মৌমাছি এবং লেডি বাগের ম্যাক্রো ফটোগ্রাফি।১০% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_202231211119302.jpg
লোকেশন:https://maps.app.goo.gl/MZwNADD5P2q6VyLQ8

আজকে আমি বিষয় ভিত্তিক একটি ফটোগ্রাফি পোষ্ট নিয়ে হাজির হলাম আপনাদের সামনে,আশা করি আপনাদের ভালো লাগবে।

হ্যালো বন্ধুরা আজকে আমি বিষয় ভিত্তিক আরেকটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি,এবং সেটি হলো কিছু ম্যাক্রো ফটোগ্রাফি। আর ম্যাক্রো ফটোগ্রাফিটি হচ্ছে কিছু মৌমাছি এবং লেডি বাগের ম্যাক্রো ফটোগ্রাফি।


আসলে গত বার আমার ক্যামেরার লেন্স উঁকি দিয়েছিলো পিপড়ার বাসায়😄।আর এই বার আমার ক্যামেরার লেন্সের যে চোখ সেটি চলে গিয়েছে কুমড়ো ফুলের মাঝখানে।

কুমড়ো ফুলকে উঁকি দিয়ে দেখতে গিয়ে সেখানে দেখতে পাই মৌমাছি আর লেডি বাগ ফুলের মধু সংগ্রহ করার জন্য ঘুরাঘুরি করতেছে।



সেই সুযোগে আমারও ক্যামেরার চোখ সেখানে গিয়ে তাদের কিছু ফটোগ্রাফি ক্যামেরায় বন্দি করে ফেলেছে, যেটি লেডি বাগ এবং মৌমাছির ফটো।আর আমি সেই ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।



আমি বের হয়েছিলাম আমাদের গ্রামে ফটোগ্রাফি করার জন্য। যখন বের হই তখন আমার ম্যাক্রো লেন্স এবং সেলফি স্টিক নিয়েই বের হই।কেননা যে কোন সময় ম্যাক্রো লেন্স কাজে লাগতে পারে।

আমি প্রথমে একটি কুমড়ো বাগানে যাই এবং সেখানে গিয়ে আমি ফুলগুলোর ফটো উঠাতে গিয়ে দেখতে পাই ফুলগুলোর ভিতর কিছু মৌমাছির আনা গোনা।

তখন আমি কয়েকটা ফুল থেকে বিভিন্ন অ্যাঙ্গেলে কিছু ম্যাক্রো ফটোগ্রাফি করে নিলাম।তারপর দেখতে পাই আরো কিছু কুমড়ো ফুলের মধ্যে লেডি বাগও চলাফেরা করতেছে। তখন লেডি বাগেরও কিছু ম্যাক্রো ফটোগ্রাফি করি।


আসলে লেডি বাগ এত ছোট পোকা যেটা সাধারণত ক্যামেরায় তেমন একটা ভালো দেখায় না। তাই আমি ম্যাক্রো লেন্স দিয়ে আপনাদের সাথে লেডি বাগের ফটোগ্রাফি শেয়ার করলাম।



এদিকে মৌমাছি মশাইরা তো অনেক ব্যস্ত। তাদের একবার আসতে হচ্ছে ফুলের মধু নেওয়ার জন্য। আবার চলে যেতে হচ্ছে। এভাবে করে করে তারা আসতেছে আর যাইতেছে।আমি এ অবস্থায় তাদের ম্যাক্রো ফটোগ্রাফি গুলো করে নিলাম।



আজকের ফটোগ্রাফির মধ্যে আপনারা এটাও দেখতে পেয়েছেন যে একটা ফুলের ভিতর তিনটি মৌমাছি একসাথে তারা মিটিং করতেছে,আর আমি সেই মিটিংয়ের ম্যাক্রো শট নিয়ে নিলাম।


আবার আপনারা এটাও দেখতে পাবেন যে কিছু কুমড়ো ফুল দেখতে অনেকটা নামি দামি ভালো ব্র্যান্ডের মিষ্টির মত লাগবে।কেননা এই কুমড়ো ফুলের ভিতর রেণুর যে অংশটুকু সে অংশটুকুকে যখন ম্যাক্রো লেন্স দিয়ে ম্যাক্রো ফটোগ্রাফি করা হয় তখন মিষ্টির মত দেখায়।



অর্থাৎ তখন এই ভিতরে অংশটুকু দেখতে মনে হয় কোন সুস্বাদু খাবার, অথবা মিষ্টি জাতীয় কিছু এরকম হতে পারে। তবে না আসলে এটা শুধুই কুমড়োর ফুলের রেণু, অন্য কিছু নয়।

তো বন্ধুরা আজকে আমার এই বিষয় ভিত্তিক পোস্টে শুধু আমি ম্যাক্রো ফটোগ্রাফি একটা বিষয়কে কেন্দ্র করে করেছি। আর সেটা হচ্ছে কুমড়ো ফুল এবং কুমড়ো ফুলের ভিতর যে পোকা মাকড় সে গুলোকে নিয়ে।



আশা করি আপনাদের ভাল লাগবে। আর কেমন লেগেছে তা তো অবশ্যই জানাবেন, এবং আপনাদের উৎসাহ পেলে, আরো ভালো ভালো ফটোগ্রাফি নিয়ে আমি আবারো হাজির হব। ধন্যবাদ সবাইকে।

20220218_095420.jpg

🔍🔭আমার ম্যাক্রো লেন্স🔭🔎

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকোর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩১
ক্যাপচার@নিভলু১২৩
সম্পাদনাশুধু সেসুরেশন
অবস্থানhttps://maps.app.goo.gl/MZwNADD5P2q6VyLQ8

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

Sort:  
 2 years ago 

মৌমাছি ও লেডি বাগ এর ফটোগুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম । আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো আপনার মুঠোফোনে অবৈধ করেছেন । তাছাড়া বর্ণ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

গঠনমূলক এবং উৎসাহমূলক মন্তব্য করায় আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

মৌমাছি এবং লেডি বাগের ম্যাক্রো ফটোগ্রাফি অনেক জোস লাগতাছে ভাইয়া। সত্যিই অসাধারণ প্রত্যেকটি ফটো অনেক সুন্দর এবং খুব মনোযোগ দিয়ে আপনি প্রত্যেকটি ছবি অনেক সুন্দর ভাবে ক্যামেরাবন্দি করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল

 2 years ago 

আসলে ম্যাক্রো লেন্স দিয়ে এভাবে ক্যামেরাবন্দি করতে
পেরেছি। না হলে এত সহজে ক্যামেরাবন্দি করা যেত না। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও ভাই আপনি এত সুন্দর করে ফটোগ্রাফি করেছেন দেখে সত্যিই অনেক মুগ্ধ হলাম। আপনার তোলা মৌমাছি এবং লেডি বাগ এর ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার ছিল। মাইক্রো ফটোগ্রাফির একটা অনেক বড় সুবিধা হচ্ছে এই ফটোগ্রাফির মাধ্যমে অনেক কাছ থেকে ফটোগ্রাফি গুলো উপভোগ করা যায় । যাই হোক আপনি আমাদের মাঝে দারুন একটি পোস্ট শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর করে এবং গঠনমূলক এবং উৎসাহমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার ম্যাক্রোফটোগ্রাফি গুলো দেখলে অবাক হয়ে যাই। খুব যত্ন করে আপনি প্রত্যেকটি ম্যাক্রো ফটোগ্রাফি করে থাকেন। এর আগের আপনার প্রত্যেকটি পোস্ট আমি দেখেছি। খুব চমৎকারভাবে দক্ষতার সহিত আপনি ম্যাক্রোফটোগ্রাফি করেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর ভাবে আমার ম্যাক্রো ফটোগ্রাফির পোস্টটি পর্যবেক্ষণ করে, খুব গঠনমূলক একটি মন্তব্য করেছেন। এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

মৌমাছি এবং লেডি বাগের দারুন ম্যাক্রো ফটোগ্রাফি করেছেন। সত্যিই আপনার ফটোগ্রাফি দেখে বারবারই আমি মুগ্ধ হয়ে যাই এত ভাল ফটোগ্রাফি কিভাবে করেন দারুন উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলো সম্পর্কে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনি আমার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হন এবং এটা জানতে পেরে আমি খুব আনন্দিত, অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য

আপনার তোলা ম্যাক্রোফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এই ম্যাক্রোফটোগ্রাফি তোলা অনেক ধৈর্যের একটি কাজ। আপনি আপনার কাজের মাধ্যমে দেখিয়ে দিয়েছেন আপনি কত বড় মাপের একজন ফটোগ্রাফার। প্রতিটি ছবি এতটা স্পষ্ট হয়েছে যে তা বলার বাইরে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য পড়ে, কাজের ভিন্নতা
আনার আপ্রাণ চেষ্টায় থাকি। অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার ভাগ্য ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়। লেডিবাগ এবং মৌমাছির ফটোগুলো দেখতে দারুণ লাগছে। খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আর এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

আসলে ম্যাক্রো ফটোগ্রাফি করাটা অনেকটা কঠিন বিষয়।
খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

মৌমাছি এবং লেডি বাগের ম্যাক্রো ফটোগ্রাফি খুবই ভালো লাগলো। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লাগে। আপনি খুবই দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো করেন। আজকের ফটোগ্রাফি গুলো দেখে আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আমার ফটোগ্রাফী আপনার ভালো লাগে এটা জানতে পারে মনে একটু বেশি আনন্দ অনুভব করেছি। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার করা এই ম্যাক্রো ফটোগ্রাফি বেশ সুন্দর হয়েছে। মৌমাছি আর লেডিবাগের বিচরণের কিছু স্পষ্ট ছবি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার ফটোগ্রাফির প্রশংসা করতে হয়।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ উৎসাহ মূলক এবং গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66843.30
ETH 3094.89
USDT 1.00
SBD 3.67