আমার বাংলা ব্লগ" এর দ্বিবর্ষ পূর্তি উপলক্ষে আমার বাংলা ব্লগ" কমিউনিটির জন্য অফিসিয়াল লোগো তৈরী ।

in আমার বাংলা ব্লগlast year (edited)

"আসসালামুআলাইকুম"

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।



আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি আমার বাংলা ব্লগ" এর দ্বিবর্ষ পূর্তি উপলক্ষে বিশেষ লোগো কনটেস্টে আমার করা একটি লোগো ডিজাইন।

গত তিন সপ্তাহ আগে আমাদের প্রিয় দাদা আমার বাংলা ব্লগ" এর দ্বিবর্ষ পূর্তি উপলক্ষে একটি লোগো কনটেস্টের আয়োজন করেছেন। তখন সেটা দেখে প্রথম ভেবেছিলাম জয়েন করতে পারবো না। কারণ অনেক বেশি ব্যস্ততা চলতেছে তার উপরে UK যাওয়ার জন্য আলাদা একটা চাপ নিতে হচ্ছে।আবার এখন আর আগের মত "অটোক্যাড ও গ্রাফিক্সের"কাজ করা হয়না বললেই চলে। তবে ইচ্ছে ছিল দাদা যেহেতু এই কনটেস্টের আয়োজন করেছে আমার শত ব্যস্ততা থাকলেও আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করব।আর সেটাই আজকে আপনাদের মাঝে এ লোগো তৈরির মাধ্যমে শেয়ার করতে যাচ্ছি।
Logo-01.png
এই লোগো তৈরীর মেইন থিম হিসেবে যেটি আমি তুলে ধরতে চেয়েছি সেটি হচ্ছে গ্লোব এর মত বৃত্তাকার অংশটি আমার বাংলা ব্লগ।আর যে গাছটি রয়েছে সেটি আমাদের সকলের প্রিয় দাদা।যিনি সবাইকে আশ্রয় ও ছায়া দেয়ার জন্য দাঁড়িয়ে রয়েছেন একটি বৃক্ষ হিসেবে। আর ডালপালা গুলো আমার বাংলা ব্লগ কমিউনিটির সম্মানিত অ্যাডমিন ও মডারেটর গন। আর যে পাতাগুলো দেখা যাচ্ছে সেগুলো হচ্ছে আমার বাংলা ব্লগের সকল ইউজাররা।

লোগো তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণ।

  • ল্যাপটপ।
  • অ্যাডোবি ইলাস্ট্রেটর

প্রথম ধাপ

প্রথমত অ্যাডোবি ইলাস্ট্রেটর এর মাধ্যমে আমি একটি গাছ ও আশেপাশে অনেকগুলো পাতা এঁকে নিলাম।

Logo A __ 01.jpg

দ্বিতীয় ধাপ

এরপর পুরো গাছটিকে একটা গ্লোব এর মধ্যে দেখানোর জন্য সার্কেলের মত একে নিলাম। এরপর একটি নেমপ্লেট দিলাম গাছের নিচে।
Logo A __ 02.jpg

তৃতীয় ধাপ

এই ধাপে আমি গাছ এবং পাতাগুলো কালার করে নিলাম। সেই সাথে নেমপ্লেট ও গ্লোবের আকৃতি সবটাই ভিন্ন ভিন্ন কালার করে নিলাম।

Logo A __ 03.jpg

চতুর্থ ধাপ

এরপর কালারকৃত পাতাগুলোতে আমি বাংলা বর্ণমালা লিখে নিলাম।আবার নিচের নেমপ্লেটে ইংরেজিতে আমার বাংলা ব্লগ লিখে নিলাম।

Logo A __ 04.jpg

পঞ্চম ধাপ

এই ধাপে png ফরমেটে তৈরি করে নিলাম আমাদের প্রিয় বাংলা ব্লগের জন্য একটি লোগো।

Logo-01.png

এই লোগোটি একান্তই আমার বাংলা ব্লগের জন্য তৈরি করা। আর এটি নিঃশর্তে ইউজ করতে পারবে আমার বাংলা ব্লগ।আর পিডিএফ ফাইল প্রয়োজন হলে আমি মেইল করে পাঠাতে পারবো।

আশা করি আমার আজকের লোগোটি আপনাদের ভালো লাগবে। আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক।ধন্যবাদ জানিয়ে বিদায় নিচ্ছি।

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 last year 

আমার বাংলা ব্লগ এর দারুন একটা লোগো তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। নিচের লেখাটা যদি আপনি ইংরেজিতে না লিখে বাংলায় লিখতেন তাহলে হয়তো বা আরো সুন্দর লাগতো।

 last year 

জি ঠিক,, অনেক অনেক ধন্যবাদ ভাইজান এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আমার বাংলা ব্লগ এর অফিশিয়াল দারুন একটি লোগো তৈরি করেছেন। লোগোটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। সত্যি ভাই আপনার দক্ষতা অসাধারণ।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাইজান এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।ভালো থাকবেন।

 last year 

খুব চমৎকার একটি লোগো বানিয়েছেন আমার বাংলা ব্লগের জন্য। যদিও এ বিষয়ে আমার কোন দক্ষতা নেই তাই হয়তো এই প্রতিযোগিতায় জয়েন করতে পারলাম না। তবে খুব ভালো ছিল ধন্যবাদ।

 last year 

অনেক অনেক ধন্যবাদ তোমায় এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আমার বাংলা ব্লগ কমিউনিটির ২য় বর্ষপূর্তি উপলক্ষে আপনি অসাধারণ সুন্দর একটি লোগো তৈরি করেছেন। আপনার তৈরি লোগোটি দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। গাছের প্রতিটি পাতায় বাংলা বর্ণমালা লিখে দেওয়ার আইডিয়াটা সত্যি ইউনিক একটি আইডিয়া ছিল আপনার। চমৎকার একটি লোগো তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

ভাই আপনি বাংলা ব্লগকে ভালবেসে অনেক সুন্দর ভাবে কমিউনিটির লোগো তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এত সুন্দর দৃশ্য দক্ষতা সম্পন্ন একটি ডিজিটাল আর্ট দেখে আমি মুগ্ধ হয়েছি। অসাধারণ ছিল আপনার এই সুন্দর দক্ষতা সম্পন্ন কাজ। আর কমিউনিটিকে ভালোবাসা প্রদান করেছেন দেখে বেশি খুশি হলাম।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাইজান এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56298.58
ETH 2463.03
USDT 1.00
SBD 2.32