ডিজিটাল আর্টের মাধ্যমে পাতার উপরে একটি প্রাকৃতিক দৃশ্য অংকন।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Projemtsct 43.png

Untitled (1).png

আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে পাতার উপরে একটি প্রাকৃতিক দৃশ্য অংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

প্রতিবারের মত আজকের এই আর্টটি আমি একটু ব্যতিক্রম করার চেষ্টা করেছি। প্রথমে আমি গ্রাফ তৈরি করে ফেলি, তারপর ধীরে ধীরে কালার করে থাকি।এভাবে করতে করতে আর্টটি সম্পন্ন করেছি।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে পাতাও একটি দৃশ্যের ফটো ওপেন করলাম।আর সেটি ছিলো ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর আমি অপশানে গিয়ে অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে আমি সর্বপ্রথম একটি পাতার আউটলাইন এবং ভেতরে কিছুটা অংশ অঙ্কন করে নিলাম।

Unthsitled.png
Untilystled.png

দ্বিতীয় ধাপঃ

তারপর সেই পাতার ভিতরে কিছু গাছপালা সূর্য এবং পাহাড়ের চিত্র অঙ্কন করে নিলাম। তারপর আকাশ এবং পাহাড়ের কালার করে নিলাম

Unntstitled.png
Untitlymsed.png

তৃতীয় ধাপঃ

এরপর সবুজ কালার সিলেক্ট করে গাছগুলো সবুজ কালার করলাম এবং সূর্যের সামনে যে নদীর এরিয়া রয়েছে সেখানে একটি কলার দিয়ে ভরাট করে নিলাম।

Unnynystitled.png
Unttmsitled.png

চতুর্থ ধাপঃ

এরপর সবুজ কালার দিয়ে মাঠে সবুজ কালার করে নিলাম, এবং উপরে গাছগুলোর মাঝখানে ছোট ছোট কিছু গাছে হালকা সবুজ কালার করে নিলাম ।

Untmysitled.png
Untimtatled.png

পঞ্চম ধাপঃ

এরপর হলুদ কালার সিলেক্ট করলাম এবং হলুদ কালার দিয়ে সূর্যটা ভরাট করে নিলাম, এবং পিছনের যে ব্যাকগ্রাউন্ড সেটাকে আকাশের কালার করে নিলাম। আর এর সমন্বয়ে এই চিত্রাংকনটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।

Projecet 43.png
Projemtsct 43.png

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থান

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

পাতার ভেতরের ডিজিটাল আর্ট অনেক সুন্দর হয়েছে ভাইয়া।
চমকে যাওয়ার মত একটি আর্ট করেছেন আপনি। আমার বেশ ভাল লেগেছে এই ডিজিটাল আর্ট টি। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর করে প্রশংসা করার জন্য। আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

আপনি একটি ব্যতিক্রম ভাবে আর্ট করার চেষ্টা করেন দেখে আপনার আর্টগুলো ভালই হয় । প্রথমে গ্রাফ করে ফেলেন তারপর ধীরে ধীরে কালার করেন আঁকার পদ্ধতি খুব সুন্দর আপনার। পাতার ভিতরে এরকম গ্রামের দৃশ্য আঁকা দেখতে ভালই লাগে তারপর আবার যদি ডিজিটাল আর্ট হয় তাহলে তো আরো ভালো লাগে। খুব সুন্দর করে কালার গুলো করে দৃশ্য অংকন করেছেন আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

জি আসলে চেষ্টা করলে অবশ্যই সম্ভব, ধন্যবাদ আপনাকে নিজের সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

ভাই আপনার শেয়ার করা ডিজিটাল আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। ডিজিটাল আর্টের মাধ্যমে পাতার উপরে একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন দেখা মুগ্ধ হয়ে গেলাম।আপনি অনেক সুন্দর ভাবে ডিজিটাল আর্টের পদ্ধতি উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে পাতার উপরে একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে আমি ও অনেক আনন্দিত হলাম, এবং আশা করি এভাবে সবসময় সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকবেন।

 2 years ago 

দারুণ ইউনিক একটি পোস্ট শেয়ার করেছেন। পাতার উপর প্রাকৃতিক দৃশ্য জাস্ট অসাধারণ হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে প্রাকৃতিক দৃশ্য ডিজিটাল আর্ট আমাদের মাঝে তুলে ধরেছেন। আমি কখনো ভাবতেই পারিনি এভাবেও চিত্র অংকন করা যায়।

 2 years ago 

সুন্দর প্রশংসামূলক মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ ভালো থাকুন সব সময়।

 2 years ago 

দারুন একটি আইডিয়া নিয়ে আমাদের মাঝে একটি ডিজিটাল চিত্র অঙ্কন করেছেন আপনি। যা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। কারণ আপনার অঙ্কনের আইডিয়াটা অসাধারণ ছিল। পাতার উপরে প্রাকৃতিক দৃশ্য দেখতে বেশ ভালো লাগতেছে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভালোবাসা অবিরাম ভাই এবং ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য, ভালো থাকুন সর্বদা এই কামনা করি।

 2 years ago (edited)

ডিজিটাল আর্টের মাধ্যমে পাতার উপরে একটি প্রাকৃতিক দৃশ্য অংকন এর বুদ্ধি টা একদমই ইউনিক ছিলো। পাতার উপরে প্রাকৃতিক দৃশ্যটি দেখতে অসাধারণ লাগছে। অংকন এর প্রতিটি ধাপ খুব সুন্দর ও সহজ ভাবে উপস্থাপন করেছেন। এভাবে কাজ চালিয়ে গেলে খুব শীঘ্রই আপনি আপনার লক্ষ্যে পৌঁছে যাবেন। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইলো।

 2 years ago 

প্রতিনিয়ত আপনার প্রশংসা এবং আপনার সাপোর্ট অনেক বেশি উপকারে আসে। আপনাদের সার্পোট পেলে কাজের গতি আরো বেশি বেড়ে যায় ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে ডিজিটাল আর্ট এর মাধ্যমে পাতার উপরে একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। পাতার উপরের ডিজিটাল আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেয়েছি। আপনার ডিজিটাল আর্ট মধ্যে সূর্য তৈরি আমার কাছে সব থেকে ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরী করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ সব সময় সুন্দর মন্তব্য করার জন্য। আপনাদের সুন্দর মন্তব্য কাজের গতি আরো বাড়ায়।

 2 years ago 

ভাইয়া আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে খুব সুন্দর একটি পাতার ভিতরে প্রাকৃতিক দৃশ্য চিত্রাংকন করেছেন। খুব সুন্দর লাগছে আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

চেষ্টা করি আপনাদের সাথে ভালো কিছু তুলে ধরার, ধন্যবাদ আপনাকে ভাল থাকুন সর্বদা।

 2 years ago 

সত্যিই ডিজিটাল আর্ট করাটা অনেক দক্ষতার ব্যাপার। আপনার আর্ট দেখে খুবই ভাল লাগলো এবং এরকম প্রাকৃতিক দৃশ্য তা আবার পাতার উপরে সত্যিই প্রশংসার দাবিদার। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে দক্ষতা এখনো অর্জন করতে পারিনি, তবে চেষ্টায় কোন ত্রুটি নেই। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি পাতার ভেতরে খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য এঁকেছেন। এরকম বিষয় গুলো সত্যি ভীষণ ভালো লাগে। ছোট একটা পাতার মধ্যে খুব সুন্দর একটা দৃশ্য উপস্থাপন করেছেন। তাছাড়া অনেক সুন্দর একটা আকাশের ব্যাকগ্রাউন্ড দিয়েছেন এটা তো আরো বেশি ভালো লাগতেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60202.34
ETH 2423.33
USDT 1.00
SBD 2.43