নিজের মনগড়া একটি ফুল গাছের চিত্রাংকন।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_2022412108107.jpg


আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে নিজের মনগড়া একটি ফুল গাছের চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার অটোক্যাড ২০০৭, ২ডি সফটওয়্যার দিয়ে প্রথমে গ্রাফটি করে নিলাম।মানে এই ফুল গাছের মেইন ডিজাইনটা সফটওয়্যার দিয়ে বানিয়ে নিলাম।

তারপর সেখান থেকে এটাকে jpeg তে সেভ করি,এবং jpeg করা ফটোটি সেখান থেকে ফটোশপ cs8 সফটওয়্যার এ নিয়ে গেলাম এবং সেখানে গিয়ে আমি বাকি কাজগুলো সম্পন্ন করি।

তো চলুন বন্ধুরা দেখা যাক কাজগুলো কিভাবে সম্পন্ন করি।

Captre.JPG

মেইন গ্রাফ ☝

প্রথম ধাপঃ

প্রথমে আমি গ্রাফটি রেডি করে অটোক্যাড সফটওয়ারে এবং সেখান থেকে এটাকে আমি জে,পি,ই,জি তে সেভ করি তারপর ফটোশপে নিয়ে কালারের কাজ শুরু করি। তারপর আমি এই ফুল গাছের পাঁপড়ি কালার করার জন্য সবুজ কালার নিলাম এবং কালার করতে শুরু করি। ।আর সেই পাঁপড়িতে হালকা সবুজ কালার এপ্লাই করি।

1.jpg

2.jpg

দ্বিতীয় ধাপঃ

তারপর আবারো হালকা সবুজ কালার দিয়ে পাঁপড়ির বাকি অংশে ও কিছু কালার করে নিলাম।

3.jpg

তৃতীয় ধাপঃ

এরপর আবার হালকা হলুদ কালার দিয়ে ফুলের পাঁপড়ির গোল অংশ টুকু আমি ভরাট করে নিলাম

4.jpg

চতুর্থ ধাপঃ

পুনরায় আবার সবুজ কালার নিলাম ফুলের পাতা কালার করার জন্য। তারপর একটি পাতার উপরে আমি সবুজ কালার করে নিলাম ।

5.jpg

6.jpg

পঞ্চম ধাপঃ

পর্যায়ক্রমে বাকি পাতা ও সবুজ কালার দিয়ে আমি ভরাট করে নিলাম।তারপর নিচের অংশে ও ফুলের ডাটায় সবুজ কালার করে নিলাম

7.jpg

8.jpg

9.jpg

ষষ্ঠ ধাপঃ

এরপর ডিজাইন টি সম্পূর্ণ করার জন্য বর্ডার এঁকে নিলাম। অবশেষে আমার নামটা লিখে আপনাদের সাথে শেয়ার করলাম।

10.jpg

আমার আর্ট ডিভাইস
ডিভাইসল্যাপটপ
শিল্প চরিত্রডিজিটাল আর্ট
আর্ট সফটওয়্যারঅটোক্যাড 2007
রঙ এবং পটভূমিAdobe Photoshop CS8
আর্টিস্ট@nevlu123

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।ভাল থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনা করি

Sort:  
 2 years ago 

আমার কাছে গাছের পাতাগুলো সৌন্দর্য সবচেয়ে বেশি ভালো লেগেছে। হুটহাট করে নিজের মন মত এত সুন্দর একটি পোস্ট তৈরী করে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আসলে ভাইয়া নিজের মন মত বলতে অন্য কোন ফুলকে অনুকরণ না করে নিজের মনের আকৃতি দিয়ে ফুল টি অঙ্কন করা এবং সেটি আপনার সাথে ভাগাভাগি করে নিলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

খুবই সুন্দর একটি ফুল এবং ফল গাছের দৃশ্য প্রস্তুত করেছেন আপনার আইডিয়াটা দারুণ ছিল খুবই ভালো লেগেছে আমার কাছে ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে ভালো লাগলো, অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। ভালো থাকুন সব সময়।

 2 years ago 

ফুল গাছের চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এই ফুল গাছের চিত্র অংকন করলেন। ধাপে ধাপে উপস্থাপন দেখে ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

রায়হান ভাই আপনাকে অনেক ধন্যবাদ প্রতিনিয়ত গঠনমূলক মন্তব্য করে পাশে থেকে, উৎসাহ দিয়ে যাওয়ার জন্য। ভালো থাকবেন সব সময় এই দোয়া করি।

 2 years ago 

নিজের মন গড়া একটি গাছের চিত্র অংকন অনেক সুন্দর হয়েছে ।আপনার চিত্র অঙ্কনের দক্ষতা দেখে মুগ্ধ হলাম। ভালো লেগেছে আমার কাছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের জন্য। আশা করি সামনে এভাবে সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন।

 2 years ago 

আপনার ফুলের চিত্র অংকন টি খুবই ভালো লাগছে ভাই। আসলে মনের মত কিছু করতে পারলে সেটা ভালই হয় সব সময়। আপনি আপনার মনগড়া একটি ফুলের চিত্র অঙ্কন করেছেন ভালো লাগছে। শুভকামনা আপনার জন্য

 2 years ago 

সেটাই! আপনিও চেষ্টা করবেন মাঝে মধ্যে নিজের মনের কথা শুনতে এবং ভিন্ন রকম কিছু চেষ্টা করে সবার সাথে তুলে ধরতে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার আইডিয়া থেকে অসাধারণ একটি ফুল গাছের ডিজিটাল চিত্র অঙ্কন করেছেন ।দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার ডিজিটাল অংকন টি।। ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

বাহ বেশ চমৎকার করে একটি মন্তব্য করেছেন এবং আপনার মন্তব্যটি খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে যথাযথ মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। ভালো থাকুন সবসময়।

 2 years ago 

মাঝে মাঝে মন চায় মনগড়া কোন কিছু করে দেখায়। ঠিক তেমনি আপনি মনগড়া একটি আর্ট এর কাজ করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সত্যি ভালো লাগলো।

 2 years ago 

নিজের মনের ঊর্ধ্বে কিছু নেই, তাই নিজের মনের কথা শুনবেন সবসময়। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য ভালো থাকবেন সবসময় এই কামনা করি।

 2 years ago 

ফুল গাছের ডিজিটাল আর্ট অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে আপনার দক্ষতা কাজে লাগিয়েছেন। ফুল গাছের ডিজিটাল আর্ট করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখে অনেক ভালো লাগলো। আশা করছি এভাবেই আরো দারুন দারুন সব ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করবেন। ভাইয়া আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

জি ভাই অবশ্যই সামনে আরো ভালো ভালো সুন্দর সুন্দর কিছু আর্ট আপনাদের সামনে তুলে ধরব। অপেক্ষায় থাকুন ধন্যবাদ আপনাকে সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি ফুল গাছের চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। দেখতে অনেক সুন্দর লাগছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে আমার পোস্টটি উপলব্ধি করে যথাযথ একটি মন্তব্য করার জন্য। ভালো থাকুন সবসময়।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি ফুলের চিত্র তৈরি করেছেন ভাইয়া। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সত্যি বলতে চেষ্টা করতেছি সুন্দরভাবে কিছু ভিন্নতা আনার এবং সেটি আপনার সাথে তুলে ধরার। ধন্যবাদ আপনাদের সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 58269.26
ETH 3067.65
USDT 1.00
SBD 2.25