মুখরোচক স্বাদে চালতা ও মুলা মাখা রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

IMG-20230122-WA0043.jpg

আমার বাংলা ব্লগের সকল বন্ধুদের সাথে আজকে আমি মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য চলে এসেছি। আজকে আপনাদের মাঝে আমি মুলা এবং চালতা মাখা রেসিপি শেয়ার করব। আশা করছি আপনাদের ভালো লাগবে।

চলুন বন্ধুরা তাহলে, কথা না বাড়িয়ে রেসিপিটি শুরু করা যাক।

এই রেসিপি তৈরির জন্য উপকরণ সমূহ

IMG-20230123-WA0022.jpg

  • চালতা -- ১ টি
  • মুলা -- ২টি
  • শুকনা মরিচ -- ৪-৫টা
  • লবণ -- পরিমাণ মত
  • চিনি -- ২চামুচ
  • গুড়ো মরিচ -- আধা চা চামচ
  • তেতুল---আধা কাপ

প্রথম ধাপঃ

প্রথমে চালতা পাতলা করে কেটে নিলাম। এরপর শুকনো মরিচ গুলোকে শুকনোভাবে টেলে তারপর চালতার সাথে মাখিয়ে নিলাম।

IMG-20230103-WA0170.jpgIMG-20230103-WA0201.jpg

IMG-20230103-WA0173.jpg

দ্বিতীয় ধাপঃ

শুকনো মরিচ মাখানো চালতার মধ্যে গ্রেট করা মুলা দিয়ে দিলাম। তারপর আবারও মাখিয়ে নিলাম।

IMG-20230123-WA0010.jpgIMG-20230123-WA0016.jpg

তৃতীয় ধাপঃ

এখন মুলা এবং চালতার মিশ্রণের মধ্যে লবণ ও দুই চামচ পরিমাণ চিনি দিলাম তারপর তেতুলের কাথ দিয়ে দিলাম।

IMG-20230123-WA0018.jpgIMG-20230123-WA0013.jpg

চতুর্থ ধাপঃ

এরপর গুঁড়ো মরিচ গুলো দিয়ে দিলাম এবং ধনেপাতা কুচি কুচি করে একসাথে দিয়ে দিলাম।

IMG-20230123-WA0022.jpgIMG-20230123-WA0009.jpg

পঞ্চম ধাপঃ

এবার সবগুলো উপকরণ ভালোভাবে হাত দিয়ে মেখে নিলাম। আর এর সমন্বয়ে প্রস্তুত হয়ে গেল চালতা ও মুলার সুস্বাদু মাখা রেসিপি।

IMG-20230123-WA0020.jpgIMG-20230123-WA0015.jpg

IMG-20230123-WA0021.jpg

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণচালতা ও মুলার সুস্বাদু মাখা রেসিপি।
ক্যামেরা.মডেলএম ৩২
সম্পাদনারিসাইজ & সেচুরেশন

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

চালতা ও মুলা মাখা রেসিপি আজকে প্রথম দেখলাম। এর আগে এই রেসিপি কখনো দেখিনি কিংবা খেয়েও দেখিনি। এভাবে চালতা দিয়ে মুলা মাখালে আসলে কেমন লাগে তার কোন আইডিয়া নেই। ভিন্ন ধরনের একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। ভিন্ন ধরনের একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আমাদের এদিকে তো প্রতিনিয়ত এরকম বানিয়ে খাওয়া হয় ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

কি রেসিপি পোস্ট করলেন ভাইয়া? একেবারে জিভে জল টল টল করছে। তবে আমার মনে হয় আপনার রেসিপিটি একদম ইউনিক। কারন আমি এর আগে এভাবে চালতা দিয়ে আর মূলা দিয়ে ভর্তা করতে দেখিনি। আপনার রেসিপির মাধ্যমেই আজ প্রথম দেখলাম। তবে মনে হয় বৃষ্টি আপু কে নিয়ে বেশ মজা করে খেয়েছেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি রেসিপির জন্য।

 2 years ago 

তাই নাকি আপু তাহলে একদিন বানিয়ে নিজে নিজে খেয়ে দেখুন আশা করছি তখন ভালোই লাগবে।

 2 years ago 

মুখরোচক স্বাদে চালতা ও মুলা মাখা রেসিপি আমার কাছে অনেক ইউনিক লেগেছে।মূলা মাখার রেসিপি এর আগে কখনো খাওয়া হয়নি। আপনার থেকে নতুন একটি রেসিপি শিখতে পারলাম। অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আমার এই রেসিপিটিকে ইউনিক বলে গণ্য করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

আজকে কি একটা রেসিপি তৈরি করেছেন ভাই যেটা দেখলে আর না খেয়ে থাকতে পারা যায়। মুখরোচক খাবার সবাই খেতে পছন্দ করে। চালতা এবং মুলামাখা রেসিপি সত্যিই অনেক সুন্দর হয়েছে আমার কাছে অনেক ভালো লাগলো।

 2 years ago 

ঠিক আছে তাহলে একদিন বানিয়ে খেয়ে ফেলুন এখনো তো সময় আছে 🤣।

 2 years ago 

এই ধরনের রেসিপি গুলো দেখলে মুখে জল চলে আসে। দেখে খেতে ইচ্ছে করছে। আমার আম্মু মাঝেমধ্যে এরকম চালতা দিয়ে মুলা মাখিয়ে দেয়। খেতে খুবই ভালো লাগে আমার কাছে। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। তেতুল ব্যবহার করার খেতে আরো বেশি সুস্বাদু হয়েছে। তবে আমরা চিনি ব্যবহার করি না। ধন্যবাদ আপনাকে লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন মুখে পানি আসার মতই রেসিপি। ধন্যবাদ মন্তব্য করার জন্য ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

মুলা চালতা দুটোই অনেক প্রিয় খাবার। প্রিয় দুটি জিনিস একসাথে হলে তাহলে তো কোন কথায় নেই। ছোটবেলায় মুলার ক্ষেত থেকে টাটকা মুলা তুলে নিয়ে অনেক খেয়েছি কিন্তু কখনো এরকম চালতা দিয়ে মাখা কখনো খাওয়া হয়নি আশাকরি খুব শীঘ্রই এরকম করে মেখে খাবো।এরকম লোভনীয় রেসিপি গুলো দেখলে জিভে জল চলে আসে।লোভনীয় পোস্ট টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

মূলা এবং চালতা দুটোই আপনার প্রিয় খাবার যেনে খুবই ভালো লাগলো ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি তো দেখছি একা একা চালতা ও মুলা মাখা রেসিপি তৈরি করে খেয়ে নিলেন। সত্যি আমার জিভে জল চলে এসেছে আপনার এই পোস্ট দেখে। এরকম একটি রেসিপি তৈরি করলেন লোভ সামলানো যাচ্ছে না। দেখেই বুঝতে পারছি খুবই মজা করে খেয়েছেন। যদি আমাদেরকে একটু দিতেন তাহলে একটু বেশি ভালো হতো। কিন্তু আপনারা তো একা একা খেয়ে নিয়েছেন আমাদের কে আর কি দিবেন। ভালোই ছিল আপনার আজকের এই রেসিপিটি।

 2 years ago 

অনেক ধন্যবাদ সবসময় সুন্দর মন্তব্য করে সাপোর্ট করে যাওয়ার জন্য ভালো থাকবেন,।

 2 years ago 

চালতার কথা শুনে জিভে জল চলে এলো ভাইয়া। শুকনো মরিচ দিয়ে এভাবে চালটা মেখে খেলে অনেক মজা লাগে। তবে কখনো মুলা দিয়ে এভাবে খাওয়া হয়নি। ‌ ধন্যবাদ আপনাকে ভাইয়া টক মিষ্টির সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু। আশা করছি এভাবে বানিয়ে খাবেন।

ঘরে চালতা একটা পড়ে রয়েছে। দেখি আপনার মতো করে এইভাবে খেয়ে দেখব কেমন লাগে। তবে মূলটা দেব না, কারণ মুলো আমার খুবই অপছন্দের একটি সবজি। ধন্যবাদ এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য ভাই। এই সময়ে এই রেসিপিটা আমার খুব দরকার ছিল।

 2 years ago 

ঠিক আছে দাদা তাহলে যে চালতাটা আছে ওইটা দিয়ে বানিয়ে খেয়ে নিন। আশা করছি সুস্বাদু হবে ধন্যবাদ মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62820.16
ETH 2438.32
USDT 1.00
SBD 2.69