পার্মানেন্ট মার্কার পেন দিয়ে একটি মেন্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

♥️আসসালামুআলাইকুম♥️

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

পোষ্ট এর ভেরিয়েশন ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করি একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

IMG-20230130-WA0005.jpg

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

অতীতের সকল গ্লানি মুছে নিজেকে দুর্বার গতিতে এগিয়ে নিয়ে যাবেন, এই কামনায় আজকে আমার নতুন পোস্ট শুরু করতে যাচ্ছি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো পার্মানেন্ট মার্কার পেন দিয়ে একটি মেন্ডেলার চিত্রাংকন।চলুন তাহলে শুরু করা যাক।

আর্টের জন্য প্রয়োজনীয় উপকরণ

  • পার্মানেন্ট মার্কার পেন
  • আঁকার খাতা
  • পেন্সিল কম্পাস

20221130_101412.jpg

ধাপ-১

প্রথমে আমি তিনটি বৃত্ত এঁকে নিলাম। তারপর সেই বৃত্তের ভিতরে ফুলের মত করে কিছু এঁকে নিলাম।

IMG-20230130-WA0002.jpgIMG-20230130-WA0011.jpg

ধাপ-২

এরপর সবগুলো বৃত্তের উপরি ভাগে কিছু ছোট ছোট অর্ধবৃত্ত এঁকে নিলাম।

IMG-20230130-WA0010.jpgIMG-20230130-WA0003.jpg

ধাপ-৩

এরপর বরাবরের মতোই আরো কিছু ডিজাইন এঁকে নিলাম প্রথম বৃত্তের উপরে ।তারপর দ্বিতীয় বৃত্তের উপরেও কিছু ডিজাইন এঁকে নিলাম।

IMG-20230130-WA0009.jpgIMG-20230130-WA0008.jpg

ধাপ-৪

এরপর আমি বৃত্ত গুলোর ভিতরে কিছু ফাঁকা জায়গা রয়েছে সেগুলো পার্মানেন্ট মার্কার পেন দিয়ে ভরাট করে নিলাম।

IMG-20230130-WA0007.jpgIMG-20230130-WA0006.jpg

ধাপ-৫

তারপর ধারাবাহিকভাবে ভিতরে যত ফাঁকা জায়গা ছিল সেগুলো আমি ভরাট করে নিলাম।তারপর উপরিভাগের যে ডিজাইনটি ছিল সেটাকে মোটা করে নিলাম নিলাম। তারপর এই মেন্ডেলার চিত্রাংকনটি আপনাদের সামনে তুলে ধরলাম।

IMG-20230130-WA0004.jpgIMG-20230130-WA0005.jpg

IMG-20230130-WA0005.jpg

♥️আল্লাহ হাফেজ♥️

যদিও এই আর্টটির করার জন্য আমাকে কনসেপ্ট নির্বাচনে আমার স্ত্রী হেল্প করেছিল, আর বাকিটা আমি নিজে নিজে করেছি। বুঝতেইতো পারছেন যে কোন ভালো কিছুর পেছনে কারো না কারো অবদান থাকে।আর আমার প্রতিটি আর্ট এর পেছনে আমার স্ত্রীরও অবদান রয়েছে।, আর সে হলো@bristy1

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণআর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
আর্টিস্ট@nevlu123
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

ভাইয়া, আশা করি ভালো আছেন ? আপনি খুব সুন্দর ফুলের মেন্ডেলা আর্ট করেছেন। দেখে খুব ভালো লাগলো। আপনার মেন্ডেলা আর্ট করার প্রক্রিয়া বেশ চমৎকার হয়েছে । প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ফুল দেখতে বেশ অসাধারণ লাগছে। আমাদের মাঝে এত সুন্দর আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সবসময় সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য ধন্যবাদ। ভালো থেকো সবসময় ফ্যামিলির সবাইকে নিয়ে এই কামনা করি।

 2 years ago 

বাহ্!খুব চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করেছেন।দেখতে খুব সুন্দর লাগছে। আপনার এটি আকঁতে অনেক ধৈর্য্য ও সময় লেগেছে। যাই হোক আপনার আকাঁ ম্যান্ডেলা আর্টটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক ভাই এটি আকঁতে অনেক ধৈর্য্য ও সময় লেগেছে।ধন্যবাদ চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

দেখেই বুঝা যাচ্ছে যে এই ম্যান্ডেলা আর্টটিতে ভাবীর হাতের পরশ আছে। তবে আর একটি বিষয়ও বুঝা যাচ্ছে যে আপনি অনেক টা সময় নিয়ে এই ম্যান্ডেলা আর্ট টি করেছেন। আমার কিন্তু সব সময় আপনার করা আর্ট গুলো বিষণ ভাল লাগে।

 2 years ago 

জি একদম ঠিক ধরতে পেরেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর ও যথাযথ মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

আপনি খুবই সুন্দর করে একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। জেনে ভালো লাগলো যে আপনার ওয়াইফ আপনাকে হেল্প করে। ভালো কোনো কাজের পেছনে কারো না কারো অবদান থাকা দরকার। ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। ধন্যবাদ আপনাকে খুবই সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়।ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন ভাইয়া পার্মানেন্ট মার্কার পেন দিয়ে ৷ ম্যান্ডেলা আর্টটি দেখতে বেশ সুন্দর হয়েছে ৷ নিখুঁত ভাবে ম্যান্ডেলা আর্টটি সম্পূর্ণ করেছেন ৷ ভাবিও এই আর্টি সম্পূর্ণ করতে আপনাকে সাহায্য করেছে জেনে অনেক ভালো লাগলো ৷

 2 years ago 

জি ও আমার অনেক কাজেই উপকার করে। ধন্যবাদ আপনাকে খুব চমৎকার সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

ভাইয়া আপনার মার্কার পেন দিয়ে করা ম্যান্ডেলা আর্ট টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে ।এধরনের আর্ট দেখতে বেশ ভালো লাগে । আর্ট গুলো করতে যদিও একটু সময় লাগে তারপরেও দেখতে বেশ ভালো লাগে । প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন । আর আপনি ঠিকই বলেছেন যে কোনো ভালো কাজের পেছনে কারো না কারো অবদান থাকে ।এক্ষেত্রে আপু আপনাকে হেল্প করেছে জেনে বেশ ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

জি আপু মেক্সিমাম সময় সে আমাকে হেল্প করে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। এটা দেখতে অনেক সুন্দর লাগছে। এটা দেখে মনে হচ্ছে এটা আঁকতে আপনার অনেক সময় লাগছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য। আপনাকে অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের এরূপ সুন্দর সুন্দর প্রশংসা মূলক মন্তব্য পেলে অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপু ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

বুঝাই যাচ্ছে আপু আপনাকে হেল্প করে ।দুজনে এইভাবে বহু কাল কাটান, দোয়া করি যেন কারো নজর লেগে না যায়। ম্যান্ডেলা আর্ট টি বেশ ভালো হয়েছে ।সিম্পল ডিজাইন কিন্তু অনেক সুন্দর।

 2 years ago 

জি আপু আসলে চেষ্টা করেছি সিম্পলের মধ্যে সুন্দরভাবে আপনাদের মাঝে তুলে ধরতে। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি প্রায় সময় ম্যান্ডেলা আর্ট শেয়ার করেন দেখতে অনেক ভালো লাগে।তবে পারমেনেন্ট মার্কার পেন দিয়ে য়ে ম্যান্ডেলা আর্ট গুলো তৈরি করেন তা দেখতে দারুন হয়।অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর করে ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন এবং আমাদের সাথে অনেক সুন্দর করে ধাপ গুলো শেয়ার করেছেন।

 2 years ago 

জি একদম ঠিক বলেছেন, পার্মানেন্ট মার্কার পেন দিয়ে একেবারেই মেন্ডেলা আর্ট করা সম্ভব। ধন্যবাদ মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62639.70
ETH 2439.41
USDT 1.00
SBD 2.64