটি সম্পন্ন করে ফেলি। আসলে এখানে ফটোশপের এটাকে কালার করার জন্য আমি এনেছি এবং কালার সম্পন্ন করতে থাকি একের পর এক।

9.jpg10.jpg

11.jpg

শেষ ধাপঃ

তারপর শেষ ধাপে গিয়ে আমি পুরো ম্যান্ডেলা আর্টটি করা শেষ করি। মানে কালার করা শেষ করে এবং উপরের যে সীমানা ছিল সেটা শেষ করলাম।

12.jpg13.jpg

13.jpg

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল ম্যান্ডেলা আর্ট
ক্যামেরা.মডেল
ক্যাপচার
সম্পাদনা
অবস্থানবাংলাদেশ

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  

খুবই কালারফুল একটি ডিজিটাল ম্যান্ডেলা তৈরি করেছেন ভাইয়া । অত্যন্ত ইউনিক একটি ম্যান্ডেলা শেয়ার করেছেন । ডিজিটাল ম্যান্ডেলা তৈরি করার ব্যাপারটা আমার মাথায়ই আসেনি। ধন্যবাদ ভাইয়া এবং শুভেচ্ছা নিবেন।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এটা সত্যি অনেক চমৎকার। ডিজিটাল ম্যান্ডেলা আমি কখনো কাউকে পোস্ট করতে দেখিনি। তারমানে আমার চোখে এখনো ডিজিটাল আর্ট সম্পর্কিত কোন ম্যান্ডেলা আসেনি। অনেক চমৎকার হয়েছে। তার পরেও কালার এর ব্যবহারটা অনেক চমৎকার ছিল। অনেক অনেক ধন্যবাদ অসাধারণ ম্যান্ডেলা আমাদেরকে উপহার দেওয়ার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য ভালো থাকুন সুস্থ থাকুন এই কামনা করি।

 2 years ago 

আপনার তৈরি করা ডিজিটাল ম্যান্ডেলা টি দেখতে অনেক সুন্দর হয়েছে । আপনি ধৈর্য ও দক্ষতা সহকারে ম্যান্ডেলা টি আরো সুন্দর করে ফুটিয়ে তুলেছেন । সুন্দর ম্যান্ডেলা তৈরির পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর একটি ম্যান্ডেলা তৈরি করে সেটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার জন্যও শুভকামনা রইল

 2 years ago 

আপনার তৈরি ডিজিটাল ম্যান্ডেলার ডিজাইন টা খুব ভালো হয়েছে।কালার গুলো খুব চোখে লাগতাছে।আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন।উপস্থাপনা ভালো ছিল। ধন্যবাদ শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য ভালো থাকুন সুস্থ থাকুন এই কামনা করি।

 2 years ago 

আপনার তৈরি করা ডিজিটাল ম্যান্ডেলা টি দেখতে সত্যিই চমৎকার । আপনার এই ম্যান্ডেলার টির মধ্যে বিভিন্ন রকমের রঙের মিশ্রণে ব্যাপারটি বেশ জমেছে এবং আমার কাছে ব্যক্তিগতভাবে এই পোস্টটি অনেক ইউনিক লেগেছে। এই পোষ্টের মাধ্যমে আপনার সৃজনশীলতা আমাদের মাঝে প্রকাশ পাচ্ছে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার।

 2 years ago 

অনেক ধধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি অটোক্যাড ও ফটোশপ সফটওয়্যার ব্যবহার করে সুন্দর ডিজিটাল মেন্ডেলা তৈরি করেছেন। দেখতে অনেক ভালো লাগছে তার অনেকগুলো কারণের মধ্যে একটি হলো কালার কম্বিনেশন। আপনি অনেকগুলো সুন্দর কালার পছন্দ করেছেন যার কারণে এর সৌন্দর্যটা বেশি ফুটে উঠেছে। ধন্যবাদ সুন্দর একটি ডিজিটাল মেন্ডেলা বানানোর প্রক্রিয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দোয়া ও শুভকামনা রইল আপনার জন্যও।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74