আমার নিজের লেখা অর্থবহুল একটি কবিতা-মনের মর্ম।১০% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

36..jpg
হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করব। তবে তার আগে আমি কিছু কথা বলি, আর সেটা হচ্ছে আমি আসলে প্রফেশনালি কবিতা লিখি না।

তবে যখন লিখতে বসি অতি আবেগ প্রবণ হয়ে লিখে ফেলি, আজকের কবিতাটি খুবই অর্থবহুল। আশা করি আপনাদের ভালো লাগবে।

11.jpg

কবিতাঃ মনের মর্ম

লিখেছেনঃ @nevlu123

মনের মর্ম কাউকে বুঝাতে যেও না,
আর বুঝিয়ে মর্মের সাথে স্বার্থ মিশিয়ে,
ওইটা উদ্ধার করতে যেও না।

কারণ

কাউকে মনের ব্যকুলতা চাওয়া পাওয়া বুঝিয়ে,
কাউকে আপন করে পাওয়ার ব্যকুলতা বুঝিয়ে,
নিজের সার্থে অটুট থাকা ঠিক না।

কেননা

ভালোবাসা এক অদ্ভুত লোভনীয় জিনিস,
এটি একবার পেলে বার বার লোভ হয় পাওয়ার,
খুব বেশি পেতে চায় মন ।
আর এই মন এতই চায়,
যে চাওয়ার কোন শেষ নাই।

একটা সময় ভালোবাসা না পেতে পেতে,
ভালোবাসায় অসুস্থতা দেখা দেয়,
আর তখন ভালোবাসা দেখলেই ভয় হয়।

আমার আমি জানতে চাই?

তাকে খুব করে চাই,
সে আমার এবং তাকেই পেতে হবে।
এটাই কি শুধু ভালোবাসা?

নাকি কখনো কখনো মুক্ত করে দাও,
চলে যেতে দাও।
এটাও ভালোবাসা?

আমার আমি বলতে চায়,
যদি সে সত্যি আমার হয়ে থাকে,
তহলে সে ফিরে আসবে।
নিয়তি তাকে আমার কাছে ফিরিয়ে দিবে।

আর যদি না আসে বুঝে নিবো,
সে হয়তো কখনো ছিলোনা আমার,
সে শুধু অপেক্ষায় ছিল,
আমার অস্তিত্বের পারা পার।

38.jpg

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেল
ক্যাপচার
সম্পাদনা
অবস্থানবাংলাদেশ

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

আপনার ভালোবাসা নিয়ে কবিতাটা পড়ে অনেক ভালো লাগলো। আপনার কবিতার মধ্যে ভালোবাসা নিয়ে অনেকগুলো চরম সত্য উপস্থাপন করেছেন। আমরা শুধু চাই আর চাই আমাদের চাওয়ার কোন শেষ নেই আমারা ভালোবাসা পাওয়ার পরেও আবার চাই। চাইতে চাইতে শেষে না পাওয়ার ফলে ভালোবাসা অসুখ দেখা দেয় খুবই মূল্যবান কথা। ঠিক বলেছেন ভাই পাওয়ার মধ্যেই প্রকৃত ভালোবাসা সীমাবদ্ধ নয়।

 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 3 years ago 

আর যদি না আসে বুঝে নিবো,
সে হয়তো কখনো ছিলোনা আমার,
সে শুধু অপেক্ষায় ছিল,
আমার অস্তিত্বের পারা পার।

খুবই অসাধারণ লিখেছেন। সত্যি বলতে কি ভালোবাসা সবাই সফল করার জন্য কাছে পাওয়ার প্রণয়কেই বুঝে থাকে। পাওয়া না পাওয়া নিয়েইতো ভালোবাসা। নিয়তি যদি সত্যি তার জন্য তাকে রাখে সে কোন কোন ভাবে ফিরবেই।

  • বাস্তববাদী এমন লেখাকে সম্মান জানাই।
 3 years ago 

আপনার জন্য অনেক শ্রদ্ধা ও ভালোবাসা রইলো

 3 years ago 

আপনার জন্যও অনেক বেশি শুভকামনা রইলো শ্রদ্ধেয়।

 3 years ago 

ভালোবাসা এক অদ্ভুত লোভনীয় জিনিস,
এটি একবার পেলে বার বার লোভ হয় পাওয়ার,
খুব বেশি পেতে চায় মন ।
আর এই মন এতই চায়,
যে চাওয়ার কোন শেষ নাই।

সত্যি ভাই ভালোবাসা এমন এক জিনিশ যা একবার পেলে বারবার পেতে মন চায়। পছন্দের মানুষ গুলো থেকে আমরা এই ভালোবাসা পাবো এই আশা অনেক বেশি থাকে। একবার ভালোবাসা পেলে যুগ যুগ ধরে সে ভালোবাসা পেতে মন চায়।

 3 years ago 

জি ভাই,গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আমার আমি বলতে চায়,
যদি সে সত্যি আমার হয়ে থাকে,
তহলে সে ফিরে আসবে।
নিয়তি তাকে আমার কাছে ফিরিয়ে দিবে।

অনেক ভালো লাগলো আপনার কবিতাটি পড়ে। এতো ভালোবাসা ও আবেগময় কবিতা লেখে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো

 3 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনি বলেছেন যে আপনি নিয়মিত কবিতা লেখেন না কিন্তু আমার কাছে আপনার কবিতাটি অনেক ভালো লেগেছে ভাই। আপনার মনের গভীর থেকে কবিতাটি লিখেছেন দেখে বোঝা যাচ্ছে। ভালো ভালোবাসা নিয়ে মনের গভীর থেকে কবিতাটি লিখেছেন। আপনার কবিতার কিছু লাইন আমার অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার লেখা মনের মর্ম কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। কবিতার ছন্দ ও মাধুর্য খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। বিশেষ করে বিভিন্ন ধরনের শব্দ ব্যবহার করে আমাদেরকে মুগ্ধ করলেন। এত সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার লেখা কবিতাটি যেন ভালোবাসা প্রকাশের অন্যতম মাধ্যম। কবিতার মাধ্যমে অনেকেই মনের অনুভূতি প্রকাশ করে।

আর যদি না আসে বুঝে নিবো,
সে হয়তো কখনো ছিলোনা আমার,
সে শুধু অপেক্ষায় ছিল,
আমার অস্তিত্বের পারা পার।

কথাটি যথার্থ ছিল।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনার জন্যও শুভকামনা রইল

 3 years ago 
ভাই আপনার লেখা কবিতাটি খুবই সুন্দর এবং অর্থপূর্ণ হয়েছে আমি মনে করি। মনের মর্ম কবিতার মাঝে ভালোবাসার বেশ কিছু মানে নিয়ে লিখেছেন আপনি। চমৎকার হয়েছে আপনার রচনা করা কবিতাটি। ধন্যবাদ আপনাকে আপনার আবেগপূর্ণ কথাগুলো কবিতার মাধ্যমে আমাদের মাঝে প্রকাশ করার জন্য।
 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ, কবিতাটি পড়ে মন্তব্য করার জন্য।

 3 years ago 

ভালোবাসা এক অদ্ভুত লোভনীয় জিনিস,
এটি একবার পেলে বার বার লোভ হয় পাওয়ার,
খুব বেশি পেতে চায় মন ।

আমার ক্ষুদ্র জ্ঞানে ভালোবাসা আসলে হচ্ছে একটি অদ্ভুত জিনিস আপনি ঠিকই বলেছেন ভাইয়া । মাঝে মাঝে ভালোবাসাকে মুক্ত করে দেয়া উচিত । কারণ ভালোবাসা দিয়ে চাওয়া পাওয়া এতটাই বেড়েছে যে আমাদের প্রিয় মানুষটিকে বাইরের জগত দেখার সুযোগ হয় না তখন সে বিরক্ত হয়ে চলে যায় অনেক দূরে । আপনি খুব সুন্দর করে আপনার মনের কথাগুলো কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন । ধন্যবাদ আপনাকে ভাইয়া আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ❤️

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65