কবিতা : মিস করি তোমায়,যতটা না করি আমায়।১০% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20220515_205504.jpg

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে একটি কবিতা নিয়ে হাজির হলাম। আসলে এর আগে আমি আরো অনেকগুলো কবিতা শেয়ার করেছি।তবে এটাই বলব আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই।

তবে হ্যাঁ আমি একটা সময়ে ছোট ছোট কবিতা লিখতাম বড় কোন কবিতা লিখতাম না।আর খুব গুছিয়ে লেখার চেষ্টা করতাম।কিন্তু সেটা ছিলো অনেক আগেকার কথা। তো বন্ধুরা চলুন শুরু করা যাক কবিতাটি।

আসলে বন্ধুরা এই কবিতাটি সকল প্রেমিক প্রেমিকার ভালোবাসার আকুল আবেদন ও প্রাণের চাওয়া সব এই কবিতায় ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। কতটুকু পেরেছি জানি না, তবে আশা করি আপনাদের ভালো লাগবে।

20220515_205316.jpg

কবিতা : মিস করি তোমায়,যতটা না করি আমায়

লিখেছেন : @nevlu123

মিস করি তোমায়,যতটা না করি আমায়,ভুলতে পারি না তোমায়, যতই চাই ভোলা তো না যায়।

জানো আজও তোমার সেই ভালোবাসার আলিঙ্গনের পিপাসা আমায় তৃষ্ণার্ত করে রেখেছে।

মাটির বুকে যেমন পানি না থাকলে মাটি ফেটে চৌচির হয়ে যায়।সবুজ গাছ যেমন পানির অভাবে শুকনো কাঠে পরিণত হয়ে যায়।

তেমনি তোমার ঐ ভালোবাসার আলিঙ্গনের পিপাসা আমার বুকটাকে চৌচির করে পেলছে।

তৃষ্ণার্ত মাটি যেমন পানিকে পেলে তার তৃষ্ণা মেটায়,আমার ভালোবাসাও খুঁজে তোমার সেই ভালোবাসার আলিঙ্গন।

যেই আলিঙ্গনে লক্ষ বছরের তৃষ্ণা মিটে যাবে,
যেই আলিঙ্গনে সাত সাগর আর তেরো নদীর পানি এক হয়ে যাবে আর টলমল করবে।

পানি পেয়ে মাটির অঙ্গে ফিরে আসে প্রাণ,আর সৃষ্টি হয় অসংখ্য সবুজ প্রাণ।তেমনি ভালোবাসার আলিঙ্গনে জীবন্ত ও প্রাণবন্ত হয়ে উঠবে শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ।

একটা আলিঙ্গন ই পারে পুরো শরীরকে প্রাণ ফিরিয়ে দিতে,দিবে কি ধার, একটা আলিঙ্গন আমাকে?

20220515_205359.jpg

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেল
ক্যাপচার
সম্পাদনা
অবস্থানবাংলাদেশ

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

তৃষ্ণার্ত মাটি যেমন পানিকে পেলে তার তৃষ্ণা মেটায়,আমার ভালোবাসাও খুঁজে তোমার সেই ভালোবাসার আলিঙ্গন।

কবিতাটি অংশটুকু আমার অনেক ভালো লেগেছে ভাইয়া আপনার কবিতাটির মধ্যে অনেক আকুলতা প্রকাশ পেয়েছে ।অনেক সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিক ধরতে পেরেছেন ভাই এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রশংসার মাধ্যমে মন্তব্যটি করার জন্য ভালো থাকবেন।

 2 years ago (edited)

খুব সুন্দর কবিতা। সত্যিকারে ভালোবাসা মনে হয় এরকমই হয়। নিজেকে ভুলা যায়,কিন্তু তাকে ভুলা যায় না।ভালো ছিলো।

মাটির বুকে যেমন পানি না থাকলে মাটি ফেটে চৌচির হয়ে যায়।সবুজ গাছ যেমন পানির অভাবে শুকনো কাঠে পরিণত হয়ে যায়।
তেমনি তোমার ঐ ভালোবাসার আলিঙ্গনের পিপাসা আমার বুকটাকে চৌচির করে পেলছে।

লাইনগুলো বেশ সুন্দর। ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, যথাযথ মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য। আপনার সুস্থতা কামনা করি।

 2 years ago 

ভাই আপনি কবি না হলেও খুব সুন্দর কবিতা লিখেন আপনার কবিতাটি কিন্তু বেশ ভাল লেগেছে আপনার কবিতার নাম কি আমার অনেক ভালো লেগেছে মিস করি তোমায় যতটা না করি আমায়। এই কবিতার মাঝে কিন্তু অনেক আবেগ ঝড়িয়ে আছে শুভকামনা রইল

 2 years ago 

চেষ্টা করি ভাই লেখার আর আপনাদের উৎসাহ পেলে আরো ভালো কিছু লিখতে পারবো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ভিন্নধর্মী পোস্ট দেখে খুবই ভালো লাগলো। আপনি দারুন একটি কবিতা রচনা করেছেন আপনার কবিতা কাউকে পাওয়ার ব্যাকুলতা প্রকাশ পেয়েছে। সেই ব্যাকুলতা থেকে আপনি দারুন একটি কবিতা রচনা করেছেন এই কবিতার প্রতিটি লাইন চমৎকারভাবে লিখেছেন আপনি। আমার খুব ভালো লেগেছে কবিতাটি পড়ে। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে পরিবেশন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ গুছিয়ে মন্তব্য করার জন্য। আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য আমাদের ভালো কাজের উৎসাহ ভালো থাকবেন।

 2 years ago 

এক কথায় অসাধারন একটা কবিতা লিখেছেন। যে কবিতাতেই ভালোবাসার মানুষ অধীর আগ্রহে পড়ে থাকে এবং প্রতিনিয়ত স্মরণ করে তার ভালোবাসার মানুষকে। মনমুগ্ধকর একটা কবিতা লিখেছেন এবং আপনার থেকে আরো ভালো কবিতা আশা করছি আমাদেরকে উপহার দিবেন।

তেমনি তোমার ঐ ভালোবাসার আলিঙ্গনের পিপাসা আমার বুকটাকে চৌচির করে পেলছে।
তৃষ্ণার্ত মাটি যেমন পানিকে পেলে তার তৃষ্ণা মেটায়,আমার ভালোবাসাও খুঁজে তোমার সেই ভালোবাসার আলিঙ্গন।

আপনার কবিতার প্রতিটি লাইনে অনেক ভাল ছিল এবং খুব গুছিয়ে লিখেছে। আমি কয়টা লাইন নিলাম। আমাদেরকে এত সুন্দর একটা কবিতা উপহার দেওয়ার জন্য, শুভেচ্ছা রইল।

 2 years ago 

কবিতাটি পড়ে কবিতার মর্মার্থ বুঝে খুব সুন্দর একটি মন্তব্য করেছেন। বেশ ভালো লাগলো আপনার মন্তব্যটি। অবিরাম ভালোবাসা রইলো।

 2 years ago 

মনে হচ্ছে দুইজনে একসাথে বসেই কবিতা লিখেছেন আজকে। দুজনের কবিতা এই অসাধারণ হয়েছে। এর আগেও আপনার লেখা কবিতা দেখেছি। খুব সুন্দর ভাবে আজকের কবিতাটি উপস্থাপন করলেন। এমনকি কবিতা প্রত্যেকটা লাইন অনেক ভালো লেগেছে। আমাদের মাঝে এত সুন্দর একটি কবিতা উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 years ago (edited)

দুইজনে একসাথে বসে না লিখলেও তবে আজকে কাকতালীয়ভাবে দুজনেই কবিতা পোস্ট করেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত প্রদানের জন্য।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে আমি অত্যান্ত মুগ্ধ হলাম। ‌আসলে কমেন্ট করার ভাষা হারিয়ে ফেলেছি‌। খুব সুন্দর ভাবে ভালবাসে অনুভূতি কবিতার মাধ্যমে শেয়ার করেছেন। কবিতাটি অত্যান্ত অসাধারণ হয়েছে। বিশেষ করে এই লাইনগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে।

পানি পেয়ে মাটির অঙ্গে ফিরে আসে প্রাণ,আর সৃষ্টি হয় অসংখ্য সবুজ প্রাণ।তেমনি ভালোবাসার আলিঙ্গনে জীবন্ত ও প্রাণবন্ত হয়ে উঠবে শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ।

এত অসাধারণ কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর গুছিয়ে একটি মন্তব্য করার জন্য। তোমার জন্য অনেক দোয়া রইল ভালো থাকো সবসময় এই কামনা করি।

 2 years ago 

অসম্ভব ভালোলাগা ও ভালোবাসার একটি কবিতা লিখেছেন। কবিতাটি লিখতে গিয়ে আপনার অনেক আবেগ প্রকাশিত হয়েছে সচরাচর যা অনেক লেখকদের মধ্যে পাওয়া যায় না। কাছে কবিতাটি খুব অনন্য ব্যতিক্রমধর্মী একটি কবিতা। খুব ভালো লেখেছে ভাই অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত চমকপ্রদ একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর প্রশংসার মাধ্যমে মন্তব্য প্রদানের জন্য। আশা করি এভাবে পাশে থাকবেন।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে কবিতা : মিস করি তোমায়,যতটা না করি আমায়। লিখেছেন পড়ে ভিশন ভালো লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ এবং আশা করি এভাবেই পাশে থাকবেন।

 2 years ago 

মিস করি তোমায়,যতটা না করি আমায়,ভুলতে পারি না তোমায়, যতই চাই ভোলা তো না যায়।
জানো আজও তোমার সেই ভালোবাসার আলিঙ্গনের পিপাসা আমায় তৃষ্ণার্ত করে রেখেছে।

মাটির বুকে যেমন পানি না থাকলে মাটি ফেটে চৌচির হয়ে যায়।সবুজ গাছ যেমন পানির অভাবে শুকনো কাঠে পরিণত হয়ে যায়।

ভাইয়া আপনি খুবই ভালো লিখেন আপনার লেখার প্রশংসা করতেই হবে।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা কবিতায় আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কবিতাটি পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকুন সবসময় এই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57298.55
ETH 3059.61
USDT 1.00
SBD 2.29