ডিজিটাল আর্টের মাধ্যমে আনকমন একটি ফুলের চিত্রাংকন।১০% লাজুক-খ্যাঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Proynsject 104.png

Untitled (1).png

আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে আনকমন একটি ফুলের চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিট ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কালারের কাজগুলো সম্পন্ন করি।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে ফটোটি ওপেন করলাম।আর সেটি ছিলো ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর আমি অপশানে গিয়ে অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে প্রথমত একটি ছোট ফুল এঁকে নিলাম এবং তাকে কেন্দ্র করে তার উপরে আরেকটু বড় একটি ফুল এঁকে নিলাম এবং এর উপরে ডিজাইন করে আরেকটু বড় একটি ফুল এঁকে নিলাম।

Untitudusled.png

Untieiejtled.png

Untuueitled.png

দ্বিতীয় ধাপঃ

তারপর ফুলটিকে আরো বিভিন্ন ডিজাইন দিয়ে আকর্ষণীয় করে তুলতে শুরু করলাম এবং একের পর এক ডিজাইন করতে থাকলাম।

Unjjetitled.png
Unthdjdjitled.png
Untymsmuusitled.png


তৃতীয় ধাপঃ

এরপর ফুলটির আরো কিছু ডিজাইন করে নিলাম এবং ডিজাইন করা শেষে সবুজ কালার সিলেক্ট করে কিছু অংশ কালার করে নিলাম ।

Untitlhhwed.png
Untituejled.png
Projumaumect 104.png

চতুর্থ ধাপঃ

এরপর হলুদ কালার সিলেক্ট করে আরো কিছু ডিজাইনের মধ্যে কালার করে নিলাম এবং আরও ভিন্ন কিছু কালার দিয়ে আরো ছোট ছোট কিছু ফুলে কালার করে নিলাম

Projeymshct 104.png
Proymeject 104.png

পঞ্চম ধাপঃ

তারপর ফুলটির ভিতরের সম্পূর্ণ অংশ একের পর এক ভিন্ন কালার দিয়ে ভরাট করে নিলাম এবং পরিশেষে ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করে নিলাম।আর এর সমন্বয়ে এই চিত্রাংকনটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।

Projeymect 104.png
Proynsject 104.png

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর একটি ফুলের চিত্র অঙ্কন করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার গুলো খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন।। আপনার ডিজিটাল চিত্রগুলা যতই দেখছি দিন দিন ততই মুগ্ধ হয়ে যাচ্ছি অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই আনন্দিত হলাম ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে আসলেই আপনি অনেক সুন্দর একটি ফুলের চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ডিজিটাল আর্টের পাতাগুলো দেখতে আমার অনেক ভালো লেগেছে
বিশেষ করে বিভিন্ন ধরনের কালার করার কারণে আর্টি দেখতে আরো চমৎকার লাগছে।

 2 years ago 

আপনার মন্তব্য পেয়ে আমি অনেক খুশি ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের পাশাপাশি উৎসাহ প্রদানের জন্য

 2 years ago 

সত্যি ভাইয়া ফুলটি আসলেই আনকমন একটি ফুল। আপনার আনকমন ফুলের ডিজিটাল আর্ট টি আমার অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট করেন। খুব সুন্দরভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের পাশাপাশি সাপোর্ট করে যাওয়ার জন্য

 2 years ago 

আপনার তৈরি করা ডিজিটাল আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম ‌‌ আপনি অনেক সুন্দর ভাবে ফুলের ডিজিটাল আর্ট করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সর্বদা সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ

 2 years ago 

এর আগেও আপনার এইরকম আনকমন ফুলের ডিজিটাল আর্ট দেখেছিলাম। আজ আরেকটা করেছেন। সত্যি এইরকম ফুল আমার চোখে পড়েনি এখন পযর্ন্ত। বেশ সুন্দর করেছেন ডিজিটাল আর্টটা। বেশ চমৎকার ছিল।।

 2 years ago 

নিজের আইডিয়া থেকে বানানো তাই কোথাও দেখা হয়নি এই ফুল ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে আনকমন একটি ফুলের চিত্রাংকন আপনি খুব সুন্দর ভাবে করেছেন। আমাদের মাঝে ডিজিটাল আর্ট গুলো দেখতে আমার খুবই ভালো লাগে আমি নিজেই কিন্তু ডিজিটাল আর্ট করতে পারি না। তবে যারা করে তাদেরকে খুব ভালো উৎসাহ দেই যাতে আমাদের মাঝে ভালো উপহার দিতে পারে।

 2 years ago 

চেষ্টা করলে হয়ে যাব আপু সমস্যা নাই আর যদি হেল্প লাগে তাহলে নক দিয়েন দেখিয়ে দেব ধন্যবাদ মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার কালার ফুলের ডিজিটাল আর্টগুলো আমার ভীষণ ভালো লাগে। আজকের এই আর্ট টি অসাধারণ হয়েছে। ফুলটি আসলেই ভিন্নধর্মী ভালো লাগলো এটি। আপনার কাছ থেকে ডিজিটাল আর্ট গুলো আরো চাই।

 2 years ago 

জি আপু খুব শীঘ্রই আরো কিছু শেয়ার করব ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে আপনার অঙ্কিত রঙিন ফুলটি খুব চমৎকার লাগছে। সত্যি বলতে আমার কাছে রঙ্গিন জিনিসগুলো খুব ভালো লাগে। তাই আপনার চিত্রাংকন টি ও আমাকে আকর্ষণ করছে। এভাবেই প্রতিনিয়ত আমাদের ভালো ভালো কাজগুলো উপহার দিয়ে যান ভাইয়া। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যে আমি খুবই আনন্দিত এত সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আনকমন একটি ফুলের চিত্রাংকন টা চমৎকার হয়েছে। সবসময় আপনার পোস্ট আমার ভিশন ভালো লাগে। আপনার তৈরি করা প্রতিটি ডিজিটাল আর্ট মন ছুঁয়ে যাওয়া মতো আর্ট করে থাকেন। কালার কম্বিনেশন টা বেশ ভালো লেগেছে। ছোট ছোট ফুল দেওয়ার কারণে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি ভাই ভিন্নতর কিছু আপনাদের সাথে শেয়ার করার জন্য ভালো থাকবেন

 2 years ago 

ডিজিটাল আর্ট মাধ্যমে আপনি আজকে আমাদের মাঝে অন্যরকম একটি ফুলের চিত্রাংকন তৈরি করে শেয়ার করেছেন। ডিজিটাল হার্ট তৈরি করতে আমি একদিন ব্যর্থ হয়েছি আশা করি খুব অল্প সময়ের মধ্যে ডিজিটাল আর্ট তৈরি করা শিখে ফেলবো। আপনার ফলের ডিজিটাল আর্ট দেখে আমার কাছে অনেক ভালো লাগছে ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

একটু খেয়াল করলেই খুব সহজে করে ফেলতে পারবেন ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90