ডিজিটাল আর্টের মাধ্যমে গাছের ডালে ডিম সহ পাখির চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Untitynsnywled.png

Untitled (1).png

আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে গাছের ডালে ডিম সহ পাখির চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

এই আর্টটি করার পেছনে সম্পূর্ণ ক্রেডিট mdriart এর. এক্রলিক রং গাছের ডালে ডিম সহ পাখির চিত্রাংকন করেছিল,আর সেটি আমার খুব ভালো লাগে এবং সেই পেইন্টিংটি আমি ডিজিটাল আর্টের মাধ্যমে তৈরি করে আপনাদের সাথে শেয়ার করলাম।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিট ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কালারের কাজগুলো সম্পন্ন করি।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে ফটোটি ওপেন করলাম।আর সেটি ছিলো ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর আমি অপশানে গিয়ে অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে প্রথমত গাছের কিছু শাখা প্রশাখা ও পাখির বাসার কিছু অংশ অঙ্কন করে নিলাম।

Unntwtitled.png

Untitymeled.png

Untitlmywiled.png

দ্বিতীয় ধাপঃ

তারপর পাখির বাসা ও ডালপালা অংকন করতে লাগলাম এবং পাখির বাসাটিকে পরিপূর্ণভাবে অঙ্কন করে নিলাম, এবং বাসার মধ্যে তিনটি ডিম অঙ্কন করলাম।

Unttmeitled.png

Unmyetitled.png

Unymwtitled.png


তৃতীয় ধাপঃ

এরপর পাখির কিছুটা অংশ অংকন করলাম এবং ধীরে ধীরে পুরো পাখিটি অঙ্কন করি। পাখি অঙ্কন শেষে গাছের শাখা প্রশাখার কিছুটা অংশ কালার করে নিলাম।

Untitmyeled.png

Untitwled.png

Untitlked.png

চতুর্থ ধাপঃ

এরপর পাখির বাসা এবং ডিম গুলো গ্রেডিয়েন্ট ব্যবহার করে কালার করে নিলাম।

Untumsitled.png

Untitletnsd.png

পঞ্চম ধাপঃ

** তারপর পাখিটিকে কয়েকটি কালারের সমন্বয়ে কালার করে নিলাম এবং এরপর পিছনের ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করে নিলাম। আর এর সমন্বয়ে এই চিত্রাংকনটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।**

Untiymsumstled.png

Untitynsnywled.png

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

খুবই অসাধারণ গাছের ডালে ডিম সহ পাখির চিত্রাংকনটি। আপনার ডিজিটাল আর্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকের আর্টি ও খুব অসাধারণ। প্রতিটা ধাপ আপনি অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করে। আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার আর্টগুলো ও আমার অনেক ভালো লাগে, ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য।

ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে গাছের ডালে ডিম সহ পাখির ডিজিটাল আর্ট করছেন। যা দেখে খুবই সুন্দর লাগছে। আপনার ডিজিটাল আর্টের হাত অনেক ভালো। দেখে ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করি ভাই আপনাদের সাথে সুন্দর ভাবে তুলে ধরার জন্য ভালো থাকবেন সর্বদায়

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে গাছের ডালে ডিম সহ পাখির চিত্রাংকন টি দারুন হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে পুরো চিত্রাংকনটি উপস্থাপন করেছেন।অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর চিত্রাংকনটি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের পাশাপাশি সহযোগিতামূলক আচরণ করার জন্য

 2 years ago 

গাছের ডালে ডিমসহ অসাধারণ চিত্র অঙ্কন করেছেন ভাই। আপনার ডিজিটাল অংকনটি দেখতে পেয়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ভাবে আপনি অঙ্কন করেছেন। সত্যি ভাষায় প্রকাশ করতে পারছি না।

 2 years ago 

প্রিয় ভাই ধন্যবাদ আপনাকে এতো সুন্দর গোছালো মন্তব্য করার জন্য

 2 years ago 

পাখি পাখির বাসা এবং ডিম খুবই সুন্দরভাবে আপনার চিত্রের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন খুবই ভালো লাগলো চিত্রটি দেখে।

তবে বয়সটা যদি আগের মতো থাকতো তাহলে আপনার বাসাটি ভেঙে ডিম তিনটা নিয়ে যেতাম।।

 2 years ago 

সে বয়স নেই তাইতো আর্ট করে আপনাদের সামনে পুরোটাই তুলে ধরলাম। যাতে করে যে কোনভাবে নিয়ে নিতে পারেন। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে গাছের ডালে ডিম সহ পাখির চিত্রাংকন টি দারুন হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে পুরো চিত্রাংকনটি উপস্থাপন করেছেন।অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর চিত্রাংকনটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে দারুণ লেগেছে এটাই আমার অনেক বড় পাওয়া ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গাছের ডালে ডিমসহ পাখির বাসার অসাধারণ সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর এবং মনমুগ্ধকর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর ও মনমুগ্ধকর মন্তব্য করার জন্য

 2 years ago 

ভাইয়া আপনি ডিজিটাল এর মাধ্যমে গাছের ডালে ডিম সহ একটি পাখির চিত্র অঙ্কন করেছেন। দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। কালার কম্বিনেশন অনেক দারুন হয়েছে। আপনার উপস্থাপনা খুব ভালো হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপু ধন্যবাদ আপনাকে এতো সুন্দর গোছালো মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমি চিন্তা করি, মানুষ নিজের ক্রিয়েটিভিটি দ্বারা কত কি না করতে পারে। আসলে মানুষকে যদি মোটিভেট করা যায় এবং সেই সাথে কিছু স্বার্থ জড়িয়ে দেওয়া যায়, তাহলে এই মানুষ কত কি না করতে পারে। আপনি সব সময় ভালো কনটেন্ট তৈরি করেন। আপনার পরিশ্রম অবশ্যই বিফলে যাবে না। মনে হয় আরো সুযোগ-সুবিধা যদি কেউ আপনাকে করে দিত তাহলে আপনি অনেকের মধ্যে অন্যতম হয়ে যাবেন। কিছু বলার নাই ভালোবাসা ও দোয়া রইল আপনার জন্য। আর হ্যাঁ, ড্রয়িং আপনার অসম্ভব সুন্দর হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর গোছালো মন্তব্য করার জন্য।ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে ডিমসহ একটি পাখির খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার এই ডিজিটাল আর্ট। আপনার এই ডিজিটাল আর্টগুলো যত দেখি ততই মুগ্ধ হয়ে যাই। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

মন্তব্যের পাশাপাশি সহযোগিতামূলক আচরণ করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61026.32
ETH 3397.00
USDT 1.00
SBD 2.56