লেডি বাগ এর কিছু ম্যাক্রো ফটোগ্রাফি।১০% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

আজকে আমি বিষয় ভিত্তিক একটি ফটোগ্রাফি পোষ্ট নিয়ে হাজির হলাম আপনাদের সামনে,আশা করি আপনাদের ভালো লাগবে।

PhotoEditor_2022213224538772.jpg

লোকেশন:https://maps.app.goo.gl/MZwNADD5P2q6VyLQ8

হ্যালো বন্ধুরা, আজকে আমি আপনাদের সাথে কিছু লেডি বাগ এর ফটোগ্রাফি শেয়ার করব। আর এই ফটোগ্রাফি গুলো হচ্ছে ম্যাক্রো ফটোগ্রাফি। তার মানে ছোট একটি পোকাকে বড় করে দেখানো।

তো বন্ধুরা যেহেতু আজকে আমি আপনাদের সাথে বিষয় ভিত্তিক আরেকটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। তাই আজকে আমি নির্ধারণ করেছি ম্যাক্রো ফটোগ্রাফি শেয়ার করব।তবে সেটা হচ্ছে লেডি বাগ এর।



আসলে এই লেডি-বাগ পোকাগুলো বিশেষ করে পাতার উপরে থাকে বা কোন শাক সবজির পাতার উপরে ও ফুলের উপরে তাদের আনাগোনা বেশি থাকে। আর বিশেষ করে শীতকালে এদের দেখা মিলে অনেক বেশি।




এই লেডি-বাগ খুব একটা ক্ষতিকর না ফসলের জন্য,তবুও এটি কে দমন করার জন্য হয়তোবা কিছু মেডিসিন ইউজ করে কৃষকরা। তবে এ লেডি-বাগ দেখতে খুব চমৎকার।




বিশেষ করে লেডি-বাগ এর গায়ে ছোট ছোট কিছু বিন্দু রয়েছে সেটা দেখতে খুব চমৎকার লাগে এবং এরা বেশির ভাগ লাল রঙের হয়ে থাকে।




লেডি বাগের কিছু ম্যাক্রো ফটোগ্রাফি আমি আপনাদের সাথে তুলে ধরলাম। আর এই ম্যাক্রো ফটোগ্রাফি গুলো আমি কোথায় করেছি, সেটাও আপনাদের সাথে শেয়ার করব।




সকালবেলা আমি কিছু সবজি বাগানে ভ্রমণ এ গেলাম আমাদের বাড়ির পাশে। আমার কাকা একটা সবজি বাগান করেছিল সেখানে গিয়ে দেখতে পাই এই লেডি বাগ ঘুরাঘুরি করতেছে।



তখন আমি সেই লেডি বাগ এর ম্যাক্রো ফটোগ্রাফি করি। তবে হ্যাঁ ম্যাক্রো ফটোগ্রাফি করার জন্য কিন্তু আমি বের হয়েছিলাম, আর সাথে আমার ম্যাক্রো লেন্স টি নিয়ে। যার কারণে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পেরেছি।





তো বন্ধুরা আজকের মতো এই ম্যাক্রো ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করলাম। কেমন লাগল তা অবশ্যই জানাবেন। আর উৎসাহ পেলে আরও কিছু ম্যাক্রো ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব ধন্যবাদ।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩১
ক্যাপচার@নিভলু১২৩
সম্পাদনাশুধু সেসুরেশন
অবস্থানhttps://maps.app.goo.gl/MZwNADD5P2q6VyLQ8

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

লেডি বাগ আগে শুধু কার্টুন আর অ্যানিমেশনে দেখেছিলাম । আজ আপনার মাধ্যমে বাস্তবেও দেখে নিলাম । অনেক সুন্দর হয়েছে প্রত্যেকটা ছবি । ম্যাক্রো ফটোগ্রাফি বলে আরো ভালো করে পোকাটাকে বোঝা যাচ্ছে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর ম্যাক্রো ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

তাই,আসলে লেডি বাগ একটি পোকা।ধন্যবাদ ভাই উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া লেডি বাগ এর কিছু ম্যাক্রো ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর সুন্দর কথা বলেছেন যা থেকে কিছুটা হলেও আমি জ্ঞান অর্জন করলাম। সব মিলিয়ে আপনার পোস্টটি অসাধারণ হয়েছে ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

লেডি বাঘ,যেমন ভয়ংকর একটি পোকা,তেমনি দেখতে সুন্দর একটি পোকা।আপনি ঠিক বলেছেন এর গায়ে ছোট ছোট ছাপের জন্য দেখতে ভালো লাগে।কিন্তুু এগুলোর গন্ধ আমার কাছে এত বাজে লাগে।যাই হোক আপনার ফটোগ্রাফিগুলো সুন্দর ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর ও গঠন মূলক মন্তব্য করার জন্য।

লেডি ভাগ ফটোগ্রাফি আজকে এই প্রথম দেখলাম। তবে ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর। ম্যাক্রোফটোগ্রাফি গুলো খুবই সুন্দর লাগছে আমার কাছে। প্রতিটা ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারণ লাগছে আমার কাছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

কি বলেন প্রথম দেখলেন, আপনি ম্যাক্রো ফটোগ্রাফি খুজে দেখলে তখন
লেডি বাগ দেখতে পাবেন।ধন্যবাদ আপনাকে উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য।

ম্যাক্রো ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে ভাই। বর্তমান পরিস্থিতির কারণে অনেকদিন যাবত ম্যাক্রো ফটোগ্রাফি করতে পারতেছি না। আপনার ফটোগ্রাফিক সাধারণ হয়েছে। শুভকামনা আপনার জন্য ভাই এগিয়ে যান

 2 years ago 

ধন্যবাদ আপনাকে উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য

ভাইয়া আপনার লেডি বাগের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ।আমি তো মুগ্ধ হয়ে দেখছিলাম আপনার ফটোগ্রাফি গুলো ।বোঝা যাচ্ছে আপনি অনেক যত্ন নিয়ে ফটোগ্রাফি গুলো করেছেন ।আপনার এই পোস্ট থেকে লেডি বাগ সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর ও গঠন মূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারন কিছু ফটোগ্রাফি। খুব দারুণ ভাবে উপস্থাপন করেছেন প্রত্যেকটা ফটোগ্রাফিতে। আমার কাছে প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ লেগেছে। ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ভালো কিছু করার চেষ্টা ভাই,অনেক ধন্যবাদ ভাই সুন্দর ও গঠন মূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

লেডি বাগ এর কিছু অসাধারণ ম্যাক্রো ফটোগ্রাফি করেছেন ভাই ।খুব ভালো লাগলো। খুব সুন্দর করে বর্ণনা করেছেন, শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য

 2 years ago 

ম্যাক্রোফটোগ্রাফি গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। আপনি আজ লেডি বাগ এর খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। যেটা দেখে মুগ্ধ হয়ে গেলাম। গেলাম খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাই আমার ও ভালো লাগে।

লেডি বাগ এর ম্যাক্রো ফটোগ্রাফি অনেক সুন্দর লাগছে দেখতে আপনার ফটোগ্রাফি দেখে আমি সত্যিই মুগ্ধ আসলে ম্যাক্রো ফটোগ্রাফি দেখতে আমার খুবই ভালো লাগে কি নিখুঁত ফটোগ্রাফি করেছেন লেডি বাগ এর ধন্যবাদ এত সুন্দর একটি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর ও গঠন মূলক মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59