স্বরচিত কবিতা :তোমায় ঘিরে।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Projeজসct 66.png

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আরেকটি কবিতা নিয়ে হাজির হলাম।তবে এটাই বলব আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই। আশা করি আপনাদের ভালো লাগবে।

মাঝে মাঝে চেষ্টা করি কিছু কবিতা লেখার জন্য। কিছু কিছু সময় কবিতার ভাষা হারিয়ে ফেলি। আবার মাঝে মাঝে কবিতার ভাষা ও যেনো নিজে নিজে এসে ধরা দেয়।আর আজকে আরো একটি ছোট কবিতা নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি।

যদিও অনু কবিতা থেকে সকলে অনুপ্রেরণা পেয়েছি। তবে আমি কবিতা অনেক আগে থেকেই পছন্দ করতাম। আর সে ধারাবাহিকতায় ছোট ছোট কবিতা লিখতাম। আর আমি মনে করি চেষ্টা করতে তো কোন দোষ নেই। তাই আজকে এই কবিতাটি আপনাদের সামনে তুলে ধরলাম।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

কবিতা :তোমায় ঘিরে।

লিখেছেন : @nevlu123

তোমায় ঘিরে।

কবির যত ভাষা আছে,
সবই তোমায় ঘিরে।
আমি নিজেকে হারিয়েছি,
ওগো তোমার মনের নীড়ে।

তুমি না থাকলে বুঝতাম না,
ভালোবাসা কি।
তুমি না থাকলে বুঝতাম না,
তোমায় কত ভালবাসি।

ভালোবেসে ধন্য কর,
অধম এই আমার মনটাকে।
এমন ভাবে ভালোবাসো আমায়,
যাতে সারা জীবন মনে থাকে।

মনের ঘরটা শূন্য করে,
রেখেছি তোমার জন্য।
তুমি ভালোবেসে মনটা,
আমার করো দাও ধন্য।

এক বুক ভালবাসা,
আছে হৃদয় জুড়ে।
তোমার ভালোবাসা পাওয়ার জন্য,
আমার মনটা পুড়ে।

দিবানিশি একা একা,
তোমায় শুধু ভাবি।
আমার জীবনে তুমি,
আমার সুখ পাখি।

মনের মায়াডোরে,
দিও মোরে ঠাঁই।
মরার আগ পর্যন্ত যেন,
তোমার কাছ থেকে ভালোবাসা পাই।

আজকের এই কবিতা যদি কারো খারাপ লেগে থাকে তাহলে আন্তরিকভাবে দুঃখিত।আর যদি কারো কাছে ভাল লেগে থাকে অবশ্যই তা মন্তব্য করে জানাবেন।

Unjkwtitled.png

আসলে আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য পেলে কাজের গতি আরো বেড়ে যায়। সেজন্য ভালোলাগা-মন্দলাগা ভালো কাজের উপরে প্রভাব ফেলে। তাই সুন্দর মন্তব্য মানে সুন্দর কিছু কাজ।

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

দিবানিশি একা একা,
তোমায় শুধু ভাবি।
আমার জীবনে তুমি,
আমার সুখ পাখি।

আসলে সবার কাছেই সবার ভালোবাসার মানুষ তাকে ছাড়া একটি নিঃশ্বাস যেন কল্পনা করা যায় না।।
আপনার পুরো কবিতার মাঝে এক আবেগময় ভালোবাসার স্মৃতি ফুটে উঠেছে।। বিশেষ করে উপরের লাইনগুলো অসাধারণ ছিল।।

 2 years ago 

অনেক ধন্যবাদ প্রিয় ভাই, খুব চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এই অনু কবিতাতেই মানুষ কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছে। ধীরে ধীরে আমার বাংলা ব্লকের প্রায় অত্যাধিক মেম্বারই কবি হয়ে উঠছে। ঠিক বলেছেন ভাইয়া কবিতা কিন্তু সবসময় লেখা যায় না কিছু কিছু সময় চেষ্টা করলেও পারা যায় না আবার কিছু কিছু সময় মনে হয় যেন কবিতার শব্দগুলো নিজ থেকে এসে ধরা দিয়ে যায়। আপনি খুব সুন্দর একটি ভালোবাসার কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন।

 2 years ago 

আসলে ভালবাসলে বাসার মতো উচিত। যাতে করে সবাই মনে রাখে এবং চিরদিন মনে থাকে। কবিতাটি বেশ ভাল ছিল। এই লাইনগুলো মন কেড়ে নিয়েছে।

ভালোবেসে ধন্য কর,
অধম এই আমার মনটাকে।
এমন ভাবে ভালোবাসো আমায়,
যাতে সারা জীবন মনে থাকে।

 2 years ago 

আমার কবিতাটি তোমার ভালো লেগেছে এটা অনেক বড় পাওয়া, ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাই, কবি না হয়েও কত সুন্দর কবিতা লিখেছেন। কবিতাটি প্রথম থেকে শেষ পর্যন্ত সত্যিই অনবদ্য হয়েছে। বিশেষ কোন লাইনকে ভালো বলতে পারছি না। কেননা পুরো কবিতাটিই আমার কাছে অত্যন্ত ভালো লেগেছে। খুব সুন্দর ছন্দ মিলিয়ে মনের ভাবকে প্রকাশ করেছেন। আপনি কবির চেয়ে কোন অংশে কম নন। তোমায় ঘিরে, এত সুন্দর একটি কবিতা রচনা করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সব সময় পাশে থেকে সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ ভালো থাকবেন প্রিয় ভাই।

 2 years ago 

একজন থেকে অন্যজনের এরকম অনুপ্রেরণা থেকে সবাই আস্তে আস্তে কবি হয়ে যাচ্ছে। একজনকে অন্যজন উৎসাহিত করলে তাদের কাজের বৃদ্ধি আরো বেড়ে যায়। যার কারনে কাজের প্রতি তার অনুপ্রেরণা থাকে। চেষ্টা করলে সবই সহজ হয়ে যায়। কখনো কাজকে ছোট করে দেখার না। আপনি কবিতা খুবই সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে লিখেছেন যা পড়ে ভীষণ ভালো লাগলো। ছন্দের সাথে ছন্দ মিলিয়ে কবিতা লিখতে এখন সবাই পছন্দ করে।

 2 years ago 

চমৎকার মন্তব্যের পাশাপাশি, সব সময় সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক তো অনেক সময় কবিতার ভাষা হারিয়ে ফেলি। আবার অনেক সময় নিজে নিজে ছন্দ গুলো এসে ধরা দেয়।আমিও আপনার মত মাঝে মাঝে কবিতার লেখার চেষ্টা করি তবে প্রফেশনাল কোন কবি নয়।আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবাই অনেক সুন্দর সুন্দর কবিতা লিখেন।"তোমায় ঘিরে" সুন্দর একটি কবিতা উপহার দিয়েছেন আমাদের।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকবেন সর্বদায় ফ্যামিলির সবাইকে নিয়ে।

 2 years ago 

কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া। আসলে কবিতা লেখাটা অতটা সহজ কাজ নয়। আপনি ঠিকই বলেছেন, আসলে চাইলে যে কোন সময় কবিতা লেখা যায় না। শব্দগুলো হঠাৎ এসে ধরা দেয়। তাই হয়তো কবিরা সবসময় খাতা কলম নিয়েই ঘুরতেন। আপনার কবিতাটা সত্যিই অসাধারণ লেগেছে আমার কাছে। ধন্যবাদ ভাইয়া চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু মর্মার্থ বোঝে চমৎকার একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68183.21
ETH 3545.21
USDT 1.00
SBD 2.82