রূপ বৈচিত্র্যময় ফুলের সমাহার।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

নিজের সেরাটা প্রকাশ করার লক্ষ্যে এবং শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_20224718728739.jpg
https://maps.app.goo.gl/s4kvMTcmfqyKjF2r5

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আবার হাজির হয়েছি নিজের সযত্নে করা কিছু গোলাপের ফটোগ্রাফি নিয়ে।সেগুলো আপনাদের সাথে শেয়ার করব এবং এই ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে এই আশা রেখে শুরু করতে যাচ্ছি।

20220407_024035.jpg20220407_023326.jpg

20220330_094009.jpg

আসলে বন্ধুরা আজকে যে গোলাপ গুলো আমি শেয়ার করব সেখানে কয়েকটি ভিন্ন কালারের গোলাপ রয়েছে, এবং বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি গুলো করা হয়েছে। আশা করি আপনাদের ভালো লাগবে।
20220330_093927.jpg

আসলে কিছু কমন কথা যেটা সবাই জানে এবং সবার জানা রয়েছে। সেটি হলো গোলাপ ভালোবাসার ফুল, গোলাপ ভালোবাসার প্রতীক, ফুল শান্তির প্রতীক। এই রকম অসংখ্য ডায়ালগ রয়েছে। তবে বাস্তবে যে ভালোবাসে গোলাপকে সে গোলাপকে নিয়ে দু চারটা লাইন লেখা কষ্টসাধ্য বিষয় নয়।
20220330_093903.jpg

20220330_093855.jpg20220407_023626.jpg

20220330_093919.jpg

বিশেষ করে আমি গোলাপকে অনেক ভালোবাসি যার কারণে আমি একটা সময় অনেক দৌড়াদৌড়ি করেছি কিছু গ্রুপ কিছু পেইজ নিয়ে। আর সেটা গোলাপের নামে এবং সেটার নাম দিয়েছিলাম রোজ ইজ সিম্বল অফ লাভ। মানে গোলাপ ভালোবাসার প্রতীক।

20220407_023925.jpg

গোলাপ নিয়ে আমি একটা গান লিখেছি আবার লিখেছি অনেক কবিতা। আজকেও আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করব। কারণ আমি গোলাপকে নিয়ে যখন লিখতে যাই তখনই দু'চারটা লাইন এমনিতে মুখস্থ হয়ে চলে আসে। কেননা অনেক ভালবাসি গোলাপ ফুল আমি তাই।
20220330_093934.jpg

20220407_023344.jpg20220330_094002.jpg

20220407_024012.jpg

পৃথিবীতে অসংখ্য কালারের এবং অসংখ্য জাতের গোলাপ রয়েছে। আমি একটা প্রতিবেদনে পড়েছি ২৬৩ জাতের গোলাপ রয়েছে তাও এটি নিশ্চিত না আরো থাকতেও পারে। আবার অনেক রকম কালার রয়েছে গোলাপের মধ্যে। আজকে আমার এই ফটোগ্রাফিতে কয়েকটি কালার আমি তুলে ধরেছি আপনার সাথে।

20220330_093930.jpg

আসলে এ গোলাপের ফটোগ্রাফি গুলো আমি করেছি ফেনীতে। আমি একটা কাজে গিয়েছিলাম, সেখান থেকে আসার পথে একটা নার্সারি রয়েছে। সেখানে মাঝে মধ্যে ফটোগ্রাফী করার জন্য আমি যাই এবং সুন্দর সুন্দর ফুল দেখতে পেলেই সেখান থেকে আমি ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করি।

20220330_093911.jpg

তো বন্ধুরা যাইহোক চলুন শুরু করা যাক আজকের ছোট একটি কবিতা গোলাপকে নিয়ে।

তুমি যে আমার প্রিয় ফুল গোলাপ ,

  • তাই তোমাকে নিয়ে করি আলাপ।

তুমি গোলাপ, তুমি ভালোবাসার ফুল,

  • তাইতো তোমার গন্ধে আমি হই ব্যাকুল।

তুমি ফুলের রানী,

  • তাই তোমাকে নিয়ে গুণীরা দিয়ে গেছে কত বাণী।

তুমি প্রেমিকের একগুচ্ছ ভালোবাসা,

  • তাইতো তোমার তরে সকল আশা।

তুমি সর্বকালের সকল ফুলের রানী,

  • তাই তোমাকে ভালোবাসার ফুল হিসেবে মানি।

তুমি ভালোবাসার অপরূপ এক মায়া,

  • তাই তোমার তরে সকল ছায়া।

20220330_093850.jpg

তো বন্ধুরা একটা কথা রয়েছে যে ফুলকে ভালোবেসে ছিঁড়ে ফেলো না, মানুষকে ভালবেসে ভুলে যেও না। আসলে ফুল ছেড়ার জন্য নয়। বরং গাছে দেখতে খুব সুন্দর। ফুলকে না ছিঁড়ে গাছে রেখে উপভোগ করাই উত্তম।
20220330_093951.jpg

আজকের মত আর বেশি কিছু না লিখে এখানে বিদায় নিবো।আমার পোষ্টে যদি কোন ভুল-ত্রুটি থাকে তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং এই বলে এখানেই বিদায় নিলাম, ভাল থাকবেন সবাই।
20220407_023948.jpg

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণগোলাপের ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ফটোগ্রাফার@nevlu123
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থান

https://maps.app.goo.gl/s4kvMTcmfqyKjF2r5

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ। ভাল থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনা করি

Sort:  
 2 years ago 

গোলাপ ফুল আমার খুবই প্রিয়। আপনি অনেক সুন্দর ভাবে গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর করে আপনি আপনার দক্ষতায় ফটোগ্রাফি গুলো করেছেন। অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

গোলাপ ভালবাসেনা এমন মানুষ আমাদের পৃথিবীতে কম রয়েছে। তার একমাত্র কারণ হচ্ছে গোলাপ ভালোবাসার প্রতীক। আর আপনি যদি ফটোগ্রাফি করেন তাহলে তো কথাই নেই। ফুলের দিকে তাকিয়ে থেকে ফুলের রাজ্যে হারিয়ে গেলাম। খুব অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপনি। শুভকামনা ও ভালোবাসা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন গোলাপ ভালোবাসার প্রতীক যার কারণে সবাই গোলাপকে ভালোবাসে ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি মানেই তো হিট। আপনি অসাধারণ ফটোগ্রাফি করেন এটা জানা আছে। আজকের গোলাপের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে প্রফেশনাল ফটোগ্রাফারের তোলা। তাছাড়া পুরো পোস্ট অনেক সুন্দর ফুল দিয়ে সাজিয়েছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ একটি মন্তব্য করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

গোলাপ ফুল গুলো আমার কাছে খুব প্রিয় এর সৌন্দর্যের কারণে। আপনি বৈচিত্র্যময় অনেক গুলো গোলাপ ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। বিভিন্ন কালারের গোলাপ ফুলের ফটোগ্রাফি করে আপনি আপনার পোস্টটা একেবারে রঙিন করে তুলেছেন। ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে রঙিন এর উদ্দেশ্যে এই বিভিন্ন কালারের ফটোগ্রাফি একসাথে করা এবং আপনার সাথে শেয়ার করা ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

গোলাপে কে না ভালোবাসে।আসলে গোলাপের ঘ্রাণ আমার এত ভালো লাগে না।তবে এটা দেখতে খুব চমৎকার। যাই হোক আপনার ফটোগ্রাফিগুলো অসাধারণ। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো আপনার ভাল লেগেছে জেনে আমিও খুব আনন্দিত হলাম। ধন্যবাদ আপনাকে এভাবে পাশে থাকবেন এই কামনা করি।

 2 years ago 

দারুন কিছু ছবি আর চমৎকার লেখনী দেখলাম ♥️
আপনার ছবিগুলো দেখে সত্যিই খুব ভালো লাগলো ☺️
বেশ নিপুণ হাতের কাজ ছিল।
আর লিখনী তো অসাধারণ 😍

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

আসলে রূপের বৈচিত্র বলতে যেন এই অপরূপ সুন্দর ফুলগুলো কে বোঝায়। প্রকৃতির মাঝে থাকা সব ফুলের সৌন্দর্য যেন আপনি আপনার এই পোস্টে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

বাহ বেশ চমৎকার ভাবে মন্তব্য করেছেন তো, ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে। এভাবে প্রতিনিয়ত ভালো ভালো মন্তব্য করে পাশে থাকবেন এই কামনা করি।

 2 years ago 

ভাইয়া আপনি বিভিন্ন কালারের কিছু গোলাপের ফটোগ্রাফি করেছেন যা দেখতে খুবই সুন্দর লাগছে। অনেকগুলো কালারের গোলাপ ফুল একসঙ্গে দেখতে পেরে খুবই ভালো লাগছে। আপনি খুব চমৎকারভাবে ফটোগ্রাফিগুলো করেছেন যার কারণে গোলাপ ফুল গুলো দেখতে আরো বেশী সুন্দর লাগছে।

 2 years ago 

আসলে আপু গোলাপ ফুল আমার খুবই প্রিয়, যার কারণে গোলাপ ফুলের ফটোগ্রাফি একটু যত্ন সহকারে এবং বিভিন্ন অ্যাঙ্গেল থেকে করতে ভালোবাসি। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার করা গোলাপের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে ভাই। আপনি সব সময় খুব ভালো ফটোগ্রাফি করেন এটা বলতে হবে। অনেক ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আর আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ফটোগ্রাফী গুলো আপনার ভাল লেগেছে জেনে আমিও খুব আনন্দিত হলাম।ধন্যবাদ ভাই।

 2 years ago 

কী আশ্চর্য পৃথিবী ২৬৩ প্রজাতির গোলাপ রয়েছে অথচ আমরা দেখেছি বা কয়টা বলেন। আপনার শেয়ার করা গোলাপের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল একেবারে মনমুগ্ধকর। সত্যি কী সুন্দর এর রুপ। অনেক সুন্দর লিখেছেন এবং ভালো উপস্থাপনা ছিল।

 2 years ago 

263 জাতের গোলাপ রয়েছে তাও শিওর না তারমানে আরো থাকতে পারে অসংখ্য ধন্যবাদ ভাল থাকুন সবসময়

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74