ডিজিটাল আর্টের মাধ্যমে পাতা সহ ফুলের চিত্রাংকন।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Projg.wmyect 69.png
Untitled (1).png

আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে পাতা সহ ফুলের চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিট ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কালারের কাজগুলো সম্পন্ন করি।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে একটি পাতা সহ ফুলের ফটো ওপেন করলাম।আর সেটি ছিলো ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর আমি অপশানে গিয়ে অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে প্রথমত একটি ফুল অঙ্কন করে নিলাম। তারপর তিনটা পাতা অঙ্কন করলাম।

Projtbsyneect 69.png

Projentewct 69.png

দ্বিতীয় ধাপঃ

তারপর পুনরায় পাতা সহ ফুলের মুকুল এঁকে নিলাম। তারপর ধীরে ধীরে সব গুলো ফুল ও পাতা এঁকে নিলাম।

Projentsysct 69.png

Projtnmwkeect 69.png

তৃতীয় ধাপঃ

এরপর ফুলের মধ্যে কিছু ডিজাইন করে নিলাম,এবং মুকুল সহ ফুল গুলো দুটি কালারে ভরাট করে নিলাম।

Projtnemymyeect 69.png

Projmywymect 69.png

চতুর্থ ধাপঃ

এরপর ফুলের পাতা গুলো কালার করে নিলাম তবে সেটি হালকা সবুজ ও ঘাড় সবুজ দিয়ে ।

Projkywymect 69.png

Projeg s gsct 69.png

পঞ্চম ধাপঃ

এরপর ফুলের লতায় থাকা কিছু ফল লাল কালার করে নিলাম।তারপর পিছনের ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করে নিলাম। আর এর সমন্বয়ে এই চিত্রাংকনটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।

Projeuet 69.png

Projg.wmyect 69.png

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  

धेरै रोचक चित्रकला, महान रचनात्मकता,,

 2 years ago 

অনেক মজার ছবি, মহান সৃষ্টি,

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি চিত্রাংকন করেছেন। এটা দেখতে অসাধারণ লাগছে। আপনারা অনেক সুন্দর করে ধাপ গুলো লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago (edited)

আপনাদের সুন্দর মন্তব্য ফেলে কাজের গতি আরো বেড়ে যায় ধন্যবাদ আপনাকে।

your painting is very beautiful looks so i really like to see it

[WhereIn Android] (http://www.wherein.io)

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য, তবে ভাই এটা আমার বাংলা ব্লগ পরিবার যেখানে ইংলিশ কোনভাবেই গ্রহণযোগ্য নয়।

 2 years ago 

খুব সুন্দর করে একটি ডিজিটাল চিত্র অঙ্কন করেছেন ভাই। পাতাসহ ফুলটি দেখতে বেশ ভালো লাগতেছে। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি ডিজিটাল চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রিয় ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ সবসময় সাপোর্ট করে যাওয়ার জন্য

 2 years ago 

আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে খুব সুন্দর একটি পাতাসহ ফুলের আর্ট করেছেন। এটি দেখতে সত্যি অসাধারণ লাগছে। আর কালার কম্বিনেশন খুবই সুন্দর ছিল। এক কথায় চমৎকার হয়েছে আপনার এই ডিজিটাল ফুলের আর্ট অনেক অনেক দোয়া রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য ও অনেক অনেক দোয়া ও ভালোবাসা রইল, এবং ধন্যবাদ আপনাকে যথাযথ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি পাতা সহ ফুলের চিত্রাংকন করেছেন দেখে খুবই ভালো লাগলো। আসলে এই ধরনের অংকন করতে অনেক সময় লেগে যায়। আপনার উপস্থাপনা অসাধারণ হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন আপু অবশ্যই অনেক সময় লাগে ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে পাতাসহ ফুলের আর্ট করেছেন আপনি খুবই সুন্দর হয়েছে। ফুলগুলো এক একটি এক এক কালার হওয়াতে খুবই আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

এই বিষয়টা তাহলে আপনিও লক্ষ্য করেছেন, যাইহোক ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে।

 2 years ago 

ভাই খুব সুন্দর করে একটি ডিজিটাল আর্ট অঙ্কন করেছেন আপনি। পাতাসহ ফুলটি দেখতে বেশ চমৎকার লাগছে। কালার কম্বিনেশনটা খুব চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আসলে কালার কম্বিনেশন টাই ডিজিটাল আর্টের মেইন ফোকাস ধন্যবাদ।

 2 years ago 

খুবই সুন্দর একটি ডিজিটাল আর্ট তৈরি করেছেন আপনি, খুবই সুন্দর ভাবে একটি ফুল তৈরি করেছেন এবং আরো সৌন্দর্য বৃদ্ধি করার জন্য মুকুল এবং পাতা যোগ করেছেন। কালার কম্বিনেশন টা খুবই দারুণ ছিল শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার আর্টগুলো ও বেশ চমৎকার হয়ে থাকে, ধন্যবাদ আপনাকে যথাযথ মন্তব্য করার জন্য।

 2 years ago 

পাতাসহ ফুলের ডিজিটাল আর্টটি খুবই সুন্দর হয়েছে।বিভিন্ন রঙের ফুল হওয়ার জন্য আকর্ষণীয় হয়েছে দেখতে, ধাপগুলো ভালো ছিল।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ভালো থাকুন সর্বদায়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50