ছোট্ট পরিবেশে আমরা দুই বন্ধুর একটা গল্প।প্রথম পর্ব

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে ছোট্ট পরিবেশে আমার বন্ধুত্বের একটা গল্প তুলে ধরবো। আশা করি আপনাদের ভালো লাগবে তো চলুন শুরু করা যাক।

1663731087439.jpg

সবার জীবনে একজন ভালো বন্ধু দরকার আমার লাইফে ও একজন ভালো বন্ধু ছিল এবং আছে থাকবে। আমার সেই প্রিয় বন্ধুটির নাম হলো জুয়েল। যদিও সে স্টিমিট ইউজ করেনা। তবে সে প্রবাসে থাকে, আর সে আবুধাবিতেই থাকে।

পৃথিবীতে সবচেয়ে বড় হতভাগা সেই ব্যক্তি যার কোন বন্ধু নেই। আর প্রকৃত বন্ধু ছাড়া শুধু নামের বন্ধু এরা অনেক ক্ষতিকর হতে পারে। আমি এবং জুয়েল দুইজন অনেক আপন এবং অনেক প্রাণপনে বন্ধু ছিলাম। একে অন্যের জন্য প্রাণ দিতে পারতাম। এমন বন্ধু ছিলাম এবং আছি।

আমার সেই প্রিয় বন্ধুটি আমার সম্পর্কে কাজিন হয়। তার বাড়ি আমাদের বাড়ির সামনেই।আমাদের গ্রামের মানুষদের মধ্যে বন্ধুত্বের একটা উদাহরণ হল আমি আর আমার বন্ধু জুয়েল।সবাই সবাই কে বলতো যে দেখ বন্ধু হলে এদের মত হওয়া উচিত।

বাস্তব জীবনে আমরা দুই বন্ধু দুই দেশে থাকতাম আমি ওমানে থাকতাম আর আমার বন্ধু দুবাই থাকে। যখন আমি ওমান ছিলাম একটা সময় আমার বন্ধু দুবাই থেকে আমার সাথে দেখা করার জন্য চলে এসেছিল। একপলক দেখা করার জন্য। যদিও এখন আমরা দুইজনই দেশে।

আমাদের সুখ-দুঃখের অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে দুইজনের। একদিন আমি অনেক অসুস্থ আমি বাড়ি থেকে বের হতে পারতেছিনা।সে এই কথা যখন শুনতে পায় আমি অসুস্থ, তখন সে আমার বাড়িতে এসে,আমাকে জোর করে তুলে নিয়ে চলে গেল ডাক্তারের কাছে।

যদিও অন্যরা সবাই আমাকে বলেছিল যে ডাক্তারের কাছে যাওয়ার জন্য কিন্তু আমি যাইনাই। পরে আমার বন্ধু জুয়েল আমাকে জোর করে তুলে নিয়ে গেল ডাক্তারের কাছে।আর আমিও তাকে না করতে পারিনাই।

1663731253907.jpg

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে বাকি অংশ নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণগল্প।

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

সত্যি এমন বন্ধু পাওয়া ভাগ্যের। সেই দুবাই থেকে ওমান এ এসেছিলো আপনার সাথে দেখা করতে। আবার ডাক্তার এর কাছেও নিয়ে গেলো আপনার বাড়ি এসে। দারুন ভাই৷ বন্ধ্যত্বের সুন্দর নিদর্শন।

 2 years ago 

প্রিয় ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে ধন্যবাদ

সুন্দর লিখেছেন ভাই। আপনাদের বন্ধুত্ব অক্ষয় হোক, এই প্রার্থনা করি। জীবনে এরকম বন্ধু পাওয়া অত্যন্ত সৌভাগ্যের। আমার ছোটবেলায় এরকম বন্ধু ছিল, পরে বন্ধুত্ব ভেঙে না গেলেও যোগাযোগ চলে গেছে। আপনাদের বন্ধুত্বের পরের পর্ব পড়ার আশায় থাকলাম। নমস্কার নেবেন।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে সহযোগীতামূলক আচরণ করার জন্য ভালো থাকবেন

 2 years ago 

বন্ধুত্বের বন্ধন কখনোই শেষ হয়ে যায় না। আর একজন ভালো বন্ধু জীবনের প্রতিটা মুহূর্তের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আপনার বন্ধু জুয়েলের কথা শুনতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনি থাকতেন ওমান এসে থাকতে দুবাই। আর আপনার সাথে এক পলক দেখা করার জন্য দুবাই থেকে ওমানে চলে এসেছিল এবং আপনি অসুস্থ হয়েছিলেন। আপনার অসুস্থতার কথা শুনে আপনার বাড়িতে এসে আপনাকে ডাক্তার দেখাতে নিয়ে গেল এবং গ্রামের সব মানুষ আপনাদের বন্ধুত্বের প্রশংসা করে।আপনাদের এই বন্ধুত্ব যুগ যুগ ধরে রয়ে যাবে এটাই দোয়া করি।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই খুব সুন্দরভাবে একটি মন্তব্য করার জন্য আসলে আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য পেলে অনেক ভালো লাগে ধন্যবাদ

 2 years ago 

সত্যি বলেছেন ভাইয়া পৃথিবীতে সবচেয়ে বড় হতভাগা সেই ব্যক্তি যার কোন বন্ধু নেই।আপনার পোস্টের মাধ্যমে জানতে পারলাম আপনি অনেক ভালো একজন বন্ধু পেয়েছেন। আসলে ভাইয়া সবার ভাগ্যে এমন বন্ধু জোটে না।বিপদের সময় যে ছুটে আসে সেই প্রকৃতি বন্ধু। এভাবেই বেঁচে থাকুক আপনাদের বন্ধুত্ব।পরবর্তী পর্বের জন্য অপেক্ষায় থাকলাম।

 2 years ago 

একদম সত্য কথা সবার ভাগ্যে এরকম বন্ধু পাওয়াটা খুবই দুষ্কর ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত প্রদান এর জন্য

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া জীবনে বন্ধু ছাড়া চলা যায় না। যার বন্ধু নেই তার কথা বলার কেউ নেই। আপনার বন্ধু আপনার অসুস্থতার কথা শুনে ছুটে এসেছে এবং আপনি তার কথা শুনে ডাক্তারের কাছে গিয়েছেন শুনে খুবই ভালো লাগলো। এটাই হচ্ছে বন্ধুত্ত্ব।বন্ধু যতই দূরে থাক আত্মার খুব কাছাকাছি থাকে।বছরের পর বছর কথা না হলেও আন্তরিকতা একই থাকে।

 2 years ago 

সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 63696.24
ETH 2486.53
USDT 1.00
SBD 2.69