ডিজিটাল আর্টের মাধ্যমে একটি রঙিন প্রজাপতির চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Uitled.png

Untitled (1).png

আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে একটি প্রজাপতির রঙিন চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিট ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কালারের কাজগুলো সম্পন্ন করি।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে প্রজাপতির ফটো ওপেন করলাম।আর সেটি ছিলো ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর আমি অপশানে গিয়ে অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে আমি সর্বপ্রথম প্রজাপতির ডানা সহ কিছু গ্রাফ তৈরি করে নিলাম

Untitled (11).png

Untitled (24) (1).png

দ্বিতীয় ধাপঃ

তারপর প্রজাপতির ডানায় বিভিন্ন ডিজাইন করলাম এবং কালারের কাজ শুরু করলাম

Untitled (25) (1).png

Untitled (27) (1).png

তৃতীয় ধাপঃ

এরপর রং বেরঙের কালার সিলেক্ট করে একের পর এক বিভিন্ন কালারে প্রজাপতিটিকে রাঙাতে লাগলাম।

Untitled (28) (1).png

Untitled (29) (1).png

চতুর্থ ধাপঃ

এরপর পুরো প্রজাপতিটিকে একের পর এক বিভিন্ন কালার দিয়ে ভরাট করে নিলাম এবং প্রজাপতির ডানায় সার্কেলের মত ছোট ছোট বৃত্ত রয়েছে সেগুলো ভরাট করে নিলাম ।

Untitled (30).png

Untitled (31).png

পঞ্চম ধাপঃ

এরপর পুরো প্রজাপতির কালার কম্বিনেশন ঠিক রেখে বাইরে কয়েকটি ফ্রেম বানালাম আঁকা বাকা করে। আর এর সমন্বয়ে এই চিত্রাংকনটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।

Unitled.png

Uitled.png

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থান

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

ভাইয়া ডিজিটাল আর্ট বেশ সুন্দর আঁকেন।ভালোই লাগে দেখতে।আজকের প্রজাপতি ও বেশ সুন্দর হয়েছে।মাল্টিকালার।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আপনিও চেষ্টা করলে ভালো আর্ট করতে পারবেন এবং আশা করি খুব শীঘ্রই আপনার গুলো দেখতে পাবো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্টগুলো বেশ ইউনিক হয়। আপনার আর্টের কাজ গুলো আমার কাছে খুবই ভালো লাগে ভাই। আপনি চালিয়ে যান এভাবেই। আজকে প্রজাতির আর্ট অসাধারণ ছিলো।

 2 years ago 

আসলে ভাই চেষ্টা চালিয়ে যাচ্ছি দোয়া রাখবেন ভাই। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে আপনার প্রজাপতি খুবই সুন্দর হয়েছে। দেখে খুবই ভালো লাগলো। সুন্দরভাবে ধাপে ধাপে প্রজাপতিটি আমাদের মাঝে উপস্থাপন করলেন। শুভকামনা রইল।

 2 years ago 

দোয়া রাখবেন ভাই। আর ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য।ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

এমন আরো ভাই,যত দেখি ততই মুগ্ধ হই।এতো সুন্দর করে প্রতিটা আর্ট করেন যা বলার বাহিরে।আপনার এই প্রতিভা আরো ভালোভাবে বিকশিত হোক।শুভ কামনা রইলো

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ অবিরাম ভালোবাসা রইল।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে অনেক সুন্দর করে প্রজাপতি অংকন করেছেন দেখতে খুবই চমৎকার লাগছে। প্রজাপতির সামনের দিকে থাকা লম্বা শিং দুইটি সৌন্দর্য বাড়িয়ে তুলেছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ-প্রদানের জন্য। ভালো থাকলে সর্বদায় এই কামনা করি।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার প্রজাপতির ডিজিটাল আর্ট দেখে। খুবই সুন্দর ভাবে এটি উপস্থাপন করেছেন। এত চমৎকার একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রধান ও পাশে থাকার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সর্বদাই।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে চমৎকারভাবে রঙিন একটি প্রজাপতি ফুটিয়ে তুলেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ-প্রদানের জন্য অনেক ধন্যবাদ । ভালো থাকলে সর্বদায় এই কামনা করি।❤❤

 2 years ago 

আপনার প্রজাপতির ডিজিটাল অংকনটি খুব অসাধারণ হয়েছে। দেখতে বেশ দারুন লাগছে। খুব একটা ইউনিক লাগছে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি ডিজিটাল অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ভাই চেষ্টা চালিয়ে যাচ্ছি দোয়া রাখবেন ভাই

ভাইয়া আপনার প্রজাপতির ডিজিটাল আর্টটি দেখতে অনেক সুন্দর লাগছে।আর কালার বেশ সুন্দর হয়েছে।আর্টের সাথে সাথে উপস্থাপনা অনেক সুন্দর।অনেক শুভ কামনা রইল।

 2 years ago (edited)

সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ।ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

আপনার রঙিন প্রজাপতির ডিজিটাল আর্ট এক কথায় দুর্দান্ত হয়েছে। আসলে এই ধরনের আর্ট পোস্ট দেখতে খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ও অনেক সুন্দর আর্ট করেন। ধন্যবাদ আপনাকে মন্তব্য করে অনুপ্রেরণা যোগানোর জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60935.93
ETH 2645.60
USDT 1.00
SBD 2.56