সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি বেস্ট অ্যালবাম।

in আমার বাংলা ব্লগlast year
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

বন্ধুরা আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি, বিষয় ভিত্তিক ফটোগ্রাফি নিয়ে, কিছু রেনডম ফটোগ্রাফি । আশা করছি আমার আজকের এই রেনডম ফটোগ্রাফি অ্যালবামটি আপনাদের ভালো লাগবে। আজকের রেনডম ফটোগ্রাফি অ্যালবামে দেখতে পারবেন শুধু গোলাপ ফুলের ফটোগ্রাফি।রংবেরঙের ও সাত প্রজাতির গোলাপ ফুল আজকে আপনাদের সাথে শেয়ার করবো । তো বন্ধুরা চলুন ভিজিট করা যাক আজকের ফটোগ্রাফি।

১নং-ফটোগ্রাফি

20230117_144445.jpg
Location
#Device:S-G,M32
প্রথমে যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি একটি ডালিয়া ফুল। আর এই ফুলটির কালারটা খুব চমৎকার ও মানুষের মন আকৃষ্ট করার মতো ।এই ফুলটির মধ্যে কয়েকটি জাত রয়েছে এবং কয়েকটি কালার। তবে এই খইরি কালারের সমন্বয়ে খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে এই ডালিয়া ফুলটি । আমি এই ফটোগ্রাফিটি করেছি একটি নার্সারি থেকে।আসলে মাঝে মাঝে ঘুরে ঘুরে বিভিন্ন নার্সারিতে ফটোগ্রাফি করি । আর সেখান থেকে একটি ফটো আপনাদের মাঝে তুলে ধরলাম।

২নং -ফটোগ্রাফি

20230119_115821.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি গোলাপ ফুলের মধ্যে একটি জাত। আপনারা ভালো করেই জানেন গোলাপ ফুলের অসংখ্য জাত রয়েছে।আর আমার জানামতে ২৬৩ টি জাতের গোলাপ ফুল রয়েছে।এই ফটোগ্রাফি বা ফুলের বৈশিষ্ট্য হলো দুইদিকে দুইটি ছোট কলি এবং মাঝখানে একটি বড় কলি। মনে হচ্ছে যেন বড় কলিটাকে দুটো ছোট কলি পাহারা দিচ্ছে।ফুলটি দেখতে বেশ ভালোই লেগেছিল তাই কয়েকটি এঙ্গেল থেকে ফটোগ্রাফি করে নিলাম। আর সেখান থেকে একটি মাত্র এঙ্গেল এর ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।

৩নং-ফটোগ্রাফি

20230117_143719.jpg

Location
#Device:S-G,M32

এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি হাইব্রিড জাতের জবা ফুল।এই ফুলের বৈশিষ্ট্য হল ফুলটির পাপড়িগুলো পিংক কালার এবং মাঝখানের অংশটি খয়রি কালার হওয়াতে ফুলটা খুব আকর্ষণীয় লাগছে।সত্যি বলতে এই ধরনের জবা ফুল সচরাচর দেখা যায় না। তবে বিভিন্ন মাঝে মাঝে নার্সারিতে দেখা যায়। আর সেখান থেকে ফটোগ্রাফি করা।সেখানে অনেকগুলো ফটোগ্রাফি করেছিলাম তবে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।

৪নং-ফটোগ্রাফি

20221225_154028.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি চন্দ্রমল্লিকা ফুলের ব্যতিক্রম কালারের একটি জাত।আসলে চন্দ্রমল্লিকা ফুলের অসংখ্য জাত এবং কালার রয়েছে। তবে সবগুলা জাতের ফটোগ্রাফি একসাথে তুলে ধরা সম্ভব নয়। তাই আজকে একটি জাতের ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।আর এই ফুলটি ও নার্সারি থেকে ফটোগ্রাফি করা।আশা করছি আপনাদের পছন্দ হবে।

৫নং-ফটোগ্রাফি

20221225_153345.jpg

Location
#Device:S-G,M32
এখন যে ফুলটি দেখতে পাচ্ছেন এটি জিনিয়া ফুল আর এই জিনিয়া ফুল অনেক পরিচিত। এই ফুলটির ফটোগ্রাফি করার সময় প্রথমত কোন মাছি ছিল না। পরবর্তীতে দেখি পাপড়ির উপরে এসে একটি মাছি বসলো। তখন বোনাস সট সহ সেই মাছিটিরও ফটোগ্রাফি করে ফেলি । এই জিনিয়া ফুলের অনেকগুলো অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করেছিলাম। তার মধ্যে একটি ফটোগ্রাফি আজকে আপনাদের মাঝে তুলে ধরলাম।

৬নং-ফটোগ্রাফি

20221124_104108.jpg

Location
#Device:S-G,M32
এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি আমরা গ্রাম বাংলায় মোরগ ফুল বলে থাকি। আর সেই মোরগ ফুলকে ঘিরে অনেকগুলা গাঁদা ফুল রয়েছে।আমি মনে করি এই ফুলটিও সবার সুপরিচিত।এই ফুল দেখতেও বেশ চমৎকার লাগছিল তাই ফটোগ্রাফিটি করে নিলাম।আর সেই ফটোটি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

৭নং-ফটোগ্রাফি

20221030_114845.jpg

Location
#Device:S-G,M32
এখন যেগুলো গোলাপ ফুলটি দেখতে পাচ্ছেন এটির চারপাশের যেন বাসন্তি ফুল সেনাদের মত পাহারা দিচ্ছে। আর এই ফটোগ্রাফিটি কোথায় করেছি সে বিষয়ে আপনাদের অবগত করছি ।আমাদের বাড়ি থেকে কিছুটা দূরে একটি নার্সারি রয়েছে। সেখানে হরেক রকম ফুলের সমাহার রয়েছে।হরেক রকম ফুলের মধ্যে এই গোলাপ ফুলটি ও ছিল এবং সেখানে অনেকগুলো ফটোগ্রাফি করেছিলাম।আর সেখান থেকে গোলাপ ফুলের একটি ফটো আপনাদের মাঝে তুলে ধরলাম। যাইহোক আজকে আর বেশি কথা না বাড়িয়ে এখানে সমাপ্ত ঘোষণা করছি। আশা করছি আজকের এই ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামীতে ভিন্ন রকম ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


steempro....gif

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে ইমদাদ হোসেন নিভলু।আমার স্টিমিট আইডি হল @nevlu123।আর Nevlu123 নামে আমার একটি ডিসকোর্ড অ্যাকাউন্ট আছে।বর্তমানে আমার তিনটি প্রতিষ্ঠান রয়েছে, আর সেই তিনটি প্রতিষ্ঠানের পাশাপাশি আমি স্টিমিট এ কাজ করি।জাতিগতভাবে আমি মুসলিম। কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।আমার সবচাইতে বড় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করা।এ পর্যন্ত আমার তিনটি দেশ ভ্রমণ করা হয়েছে যদিও আরও ইচ্ছে রয়েছে অন্যান্য দেশ ভ্রমণ করার।যাইহোক শখের মধ্যে আরো রয়েছে গান,ভিডিও ইডিটিং ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি আর্ট এবং টুডি থ্রিডি ডিজাইন এর কাজ।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 last year 

এক একটি ফুলের সৌন্দর্য এক এক রকম। ইচ্ছে করছে যেন শুধু তাকেই থাকি। আর এই কালারের জবা ফুলের আগে কখনো দেখিনি জাস্ট অসাধারণ একটি ফুল।

জানামতে ২৬৩ টি জাতের গোলাপ ফুল রয়েছে।

নতুন একটি তথ্য জানলাম।

 last year 

জি আপু ২৬৩ জাতের রয়েছে তাও সম্ভাব্য এর চাইতে বেশিও থাকতে পারে।

 last year 

কখনো এতগুলো গোলাপ ফুল একসাথে দেখার সৌভাগ্য হবে কিনা জানিনা। তবে ভিন্ন ভিন্ন গোলাপ ফুল গুলো দেখতে আসলে আমার ভালো লাগবে।

 last year 

ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে। অনেকগুলো ফুলের ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন আমাদের সাথে। হাইব্রিড জাতের জবা ফুল প্রথম দেখলাম। ফুলগুলো সবগুলোই খুব সুন্দর ভাবে ছবি তুলেছেন।

 last year 

সাবলীল মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।।

 last year 

ফুলের ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। বিশেষ করে আমার কাছে গোলাপ ফুলের ফটোগ্রাফি এবং জবা ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই।

 last year 

সব সময় পাশে থাকার জন্য ধন্যবাদ ভালো থাকবেন।

 last year 

এতো রঙ বেরঙের ফুল দেখে মুগ্ধ হয়ে গেলাম।কি সুন্দর আপনার ফটোগ্রাফি গুলো। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার আজকের ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন। 💐

 last year 

ভাইয়া আপনি খুব সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ফুল দেখতে অসম্ভব সুন্দর। বিশেষ করে গোলাপি কালারের চন্দ্রমল্লিকা ফুল দেখে মুগ্ধ হয়ে গেলাম। এছাড়া বাকি ফুলগুলোও খুব সুন্দর। ধন্যবাদ এত সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

সব সময় পাশে থাকার জন্য ধন্যবাদ ভালো থাকবেন।🙏❤

 last year 

সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে অ্যালবামটি আসলেই বেস্ট হয়েছে। আপনার ফটোগ্রাফিগুলো আসলেই অনেক সুন্দর হয়েছে। আপনার সাতটি ফটোগ্রাফিগুলো আসলেই বেস্ট হয়েছে, তবে আমার কাছে আপনার ৩ নাম্বার ফটোগ্রাফিটি বেস্ট এর বেস্ট লেগেছে। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 last year 

সব সময় পাশে থাকার জন্য ধন্যবাদ ভালো থাকবেন।💐❤

 last year 

ফুল প্রাকৃতিক সৌন্দর্য ফুল আমার অনেক পছন্দ। অনেক সুন্দর সুন্দর বেশ কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছেন। আপনার সৃজনশীলতা ও ক্রিয়েটিভিটির মাধ্যমে ফটোগ্রাফি ও বর্ণনা খুব চমৎকারভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

অনেক অনেক ধন্যবাদ প্রশংসা করার জন্য। এভাবেই সাপোর্ট করে যাবেন এই কামনা করি।

 last year 

আমি ফটোগ্রাফি করতে চেস্টা করি তবে তেমন সুন্দর হয় না। তবে আপনার ফটোগ্রাফিগুলো অসাধারন হয়েছে। প্রতিটি ফটোগ্রাফি বেশ সুন্দর লাগছে। সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

সুন্দর গুছিয়ে মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ ।।

 last year 

আজকাল ফটোগ্রাফি করতে আমারও ভীষণ ভালো লাগে। তবে আপনার মতো ভালো ফটোগ্রাফি করতে পারি না। ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। দারুন সব ফটোগ্রাফি গুলো আমাদের সবার মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

খুব চমৎকার ও সাবলীল মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58607.22
ETH 2616.94
USDT 1.00
SBD 2.43