(Diy)ডিজিটাল আর্টের মাধ্যমে একটি ফুল অংকন।১০% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Screenshot_20220524-005201_Painter.jpg


আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে একটি ফুলের চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিট ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কাজগুলো সম্পন্ন করি।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে আমার তোলা একটি ফুলের ফটো ওপেন করলাম ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর এটির অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে আমি পাঁপড়ি গুলো সর্বপ্রথম আঁকা শুরু করি।

Screenshot_20220524-002244_Painter.jpg

Screenshot_20220524-002630_Painter.jpg

দ্বিতীয় ধাপঃ

তারপর আমি ফুলের সবগুলো পাঁপড়ির একের পর এক একে নিলাম।

Screenshot_20220524-003404_Painter.jpg

Screenshot_20220524-003605_Painter.jpg

তৃতীয় ধাপঃ

এরপর আমি ফুলের পাঁপড়ির উপরে কিছু রেখা টেনে নিলাম এবং ফুলের যে গাছটি সেটি অংকন করে নিলাম, এবং সাথে তার কিছু ঘাসপাতা সেগুলো ও অংকন করে নিলাম।

Screenshot_20220524-004136_Painter.jpg

Screenshot_20220524-004603_Painter.jpg

চতুর্থ ধাপঃ

এরপর ফুলের পাঁপড়ি গুলো কালার করার জন্য আমি প্রথমে লাল রং সিলেক্ট করলাম এবং সে লাল রং দিয়ে ফুলের পাঁপড়ি গুলো কালার করে নিলাম। এবং গাছের ছোট একটি অংশকে ব্যতিক্রম কালার করে নিলাম

Screenshot_20220524-004823_Painter.jpg

Screenshot_20220524-004933_Painter.jpg

পঞ্চম ধাপঃ

তারপর ফুল গাছটির শাখা-প্রশাখা এবং পাতাগুলো হালকা সবুজ এবং গাঢ় সবুজ দিয়ে ভরাট করে নিলাম।

Screenshot_20220524-005018_Painter.jpg

ষষ্ঠ ধাপঃ

এরপর ফুলটি অংকন শেষে ব্যাকগ্রাউন্ড এর কালার চেঞ্জ করে সেটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।

Screenshot_20220524-005201_Painter.jpg

তো বন্ধুরা আজকে এই ডিজিটাল ফুলের আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থান

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনি তো দেখছি অনেক সুন্দর একটি ফুলের ডিজিটাল আর্ট করেছেন। আমার কাছে কিন্তু আপনার দিজিটাল আর্ট অনেক ভালো লেগেছে। এমনকি ফুলটির কালার কম্বিনেশন টা দারুন দিয়েছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

গতানুগতিক ধারায় মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও, অসাধারণ একটি ফুলের চিত্র অংকন করেছেন, ডিজিটাল আর্টের মাধ্যমে এতো একটি ফুল অংকন দেখে খুবই ভালো লাগলো, ডিজিটাল আর্টের দিকে অনেক দক্ষতা অর্জন করেছেন, এটি আপনার আর্ট দেখেই বুঝা যাচ্ছে, এতো সুন্দর একটি ফুলের আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, এবং অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে প্রশংসা করার জন্য। আর আপনাদের প্রশংসা পেল কাজ করার গতি বেড়ে যায় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চমৎকার!! খুবই ভালো লাগছে ভাইয়া।ব্যাকগ্রাউন্ড কালার নীল না দিয়ে সাদা রাখলেই বোধয় আরো ভালো লাগতো।তবে জোস হয়েছে🌺
অনেক অনেক শুভ কামনা রইলো

 2 years ago 

হয়তোবা আপনার কথাই ঠিক, তবে নেক্সট টাইম চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলে কিছু কিছু কাজ আছে যেগুলোর প্রশংসা করার প্রয়োজন হয় না। এমনিতেই অনেক গর্জিয়াস মানে ফুলের ডিজিটাল চিত্রাংকন করেছেন ভাই। তাছাড়াও কালার কম্বিনেশন টা ব্যবহার করেছেন অনেক চমৎকার ভাবে। এত চমৎকার করে ডিজিটাল আর্ট আমাদের সামনে নিয়ে আসার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক প্রশংসার মাধ্যমে এত সুন্দর গুছিয়ে একটি মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই। ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

এই ফুলটা কি ফুলের মত লাগছে বুঝতে পারছি না।তাই হোক খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।কালারটাও বেশ দারুন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কি বলবো আপু ধরে নিন একটা অপরিচিত ফুল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ভাল থাকবেন।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে একটি ডিজিটাল ফুলের আর্ট করছেন।আপনার করা ফুলের আর্ট আমার কাছে অসাধারণ লেগেছে।আমার মনে হয় এটি কলাবতী ফুল।আপনার সৃজনশীলতা দেখে আমি মুগ্ধ।বরাবর আপনি দারুন আর্ট করে থাকেন।এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে আপু ফুলের নামটা জানা নেই, তবে বাস্তবিক একটি ফুলকে ডিজিটালে পরিণত করলাম ধন্যবাদ

 2 years ago 

আসলে চেষ্টা থাকলে উপায় হয় আপনি খুব সুন্দর ডিজিটাল আর্ট এর মাধ্যমে একটি ফুল তৈরি করেছেন। দেখে খুব ভালো লাগলো। সামনে অবশ্যই আরো ভালো পারবেন এই কামনা করি।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য। ভালো থাকবেন সবসময় সবাইকে নিয়ে এই কামনা করি।

 2 years ago 

ভাই আপনি দিন দিন ডিজিটাল আর্টে দক্ষ হয়ে যাচ্ছেন। আপনার আজকের আর্ট খুব সুন্দর হয়েছে। আপনার জন্য রইলো অনেক অনেক ধন্যবাদ ভাই। ভালোবাসা অবিরাম।

 2 years ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে প্রশংসা করে যাওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন সবসময় এই কামনা করি।

 2 years ago 

খুবই সুন্দর ফুলের ডিজিটাল অঙ্কন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। সত্যি আপনার উপস্থাপন দেখে খুবই ভালো লাগলো, শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য। ভালো থাকবেন

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে অনেক সুন্দর ফুল অংকন করেছেন আর ফুলের লাল টকটকে পাপড়ি গুলো স্পষ্টভাবে ফুটে উঠেছে যার জন্য আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।
আপনার কাজের দক্ষতা ফুটিয়ে তোলার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভালো থাকবেন ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74