সমালোচনার ঝড় প্রথম পর্ব।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

সমালোচনার ঝড় প্রথম পর্ব

20220911_171121.png

বর্তমান সমাজে সমালোচনা করার মতো লোকের অভাব নেই। কে কার পিছনে সমালোচনা করবে, কে কাকে কত নিচে নামাতে পারবে, মনে হয় যেন এই রকম একটি প্রতিযোগিতা চলছে বর্তমান সমাজে।

আবার যুগের তালে তালে, সবাই যার যার মত করে বিচরণ করছে সমাজে।তো বন্ধুরা আজকে আমি সে রকম বিষয় নিয়ে আমার মন মত কিছু কথা আপনাদের সাথে তুলে ধরবো।আশা করি আপনাদের ভালো লাগবে।

বর্তমানে যুগের সাথে পাল্লা দিয়ে চলার জন্য অনেকে অনেক ভাবে নিজেকে আপডেট বা মডার্ন করার চেষ্টা করছে। সেটি পোশাকের দিক থেকে, অথবা অর্থনৈতিক দিক থেকে। কিন্তু যারা পারতেছে তাদের জন্য ঠিক আছে, কিন্তু যারা পারছে না তাদের জন্য এটা করা মহা কষ্টসাধ্য হয়ে পড়ছে।

এদিকে কেউ অনেক টাকা ও ধন সম্পদ নিয়ে বসে রয়েছে।আবার কেউ দিন এনে দিন খেতে হিমশিম খাচ্ছে।আবার যার অধিক রয়েছে সে চায় আরো বেশি। আর যার নেই সে চায় শুধু দিনের খোরাকি।

আর এই রকম টানা হ্যাঁচড়ার মাধ্যমেই থাকে সমালোচনা।কেউ একজন ভালো কিছু করছে বা করার চেষ্টায় আছে।কিন্তু আড়াল থেকে কিছু লোক বসে বসে সেই ভালো কিছুর পিছনে সমালোচনা শুরু করে।

উদাহরণ স্বরূপ বলা যায় একটা লোক একটা সাইকেল নিয়ে হেঁটে যাচ্ছে কারণ একটি বয়স্ক মানুষ সেখানে বসে রয়েছে, আর এক সমালোচক পক্ষ চাঁ দোকানে বসে বসে সমালোচনা করেছে।

20220911_171328.png

লোকটা অনেক বোকা সাইকেলটা হাটিয়ে নিয়ে যাচ্ছে নিজেও হেটে যাচ্ছে। সাইকেলে করে গেলে কি হতো।আবার অন্যথায় যদি লোকটা সাইকেলে করে যেত, তখন সে অবস্থায় একজন বয়স্ক মানুষ সেখানে বসে ছিল।

তখন ওই সমালোচকগণ ই এই ভাবে বলতো যে একটা বয়স্ক মানুষ থাকা সত্ত্বেও সে সম্মান না করে সাইকেলে করে চলে গেল। তার মানে কিছু লোক রয়েছে সমাজে যারা অনবরত মানুষের দোষ খোঁজে এবং সমালোচনা করতে থাকে তাও পিছনে।

বন্ধুরা আজ এতটুকু আগামীর পর্বে বাকি কিছু কথা নিয়ে আবারও উপস্থিত হব সবাইকে ধন্যবাদ

তো বন্ধুরা আজকে আমার এই বাস্তবিক পোস্টটি কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণব্লগ
ক্যামেরা.মডেলএম ৩২

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনার সমালোচনার ঝড় গল্পটির প্রথম পর্ব পড়ে খুবই ভালো লেগেছে। ঠিকই বলেছেন আপনি বর্তমান সময়ে এসে কে কার থেকে কত মডেল হতে পারবে। কে কাকে তার চেয়ে নিচে নামাতে পারবে। এবং কারো কিছু ভালো হলে তাকে কিভাবে খারাপ বানানো যায় সেগুলো সমালোচনায় সারাদিন করতে থাকে। যে উদাহরণটি দিয়েছেন আসলে তা আরো বেশি ভালো লেগেছে এখনকার সময়ে এসে এই আচরণ গুলো আসলে বেশি চোখে পড়ে না। যে বয়স্ক একজন লোক বসে আছে তাকে কিভাবে সম্মান করা যায় আবার সম্মান করলেও তার পেছনে সমালোচনা হবে। আবার না করে চলে গেলেও তার সমালোচনা করবে। ধন্যবাদ আপনাকে ভাইয়া। পরের পর্বের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আমার পোস্টটি পড়ে যথাযথ একটি মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

আপনার গল্পটা পড়ে ভালো লাগল, এই যুগের সমাজের কিছু বাস্তবটা কে তুলে ধরছেন। ভাইয়া একদম ঠিক বলছেন। পৃথিবীতে সমালোচক অভাব নাই । আপনাকে অনেক ধন্যবাদ। পরে পর্বে অপেক্ষা রইলাম।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের পাশাপাশি সহযোগিতামূলক আচরণ করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

ভাই সময় উপযোগী একটি গল্প আপনি আমাদের সাথে শেয়ার করলেন। আসলে আমাদের সমাজ অবস্থা এমন হয়েছে ভালো কাজ করলেও সমালোচনা হয়, খারাপ কাজ করলে সমালোচনা হয়। সমালোচনার শেষ নেই। আর এই সমালোচনা শুরু আছে কিন্তু শেষ নেই। এটা চলতেই থাকবে। গল্পটি খুবই ভালো লেগেছে, পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

গল্পটি পড়ে খুব সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ এবং আশা করি খুব শীঘ্রই দ্বিতীয় পর্ব পাবলিস্ট করব ভালো থাকবেন

 2 years ago 

সমালোচনা আমাদের সমাজে একটি বড় সমস্যা হয়ে দাড়িয়েছে। একজন আরেকজনের সমালোচনা না করতে পারলে মনে হয় দম আটকে মরে যায়। এই সমালোচকদের সংখা দিন দিন বেড়েই যাচ্ছে। চায়ের দোকানে, গাড়িতে, বন্ধু মহলে আজকাল এই চর্চা বেশি দেখা যায়। আপনি সমালোচনার ঝড় নামে খুব গুরুত্বপূর্ণ একটি টপিক নিয়ে লিখেছেন। পরবর্তী পোস্টের অপেক্ষায় রইলাম। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আজকের এই সমালোচনার পর্বটি পড়ে খুব চমৎকার একটি মন্তব্য করেছেন। অনেক ভালো লাগলো মন্তব্যটি দেখে আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে সমালোচনার ঝড় পর্বটি উপস্থাপন করেছেন। একদম আপনি সত্যিই বলেছেন সাইকেল চালিয়ে সামনে দিয়ে গেলে বলে সম্মান দেইনি। এবং এই নিয়ে পার্শ্ববর্তী লোক গুলো অনেক কথা বলে থাকে। সত্যিই আপনি খুব সুন্দর করে সাজিয়ে শেয়ার করেছেন আমাদের মাঝে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

গল্পটি পড়ে চমৎকার ভাষায় গুছিয়ে মন্তব্য করার জন্য ধন্যবাদ এভাবে সবসময় পাশে থাকবেন এই কামনা করি

 2 years ago 

ভাইয়া আপনার গল্পের উদাহরণটি অতি চমৎকার ছিল। বর্তমান সময়ের প্রেক্ষাপট অনুসারে আপনার গল্পটি বাস্তব সম্মত। আমাদের বর্তমান সমাজে সমালোচকের অভাব নেই। আর সমালোচকদের প্রধান দৃষ্টি থাকে যে কিভাবে মানুষকে নিচে নামানো যায়, সমালোচনার মাধ্যমে মানুষকে কিভাবে অপমানিত করা যায়। যাহোক ভাইয়া সুন্দর লিখেছেন আপনি। পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই খুব চমৎকারভাবে মন্তব্যটি করার জন্য। আসলে আপনি যে পোস্ট পড়েছেন সেটা বোঝা গিয়েছে ধন্যবাদ আবারো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41