টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে কিছু অনুভূতি ও ছোট্ট একটি কবিতা।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

IMG_20220926_200749.jpg
ডিসকোর্ড় থেকে সংগ্রহকৃত
হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আরেকটি কবিতা নিয়ে হাজির হলাম।তবে এটাই বলব আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই। আশা করি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

প্রথমেই বলি শুভ জন্মদিন টিন্টিন বাবু।দোয়া করি যাতে দাদার মত একজন মানবিক মানুষ হতে পারো।আরো বলবো তুমি যাতে সুযোগ্য বাবার সুযোগ্য সন্তান হয়ে বেড়ে ওঠো এবং নিজের ফ্যামিলি ও নিজেকে আলোকিত করতে পারো এই কামনা করি।

আর মানবিক মানুষ না হলে মানুষের কোন মূল্য নেই। তাই তোমার মূল্য মানবিকতায়।দাদা যেমন মানবিক মানুষ দোয়া করি তুমি ও তোমার বাবার মত একজন মানবিক মানুষ হও।

আসলে টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে বিকেল বেলায় বসে বসে ছোট্ট একটি কবিতা লেখা। আর সেই লেখাটি তুলে ধরলাম কেমন লেগেছে সেটা জানাবেন।

কবিতা : টিন্টিন বাবুর জন্মদিন

লিখেছেন : @nevlu123

টিন্টিন বাবুর জন্মদিন

সাল ভর মে,সব সে পেয়ারা,
হোতা হে একদিন।
আর হ্যা সেই দিনটিই হলো,
জন্মদিন।

শুভ,শুভ,শুভ দিন,
টিন্টিন বাবুর জন্মদিন।

জন্মদিন হলো তোমার,
আর খুশিটা হলো আমার।

টিনটিন বাবুর জন্মদিনে,
আনন্দ করি সবাই মিলে।

আরও একটি বছর তুমি,
করেছো যে পার।

ভালো থেকো,সুস্থ থেকে,
এই দোয়া করি,বার বার।

আজকে অনেক খুশির দিন
শুভ জন্মদিন টিনটিন।

আজকের এই কবিতা যদি কারো খারাপ লেগে থাকে তাহলে আন্তরিকভাবে দুঃখিত।আর যদি কারো কাছে ভাল লেগে থাকে অবশ্যই তা মন্তব্য করে জানাবেন।

আসলে আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য পেলে কাজের গতি আরো বেড়ে যায়। সেজন্য ভালোলাগা-মন্দলাগা ভালো কাজের উপরে প্রভাব ফেলে। তাই সুন্দর মন্তব্য মানে সুন্দর কিছু কাজ।

IMG_20220926_212726.jpg
ডিসকোর্ড় থেকে সংগ্রহকৃত

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে টিনটিন বাবুর জন্মদিনে একটি কবিতা আমাদের সাথে শেয়ার করেছেন। সুন্দর ভাবে কবিতাটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ ভাই সবসময় পাশে থেকে সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ প্রদানের জন্য

 2 years ago 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ তিন দিনের জন্য এত চমৎকার একটি কবিতা লেখার জন্য। কবিতাটি আমার খুবই ভালো লেগেছে। আপনি যে তিন দিনের জন্য কবিতার মাধ্যমে দোয়া করলে এই লাইনগুলো আমার ভীষণ ভালো লেগেছে।

 2 years ago 

আসলে লেখাগুলো মন থেকে লিখেছিলাম তাই হয়তো, ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত প্রদানের জন্য।

Hooe you enjoy your day on Birthday,party.

 2 years ago 

সব সময় আমার পোস্ট ভিজিট করে খুব সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ। ভালো থাকবেন সর্বদা এবং আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

জন্মদিন হলো তোমার,
আর খুশিটা হলো আমার।

টিনটিন বাবুর জন্মদিনে,
আনন্দ করি সবাই মিলে।

ঠিকই বলেছেন ভাইয়া আপনি সবাই খুশি হয়েছি আমরা সবাই মিলে অনেক আনন্দ উপভোগ করেছি তিনটি বাবুর জন্মদিন উপলক্ষে এরকম ভালো দিন ঘুরে ফিরে চলে আসুক চিনচিন বাবুর জীবনে সারাক্ষণ আবারো জন্মদিনের শুভেচ্ছা রইল।।

 2 years ago 

প্রিয় ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত প্রধানের জন্য ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় এই কামনা করি।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে কবিতা। কবিতাটি পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম।এত একটি কবিতা উপহার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্য পেয়ে আমি আনন্দিত আপনি এবং আপনার ফ্যামিলির সবার জন্য অনেক অনেক দোয়া রইল ধন্যবাদ

 2 years ago 
টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে আপনার কবিতাটি অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার মতো আমরাও চাই, টিনটিন বাবু বড় হয়ে মানুষের মত মানুষ হয়ে তার পরিবারের সকলের মুখ উজ্জ্বল করবে এবং তার প্রতিভা দেশ থেকে দেশান্তরে ছড়িয়ে পড়বে। এক উজ্জ্বল নক্ষত্র হিসেবে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

অনেক সুন্দর একটি মন্তব্য প্রদান করেছেন অনেক ভালো লাগলো ভালো থাকবেন সর্বদায়

 2 years ago 

সব সময় পাশে থেকে সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ

 2 years ago 

প্রথমেই টিনটিন বাবুর জন্মদিনের শুভেচ্ছা জানাই। হ্যাংআউট আপনার এই কবিতাটি আবৃত্তি শুনেছিলাম খুবই ভালো লেগেছে। সত্যি টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে আপনি খুবই সুন্দর অনুভূতি এবং কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করলাম। পড়ে খুবই ভালো লাগলো। টিনটিন বাবুর সুস্থতা কামনা করছি।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে কবিতাটি পড়ে প্রশংসা করার জন্য ভালো থাকবেন

 2 years ago (edited)

আপনি বরাবরই একজন কবি। আপনার কবিতার ভাষাগুলো অনেক বেশি সুন্দর হয়। বিশেষ করে টিনটিনকে নিয়ে হিন্দি বাংলায় যে লাইনগুলো মিলিয়েছেন এগুলো আমার কাছে বেশি অসম্ভব সুন্দর লেগেছে। আর প্রত্যেকটা লাইন বেশ ভালো হয়েছে। টিনটিনের জন্মদিন টা আমাদের মনে একদম গেথে থাকবে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের মধ্যেমে অনুপ্রেরণা যোগানোর জন্য।

 2 years ago 

টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে আপনি খুবই সুন্দর কবিতা লিখেছেন। কবিতাটি আবৃত্তি রাতে শুনতে পেয়ে খুবই ভালো লেগেছে। আবারও পোষ্টের মাধ্যমে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে হ্যাংআউটে কবিতাটি শুনে এবং এখানে পড়ে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74