সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি বেস্ট অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

পোস্টের ভেরিয়েশন ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

বন্ধুরা আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি, বিষয় ভিত্তিক ফটোগ্রাফির বাইরে, কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। তবে আজকের ফটোগ্রাফিতে আপনারা দেখতে পারবেন সাত টাইপের রেনডম ফটোগ্রাফি।আশা করছি আমার আজকের এই ফটোগ্রাফি অ্যালবামটি আপনাদের ভালো লাগবে।

বন্ধুরা এখন আপনারা যে ফুলটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে ডালিয়া ফুল।আর ডালিয়া ফুলের মধ্যে অনেক কালার হয়ে থাকে। এই ফুল গুলো দেখতে বেশ চমৎকার এবং প্রত্যেকটি কালার দেখতে খুব আকর্ষণীয়। যদিও আমি হলুদ কালার একটি ফুলটি আজকে আপনাদের মাঝে তুলে ধরলাম।এই ডালিয়া ফুলের ফটোগ্রাফি গুলো করেছি আমি একটি নার্সারি থেকে। সেখানে অনেক রকম ফুলের সমাহার রয়েছে।আর সেখান থেকে এই ফটোগ্রাফি গুলো করা। আশা করছি এই ডালিয়া ফুলের ফটোগ্রাফি আপনাদের পছন্দ হবে।

১নং-ফটোগ্রাফি

20221225_154139.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফুলটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে কামিনী গাছের ফুল। যদিও এটি দেখতে কিছুটা জাম্বুরা অথবা লেবু গাছের ফুলের মত লাগছে। তবে এটি জাম্বুরা বা লেবু গাছের ফুল নয়।এটি কামিনী গাছের ফুল এবং এটি আমি ফটোগ্রাফি করেছি নার্সারি থেকে। সেখান থেকে একটি ফটো আপনাদের মাঝে তুলে ধরলাম।

২নং -ফটোগ্রাফি

20221030_114153.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফুলটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে পর্তুলিকা ফুলের মধ্যে ভিন্ন প্রজাতির ফুল।পর্তুলিকা ফুলের মধ্যে বিভিন্ন কালার এবং ডিজাইন হয়ে থাকে, তার মধ্যে এটিও একটি। আর এই পর্তুলিকা ফুলের ফটোগ্রাফি করেছি আমি নার্সারি থেকে। সত্যি বলতে শীতকালে বিভিন্ন রকম ফুলের সমাহার দেখা যায় নার্সারিতে। তখন নার্সারিতে গেলে বিভিন্ন রকম ফটোগ্রাফি করা সম্ভব। আর এই ফটোগ্রাফিও সেখান থেকে করা।

৩নং-ফটোগ্রাফি

20221030_114916.jpg
Location
#Device:S-G,M32
এই এখন যে ফুলটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে পিটুনিয়া ফুল। আর পিটুনিয়া ফুল সবাই চেনেন এবং এটির মধ্যেও অনেক জাত এবং অনেক কালার হয়ে থাকে। অনেক সুন্দর সুন্দর এবং মিক্স প্রজাতির কালার থেকে থাকে এই পিটুনিয়া ফুলের মধ্যে। আজকে আমি আপনাদের মাঝে শুধু লাল এবং সাদার সমন্বয়ে এই ফুলটি তুলে ধরলাম। আর এই পিটুনিয়া ফুলও আমি একই নার্সারি থেকে ফটোগ্রাফি করেছি।

৪নং-ফটোগ্রাফি

20221225_152951.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটিও ডালিয়া ফুলের ফটোগ্রাফি। একটু আগে বলেছিলাম ডালিয়ার মধ্যে অনেক জাত এবং কালার হয়ে থাকে। এটি ও আরেকটি জাত ও ভিন্ন কালারের ডালিয়া ফুল। আশা করছি এটিও আপনাদের পছন্দ হবে।

৫নং-ফটোগ্রাফি

20221225_154116.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফুলগুলো দেখতে পাচ্ছেন এগুলোর নাম হচ্ছে চায়না পিঙ্ক। এ ফুলটি দেখতে একটু ব্যতিক্রান্ত হলেও খুব চমৎকার। আর এই ফুলের ফটোগ্রাফি করেছি আমি একই নার্সারি থেকে। আশা করছি এই ফুলটির কালার এবং ফুলের ফটোগ্রাফি দুটোই আপনাদের পছন্দ হবে।

৬নং-ফটোগ্রাফি

20230119_122247.jpg
Location
#Device:S-G,M32
এখন যেটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে একটি মাশরুম, যেটি আপনারা সবাই চেনেন। আর এটি আমাদের ছাঁদে একটি টবের মধ্যে হয়েছিল। আর সেটি আমি ফটোগ্রাফি করে রেখেছিলাম। সেখান থেকে একটি ফটো আজকে আপনাদের মাঝে তুলে ধরলাম। আশা করছি আপনাদের ভালো লাগবে।

৭নং-ফটোগ্রাফি

Photo Editor.jpg
Location
#Device:S-G,M32
তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামীতে ভিন্ন রকম ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন তার মধ্যে ডালিয়া ফুলটি আমার কাছে অনেক বেশি সুন্দর লেগেছে। আসলেই এ ধরনের ফুলের অনেক কালার হয়ে থাকে তার মধ্যে এই কালারটি আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে এবং দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। সুন্দর ফটোগ্রাফির পাশাপাশি সুন্দর বর্ণনা ও আমাদের মাঝে দিয়েছেন যার কারণে বুঝতে অনেক বেশি সুবিধা হয়েছে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ খুব চমৎকার একটি মন্তব্য করার জন্য। ভালো থাকবেন সর্বদায় ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় এই কামনা করি।

 2 years ago 

আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। যেগুলো দেখতে বেশ সুন্দর লাগছে। ৬ নং যে ফুলের ছবি দিয়েছেন সেটার নাম ডায়ান্থাস। এই ফুলের অনেকটি কালার আছে। ডালিয়া ফুল সেই ছোট থেকে আমার খুব পছন্দের একটি ফুল। আপনাকে ধন্যবাদ খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই সবসময় সুন্দর সুন্দর মন্তব্যের পাশাপাশি সহযোগিতামূলক আচরণ করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

ওয়াও!আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর লাগছে। আপনার ফটোগ্রাফির ফুল গুলো খুবই অসাধারণ। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

প্রিয় ভাই আপনার মন্তব্যটি পেয়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ভালো থাকুন সর্বদায়।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি দেখতে আমার খুব ভাল লাগে। আপনি আজ বেশকিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। যার প্রতিটি ফটোগ্রাফি দারুন হয়েছে। ফটোগ্রাফির পাশে ছোট ছোট বর্ননা আরো বেশি প্রানবন্ত করে দিল পোস্টটিকে।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের এরূপ প্রশংসা মূলক মন্তব্য পেলে অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপু ভালো থাকবেন।

 2 years ago 

ভাইয়া প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অসাধারন হয়েছে। বিশেষ করে ডালিয়া ফুলের ফটোগ্রাফিটা হৃদয় ছুয়ে দিলো। আর চায়না পিঙ্ক ফুলটা মনে হয় নতুন দেখলাম। সব মিলিয়ে ধারুন হয়েছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রশংসা মূলক মন্তব্য পেলে অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ ভাই ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় এই কামনা করি।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি নিয়ে নতুন কিছু বলার নেই। বরাবরের মতই অসাধারণ।যত প্রশংসাই করি কম হয়ে যায়।প্রত্যেকটি ফটোগ্রাফ অনেক দৃষ্টিনন্দন ও বর্ণনা চমৎকার। ধন্যবাদ ভাইয়া অসাধারণ ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের এরূপ প্রশংসা পেলে অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে প্রশংসামূলক মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

শীতকালে আমাদের চারপাশ থেকে শুরু করে পার্কে বিভিন্ন জায়গায় বিভিন্ন ধরনের ফুল দেখতে পাই আমরা। আপনার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল ভাইয়া। ধন্যবাদ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু শীতকালে আমাদের চারপাশ থেকে শুরু করে পার্কে বিভিন্ন জায়গায় বিভিন্ন ধরনের ফুল দেখতে পাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59500.17
ETH 2654.95
USDT 1.00
SBD 2.41