পটল,দুধ,খেজুর ও নারকেল এর সমন্বয়ে ইউনিক একটি পটলের রেসিপি।১০% লাজুক মামার

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ২১||শেয়ার করো তোমার সেরা - ইউনিক পটলের রেসিপি।


SquareBlend_2022818105020639.jpg

বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে পটলের ইউনিক রেসিপি নিয়ে উপস্থিত হয়েছি এবং আজকের এই পটলের রেসিপিটি আমি পটল,দুধ,খেজুর ও নারকেল এগুলোর সমন্বয়ে ইউনিক একটি পটলের রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে পটলের রেসিপি শুনেই গিয়েছিলাম ইউটিউবে, সেখানে দেখি অনেক রকম রেসিপি রয়েছে। তবে চিন্তা করেছিলাম আমাদের বাকি প্রতিযোগীরা সেই ইউটিউব দেখেই রেসিপিগুলো ট্রাই করবে। তাই একটু ইউটিউব এর বাইরে গিয়ে নিজের আইডিয়া থেকে রেসিপিটি করা।

বিশেষ ধন্যবাদ আমার ওয়াইফ কে সে আমাকে রেসিপিটি তৈরি করতে সহযোগিতা করেছে তাই।আর তার সহযোগিতায় আমি আজকের রেসিপিটি আপনাদের সাথে তুলে ধরতে পারলাম। তো বন্ধুরা কথা না বাড়িয়ে চলুন রেসিপিটি শুরু করা যাক।

উপকরণ সমূহ

  • পটল- ৫টা
  • নারিকেল- ১ কাপ
  • দুধ আধা লিটার
  • চিনি-আধা কাপ
  • তেজপাতা -২টি
  • লবণ -আধা চা চামুচ
  • খেজুর - ৭ টা

PhotoEditor_2022818113630.jpg

প্রথম ধাপঃ

প্রথমে আমি পাঁচটি পটলের খোঁসা ছাড়িয়ে নিলাম। তারপর এগুলোকে ভালোভাবে ধুয়ে নিলাম।

IMG-20220818-WA0090.jpg

দ্বিতীয় ধাপঃ

এরপরে আমি একটি পটলকে চার টুকরো করে নিলাম এবং পটলের মাঝে বিচির অংশগুলো ফেলে দিলাম।

IMG-20220818-WA0085.jpg

IMG-20220818-WA0073.jpg

তৃতীয় ধাপঃ

নারকেল গুলোকে ব্লেন্ড করে নিলাম।এর পাশাপাশি ছুরির সাহায্যে খেজুরগুলোকে কুচি করে কেটে নিলাম।

IMG-20220818-WA0070.jpg

IMG-20220818-WA0093.jpg

চতুর্থ ধাপঃ

এরপর একটি পাতিলে আধা লিটার পরিমাণ তরল দুধ দিয়ে দিলাম। এর মধ্যে তেজপাতা এবং দারচিনি দিয়ে দিলাম।

IMG-20220818-WA0074.jpg

পঞ্চম ধাপঃ

তারপর এর মধ্যে পরিমাণ মতো চিনি এবং লবন দিয়ে দিলাম, একই সাথে এর মধ্যে নারিকেল বাটাও দিয়ে দিলাম।

IMG-20220818-WA0087.jpg

IMG-20220818-WA0086.jpg

IMG-20220818-WA0088.jpg

ষষ্ঠ ধাপঃ

কুচিকরে রাখা খেজুরগুলো দিয়ে দিলাম এবং সব কিছু একসাথে মিশিয়ে দিলাম। মিডিয়াম আঁচে এগুলোকে জ্বাল দিতে থাকলাম। কিছুক্ষণ জ্বাল দেয়ার পর যখন বলক এলো তখন পটল গুলো দিয়ে দিলাম।এক্ষেত্রে পটলগুলোকে কাটাচামচ দিয়ে কিছুটা ফুটো করে নিলাম যাতে ভালোভাবে রান্না হয়।

IMG-20220818-WA0072.jpg

IMG-20220818-WA0071.jpg

সপ্তম ধাপঃ

এভাবে আমি রান্না করতে থাকলাম। সবকিছু একসাথে রান্না করার পর যখন বলক এলো তখন লো আঁচে ১০ মিনিট রান্না করলাম।এই রান্নাটি একবার করলে টেস্ট আসে না। তাই বিকেল বেলা আবারও লো আঁচে জ্বাল দিলাম যাতে পটলগুলো ভালোভাবে মিষ্টি হয় এবং সব ফ্লেভার পটলের মধ্যে যায়।আর এভাবেই রান্না শেষ করলাম।

IMG-20220818-WA0083.jpg

IMG-20220818-WA0075.jpg

অষ্টম ধাপঃ

তারপর আমি বাটিতে নিয়ে পরিবেশন করলাম।সাথে খেজুর দিয়ে কিছু ডিজাইন করলাম।

IMG-20220818-WA0081.jpg

IMG-20220818-WA0082.jpg

IMG-20220818-WA0076.jpg

তো বন্ধুরা আজকে আমার এই রেসিপিটি কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণপটলের ইউনিক রেসিপি
ক্যামেরা.মডেলএম ৩২
সম্পাদনারিসাইজ & সেচুরেশন

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনাদের রেসিপি তৈরির চিন্তাভাবনামূলক পোস্ট দেখে সত্যিই আমি মুগ্ধ এবং বিমোহিত হয়ে যাই ।সত্যিই ভাই আপনার রেসিপিটি অনেক ভালো লাগলো। আমার তো দেখেই খেতে ইচ্ছে করছে অনেক সুন্দর ছিল রেসিপি তৈরি।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর গুছিয়ে সুসজ্জিত ভাবে একটি মন্তব্য করার জন্য ভালো থাকবেন

 2 years ago 

ভাই অনেক ইউনিক আপনার রেসিপি টি।মাস্ট ট্রাই আইটেম।অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ ভালো থাকবেন

 2 years ago 

পটল,দুধ,খেজুর ও নারকেল এর সমন্বয়ে ইউনিক একটি পটলের রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। আইডিয়া টা দারুন ছিল। খুবই ভালো লেগেছে আপনার রেসিপি টা দেখে। খেতে মনে হয় ভিশন ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য
শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমি যেভাবে বানিয়েছি সেভাবে আপনিও বানিয়ে খেয়ে ফেলুন ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 2 years ago 

আমি আমার জীবনে এভাবে কখনো কাউকে রেসিপি করতে দেখি নাই এবং এভাবে রেসিপি হয় বলেও জানিনা। তবে আজ আপনার মাধ্যমে সুন্দর একটি পটল রেসিপি দেখতে পেরে বেশ ভালো লাগলো।

 2 years ago 

সত্যি এটা অনেক ছিল ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 2 years ago 

যদিও পটল আমি তেমন একটা পছন্দ করতাম না ,তবে আপনাদের এরকম মজাদার মজাদার পটল রেসিপি দেখে এখন মনে হচ্ছে পটল আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগবে ,যদি আপনাদের মত করে রান্না করা হয়। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমিও তেমন একটা পটল পছন্দ করি না, তবে এবারের প্রতিযোগিতায় জানতে পারলাম এত রকম এর রেসিপি রয়েছে পটলের ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.11
JST 0.033
BTC 62777.23
ETH 3059.34
USDT 1.00
SBD 3.81