সাতটি ফটোগ্রাফি নিয়ে একটি বেস্ট অ্যালবাম।

in আমার বাংলা ব্লগlast year
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

বন্ধুরা আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি, বিষয় ভিত্তিক ফটোগ্রাফির বাইরে, কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। আশা করছি আমার আজকের এই রেনডম ফটোগ্রাফি অ্যালবামটি আপনাদের ভালো লাগবে। আজকের রেনডম ফটোগ্রাফি অ্যালবামে দেখতে পারবেন শুধু ফুলের ফটোগ্রাফি। তো বন্ধুরা চলুন ভিজিট করা যাক আজকের ফটোগ্রাফি।

১নং-ফটোগ্রাফি

IMG-20220909-WA0003.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এই ফুলের নাম হচ্ছে ফেন্সি ফুল।এই ফুলগুলো তেমন একটা দেখা যায় না তবে নার্সারিতে গিয়ে এই বিরল প্রজাতিরের ফুলটি দেখতে পেয়ে ফটোগ্রাফি করেছিলাম ।আসলে নার্সারিতে গেলে হরেক রকম ফুলের সমাহার দেখতে পাওয়া যায় ।হরেক রকম ফুলের মধ্যে এই ফুলটি ও ছিল। আর সেখান থেকে একটি ফটো আপনাদের মাঝে তুলে ধরলাম।

২নং -ফটোগ্রাফি

20220825_104016.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি হলো পিংক কালারের রেইন লিলি ফুলের ফটোগ্রাফি।আর এই ফটোগ্রাফিটিও আমি একই নার্সারি থেকে করি । আমার জানামতে লিলি ফুলের মধ্যেও কয়েকটা জাত এবং কালার রয়েছে। তবে সেখান শুধু এই ফুলটি ছিল অন্য কোন জাত ছিল না । তখন সেখানে থেকে কিছু ফটোগ্রাফি করি তবে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।

৩নং-ফটোগ্রাফি

20230117_143322.jpg
Location
#Device:S-G,M32

এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি আসলে সবার খুবই পরিচিত, আর এটি একটি গোলাপ ফুল।আমার জানামতে গোলাপ ফুলের মধ্যে ২৬৩টি জাত রয়েছে তার মধ্যে এটিও একটি। নার্সারিতে ঘুরতে গিয়ে এই গোলাপ ফুলের ফটোগ্রাফি করি। এই গোলাপ ফুলটি দেখতে খুবই চমৎকার এবং কালারটিও খুব হলুদ হওয়াতে অনেক বেশি আকর্ষণীয় লাগছিল ।নার্সারিতে অনেকগুলো ফটোগ্রাফি করেছিলাম তবে একটি ফটো সেখান থেকে আপনাদের মাঝে তুলে ধরলাম।

৪নং-ফটোগ্রাফি

20221225_153406.jpg
Location
#Device:S-G,M32
এখন দেখতে পাচ্ছেন চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি।এ ফুলটি অনেক জনপ্রিয় একটি ফুল, আমি নিজেও অনেক বেশি পছন্দ করি।আর চন্দ্রমল্লিকা ফুলের মধ্যেও অনেকগুলো কালার এবং অনেকগুলো জাত রয়েছে।তবে সবগুলা জাতের ফটোগ্রাফি একসাথে তুলে ধরা সম্ভব নয়। তাই একটি মাত্র জাতের ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

৫নং-ফটোগ্রাফি

20221225_154007.jpg

Location
#Device:S-G,M32
এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে তারাফুল আর এটিও খুব চমৎকার একটি ফুল।তবে আমার জানা মতে এই ফুলের ১৭০টি জাত রয়েছে ।আর এই ফুলটিও একই নার্সারি থেকে ফটোগ্রাফি করা। সত্যি বলতে নার্সারিতে গেলে বিভিন্ন রকম ফুল দেখতে পাওয়া যায় এবং বিভিন্ন রকম ফুলের ফটোগ্রাফি করার সুযোগ হয় ।তাই মাঝে মাঝে বিভিন্ন নার্সারিতে ঘুরে ঘুরে ফটোগ্রাফি করে থাকি।

৬নং-ফটোগ্রাফি

20221124_102049.jpg

Location
#Device:S-G,M32
এখন দেখতে পাচ্ছেন গোলাপ ফুলের পাপড়ির উপরে বৃষ্টির ফোঁটা পড়ে রয়েছে এ অবস্থায় পাতার আড়ালে ফুলকে রেখে পাতার উপরে পোকাস করে এই ফটোগ্রাফিটি করেছিলাম। সত্যি বলতে পাতার উপরে বৃষ্টির ফোঁটা পড়াতে এটি দেখতে অনেক বেশি চমৎকার লাগছিল তাই ফটোগ্রাফিটি করা।আর সেই ফটোটি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

৭নং-ফটোগ্রাফি

20221026_104548.jpg
Location
#Device:S-G,M32
এখন দেখতে পাচ্ছেন খুব সুন্দর আরো একটি ফুলের ফটোগ্রাফি।এই ফুলটির নাম হচ্ছে জিনিয়া এই ফুলের মধ্যেও অসংখ্য জাত রয়েছে। সত্যি বলতে ফুল ভালোবাসা না এমন মানুষ খুব কমই দেখা যাবে। এরকম ফুল দেখলে সবাই ভালবাসবে এবং ফুল সবারই পছন্দ।আর বিভিন্ন জ্ঞানীগুণীরা ফুলকে নিয়ে অনেক মন্তব্য করে গিয়েছেন। কেউ বলেছেন ফুল ভালোবাসার প্রতীক। কেউ বলেছেন ফুল শান্তির প্রতীক। যাইহোক বেশি কথা না বাড়িয়ে এখানে সমাপ্ত ঘোষণা করছি। আশা করছি আজকের এই ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামীতে ভিন্ন রকম ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 last year 

আশা করি ভাইয়া ভালো আছেন? আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। আসলে ফুলের সৌন্দর্য দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে আমার কাছে তারা ফুল গুলো দেখে খুব ভালো লাগলো‌। এত চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই‌। ভালো থাকবেন ভাইয়া।

 last year 

অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য। 💐

 last year 

বেশ সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফিগুলো।প্রতিটি ফটোগ্রাফি বেশ স্পস্ট ও ঝকঝকে। তবে গোলাপ ও ফেন্সি ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশী ভালো লেগেছে। অনেক ধন্যবাদ সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

সুগঠিত মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য। 💐 ্

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে হলুদ রংয়ের গোলাপের ফটোগ্রাফি এবং রেইন লিলি ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

সর্বদায় সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রেরণা যোগানোর জন্য ধন্যবাদ।।

 last year 

আপনার এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে মন্তব্য করার ভাষা হারিয়ে ফেলেছি। সত্যি ভাইয়া প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল।অনেক অপরিচিত ফুল আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পারলাম। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপনার সুগঠিত মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য। 💐

 last year 

ভাইয়া আপনি খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার এত সুন্দর ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে ফেন্সি ফুল ও তারা ফুল অনেক ইউনিক লেগেছে। এই দুটো ফুল আগে কখনো দেখা হয়নি। এছাড়া বাকি ফটোগ্রাফি গুলোও দেখতে খুব সুন্দর লাগে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপনার সুগঠিত মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।।

 last year 

ওয়াও জাস্ট অসাধারণ ছিল আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো। আপনি অনেক সুন্দর সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটা বেস্ট অ্যালবাম তৈরি করেছেন। যা দেখে আমি তো অনেক বেশি মুগ্ধ হয়ে এক নজরে তাকিয়ে ছিলাম। আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক বেশি সুন্দর হয়েছে। কোন ফটোগ্রাফি টার প্রশংসা একটু বেশি করব এটাই তো ভেবে পাচ্ছি না। সব মিলিয়ে জাস্ট অসাধারণ একটা ফটোগ্রাফি পোস্ট শেয়ার করলেন আপনি।

 last year 

চমৎকার ও সাবলীল একটি মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

সত্যি ভাইয়া নার্সারিতে গেলে অনেক ধরনের ফুল দেখা যায়। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দারুন লাগলো। বিশেষ করে তারা ফুলটি খুব ভালো লাগলো। আর চন্দ্রমল্লিকা ফুল তো আমার কাছেও ভীষণ ভালো লাগে। সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

আপনার সুগঠিত মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

আপনি সাতটি ফটোগ্রাফি দিয়ে অসাধারণ সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। ৫ নাম্বার ফটোগ্রাফি--তারা ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সবচাইতে বেশি ভাল লেগেছে। চমৎকার একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভাইজান আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। প্রতিটি ফটোগ্রাফি দেখে আমি চোখ ফেরাতে পারিনি এত সুন্দর ছিল ফটোগ্রাফি গুলো। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি উপহার দেওয়ার জন্য।

 last year 

ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে ধন্যবাদ আপনাকে ভালো থাকুন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56160.19
ETH 2367.48
USDT 1.00
SBD 2.31