বিভিন্ন রঙের গোলাপ ফুলের কিছু ফটোগ্রাফি। ১০% লাজুক-খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

CollageMaker_202232218950200.jpg
https://maps.app.goo.gl/TLbioQ9nTXP8ZrYj6

আজকে আমি আপনাদের সাথে যে বিষয়টা নিয়ে হাজির হয়েছি তা আপনারা ছবি দেখেই বুঝতে পারছেন। আজকে আমি আমার নিজের করা কিছু ফটোগ্রাফি নিয়ে এলাম। আর এই ফটোগ্রাফি গুলো হলো কিছু রঙিন গোলাপ ফুলের ফটোগ্রাফি।

IMG-20220322-WA0045.jpg

মূলত গোলাপ আমাদের প্রিয় ফুল যেটা ফুলের রানী হিসেবে পরিচিত সবার কাছে। এই ফুলটি এতটাই সুন্দর যে এই সৌন্দর্যের পাশাপাশি এর সুগন্ধ মানুষকে মাতোয়ারা করে দেয়। খুব সুন্দর এবং সুগন্ধযুক্ত একটি ফুল।

IMG-20220322-WA0033.jpgIMG-20220322-WA0032.jpg

আমাদের দেশে বিভিন্ন জাতের গোলাপ ফুল রয়েছে। এর মাঝে রয়েছে বিভিন্ন রং যেগুলো সচরাচর না থাকলেও বিভিন্ন নার্সারিতে দেখা যায়। এগুলো খুব বেশিই সুন্দর যার কারণে সবাই এখন নিজেদের বাড়ির আঙিনা রাঙাতে এই ফুলের গাছ রোপণ করে।

IMG-20220322-WA0043.jpg

এখন আপনারা যেই ফুলটি দেখতে পাচ্ছেন এটি হলো হলুদ রঙের গোলাপ ফুল। এটি খুব সুন্দর একটি ফুল। বিশেষত হলুদ রঙের গোলাপ ফুল দেখা হয়নি। তবে এই ফুলটি আমার কাছে বেশ ভালো লেগেছে।

IMG-20220322-WA0034.jpg

IMG-20220322-WA0044.jpg

একটি ফুল গাছের কিছু কলি ছিল। আমি প্রথমত কলি গুলো ছবি তুলে নিয়েছি। এর পাশাপাশি কিছু ফুটন্ত ফুল ছিল। এগুলো খুব সুন্দর করে ফুটে আছে। যার কারণে একটু দেখতে বেশ দারুন দেখাচ্ছে।

IMG-20220322-WA0040.jpg

IMG-20220322-WA0038.jpg

এরপরে যে ফুলটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে লাল রঙের গোলাপ ফুল। লাল রঙের গোলাপ ফুল খুব বেশি দেখা যায়। একেবারে লাল রংয়ের গোলাপ ফুলটি দেখতে বেশি সুন্দর লাগে। যেহেতু ভালোবাসার প্রতীক হিসেবে ব্যবহার করা হয় সে ক্ষেত্রে লাল রংয়ের গোলাপ কে প্রাধান্য বেশি দেয়া হয়।

IMG-20220322-WA0041.jpg

তারপরে আপনারা যেই ফুলগুলো দেখতে পাচ্ছেন এগুলো হলো কমলা রংয়ের গোলাপ ফুল।আসলে এমন বাহারী রঙের ফুল যা দেখতে খুবই ভালো লাগে। যখন এগুলো একসাথে থাকে। একটি নার্সারিতে যখন এই ফুলগুলো একসাথে ফুটে তখন মনে হয় যেন ফুলের বাহারী সৌন্দর্য নেমে এসেছে। এই রঙের ফুলটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আশা করি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

IMG-20220322-WA0037.jpg
গোলাপ ফুল আমার কাছে এতই ভালো লাগে যে প্রতিনিয়ত আমি ফটোগ্রাফি করার ক্ষেত্রে গোলাপ পেলে অবশ্যই তার ফটোগ্রাফি করি।আর আজকে এই গোলাপ নিয়ে ছোট্ট একটি কবিতা আপনাদের সাথে শেয়ার করতে চাই।

IMG-20220322-WA0045.jpgIMG-20220322-WA0042.jpg
IMG-20220322-WA0039.jpgIMG-20220322-WA0036.jpg

গোলাপ তোমায় ভালোবাসি তাইতো ঘুরেফিরে তোমার পোস্টে আসি।

গোলাপ তুমি ভালোবাসার ফুল
তাইতো আমি তোমার প্রেমে ব্যাকুল।

গোলাপ তুমি ভালোবাসার প্রতীক
তাইতো তোমায় ভালোবেসে করিনি বেঠিক।

গোলাপ তুমি ভালোবাসার খোপার মধ্যমণি,
সব ভালোবাসাই তোমাকে ভালোবাসে এটাও আমি জানি।

গোলাপ তুমি শুভ কাজের অনেক বড় অলংকার,
গোলাপ তুমি ভালোবাসার অন্যতম অহংকার।

গোলাপ তুমি ভালোবাসার ফুল,
তাই তোমাকে ভালোবেসে করিনি তো ভুল।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩১
ক্যাপচার@nevlu123
সম্পাদনাসেচুরেশন
অবস্থান

https://maps.app.goo.gl/TLbioQ9nTXP8ZrYj6

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনার গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফুলের ফটোগ্রাফি করছেন। যা এর সৌন্দর্য ফুটে উঠেছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে শুধু ফটোগ্রাফি করলে তো হবে না, বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করতে হবে। তাহলে একটা পাঠক যিনি পোস্টে ভিজিট করবেন তিনি সন্তুষ্ট হবে। সুন্দর একটি মন্তব্য করেছেন ধন্যবাদ

 2 years ago 

ওয়াও ভাইয়া অসাধারণ জাস্ট অসাধারণ হয়েছে।কি বলবো এত সুন্দর ফটোগ্রাফি করার জন্য,যত প্রশংসা করবো ততই কম পড়বে আপনার জন্য।আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভকামনা রইলো আপনার জন্য

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো এবং অনেক তৃপ্তি পেলাম। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। ভালো থাকবেন সবসময় এই কামনা করি।

 2 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। জাস্ট অবাক করা কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আসলেই প্রসংশার যোগ্য। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন।
ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো আপনার ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম, এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে একটা মন্তব্য করে, উৎসাহ দেয়ার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

অনেক সুন্দর কিছু গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছেন দেখে আমার কাছে খুব ভালো লাগলো। গোলাপ ফুল এমনিতেই আমার খুব পছন্দের তারউপর আপনার ফটোগ্রাফিতে বেশ কয়েকটি কালার এর গোলাপ ফুল দেখে মনটা ভরে গেল। প্রত্যেকটা গোলাপ ফুলের ছবি অসম্ভব সুন্দর হয়েছে বিশেষ করে হলুদ রঙের গোলাপ ফুলটা খুব কম দেখতে পাওয়া যায় দেখে আমার কাছে খুব ভালো লাগলো।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। খুব সুন্দর একটি মন্তব্য করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বিভিন্ন রঙের গোলাপের সমারোহ ওদিকে মনটা খুশি হয়ে গেল। আমার সবচেয়ে লাল গোলাপ পেই পছন্দ। আপনার জন্য শুভকামনা রইলো ।

 2 years ago 

জি ভাই লাল গোলাপ আসলে অনেকেরই পছন্দ। তবে আমার গোলাপ ফুল বলতেই সব ফুলই পছন্দ। যে কোন কালারের গোলাপ ফুল হলেই হলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রথমেই বলি গোলাপ ফুলের এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা সত্যি আমাকে আনন্দিত করেছে। গোলাপ ফুলের প্রতিটি ছবির ছিল অসাধারণ। ফটোগ্রাফিতে এক ধরনের সৃজনশীলতা যা আপনার মধ্যে ফুটে উঠেছে। আপনার ফটোগ্রাফি হাত অনেক শক্তিশালী। বিভিন্ন রং এর গোলাপ ফুল আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো, মন্তব্যটি আমি কয়েকবার পড়েছি। কারণ খুব সুন্দর ভাবে গঠন মূলক ভাবে উৎসাহ দিয়ে গেছেন আপনার মন্তব্যের মাধ্যমে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই বিভিন্ন রংয়ের গোলাপ ফুলগুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। বিশেষত লাল এবং হলুদ রঙের গোলাপ টি খুবই আকর্ষণীয় দেখাচ্ছে। খুব সুন্দর করে আপনি ছবিগুলো তুলেছেন যা সত্যিই অসাধারণ হয়েছে। আপনার এত সুন্দর ফটোগ্রাফির জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে এবং যত্ন করে মন্তব্যটি করেছেন বোঝা গেছে। এভাবে সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন এই কামনা করি।

 2 years ago 

আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ আপনার এই গোলাপের প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই ভালো লাগছে অনেক ধন্যবাদ আপনাকে এই ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আর আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্য করার জন্য। ভাল থাকবেন সুস্থ থাকবেন সবসময় এই কামনা করি।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে বিভিন্ন রঙের গোলাপ ফুলের কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি আমার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়েছেন এটা শুনে খুব আনন্দ লাগছে আমার।অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

ওয়াও! ভাই কি দেখালেন, এত চমৎকার চমৎকার ফুলের ফটোগ্রাফি দেখে তো চোখ ফেরানো যাচ্ছে না। এক কথায় মুগ্ধ হয়ে গেলাম। ফটোগ্রাফি গুলো ক্যাপচা করেছেন এত সুন্দর ভাবে যা দেখে যে কেউ ফটোগ্রাফির প্রেমে পড়ে যাবে। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত চমৎকার চমৎকার ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ কয়েকবার আপনার মন্তব্যটি পড়লাম। যতই পড়ি ততই ভালো লাগে। এত সুন্দর একটা মন্তব্য করেছেন অসংখ্য ধন্যবাদ ভাই। এভাবেই পাশে থাকবেন এই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52740.91
ETH 2362.72
USDT 1.00
SBD 2.09