ডিজিটাল আর্টের মাধ্যমে একটি মেয়ের চিত্রাংকন।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20220527_170231.png

আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে একটি সুন্দর মেয়ের চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিট ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কালারের কাজগুলো সম্পন্ন করি।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে একটি মেয়ের ফটো ওপেন করলাম ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর এটির অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে আমি সর্বপ্রথম মেয়েটির মাথার অংশ আঁকা শুরু করি।

Untitled (17).jpg

Untitled (20).jpg

দ্বিতীয় ধাপঃ

তারপর আমি মেয়েটির হাত ও জামার অর্ধ আংশ একে নিলাম।

Untitled (21).jpg

Untitled (22).jpg

তৃতীয় ধাপঃ

এরপর আমি মেয়েটির জামার বর্ধিত অংশটি অংকন করে নিলাম। তারপর মাথায় চুলের জন্য স্কেচ তৈরি করলাম

Untitled (24).jpg

Untitled (25).jpg

চতুর্থ ধাপঃ

এরপর আমি মেয়েটির জামার রংয়ের কাজ শুরু করলাম এবং মেয়েটির জামা কিছুটা অংশ কালার করি। তারপর মাথায় যে ফুল গুলো রয়েছে সেগুলো কয়েকটি কালার সমন্বয় ভরাট করে নিলাম

Untitled (26).jpg

Untitled (27).jpg

পঞ্চম ধাপঃ

তারপর মেয়েটির সম্পূর্ণ জামা কালার করে নিলাম এবং কিছুটা অংশ ছায়ার মত করে ভিন্ন কালার এপ্লাই করলাম

Untitled (28).jpg

Untitled (29).jpg

ষষ্ঠ ধাপঃ

এরপর মেয়েটির পিঠে জামার উপরে একটি ফুল রয়েছে, সেটি কালার করলাম এবং মাথায় চুলের জন্য কালো কালার দিয়ে ভরাট করে নিলাম। এর সমন্বয়ে এই চিত্রাংকনটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।

Untitled (31).jpg

20220527_170231.png

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থান

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

রীতিমতো আপনাদের কাজ গুলো দেখে আমি মুগ্ধ হলাম। আস্তে আস্তে সকলেই ডিজিটাল আর্ট এ পারদর্শী হচ্ছে। সত্যিই এটা দেখার মত ছিল। আশা করি সামনে আরও ভাল কিছু নিয়ে হাজির হবেন এবং এই কাজটির জন্য প্রশংসার দাবিদার। আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

ধন্যবাদ রেজওয়ান এত সুন্দর একটা মন্তব্য করার জন্য। আসলে এর আগে কখনো চেষ্টা করেনি তাই হয় নাই। এখন চেষ্টা করতেছি আশা করি ভালো কিছু হবে ধন্যবাদ।

 2 years ago 

বাহ ভাইয়া মেয়ের ডিজিটাল আর্টটি দারুন হয়েছে। এভাবেই প্র্যাকটিস করতেই থাকুন ভাই দিন দিন আপনার ডিজিটাল আর্ট করার দক্ষতা আরো ডেভলপ হবে। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

জি ভাই সেই প্রচেষ্টায় চলতেছে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে আপনি একটি মেয়ের আর্ট করেছেন। মেয়েটার ড্রেস আর চুলটা অনেক সুন্দর লাগছে। মেয়েটা সুন্দরী কিনা বুঝতে পারছি না কারণ মেয়েটার চেহারাইতো দেখতে পারলাম না। মেয়েটার গায়ের রঙ মনে হচ্ছে কাল তবে মেয়েটাকে দেখতে সাইড থেকে অনেক ভালো লাগছে। প্রতিটি ধাপে ধাপে খুব সুন্দর করে এঁকেছেন ভাইয়া ভালোই লেগেছে আমার কাছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মনমুগ্ধকর মন্তব্য করার জন্য ভালো থাকুন সর্বদায়।

 2 years ago 

ডিজিটাল আট এর মাধ্যমে একটি মেয়ের খুবই সুন্দর এবং কালারফুল চিত্র প্রদর্শন করেছেন আমাদের মাঝে দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আসলে আপনার চিত্রগুলো দিন দিন যতই দেখছি ততই মুগ্ধ হয়ে যাচ্ছি ধন্যবাদ আপনাকে সুন্দর একটি চিত্র আমাদের মাঝে তুলে ধরার জন্য

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য। ভালো থাকবেন সবসময় এই কামনা করি।

 2 years ago 

বাহ! ভাইয়া মেয়ের ডিজিটাল আর্ট টি অসাধারণ হয়েছে। আপনি বরাবরই খুব সুন্দর ডিজিটাল আর্ট করেন। প্রতিটি ধাপ আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি মেয়ের ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে কাজের প্রতি উৎসাহ বাড়ানোর জন্য আপনাকে অনেক ধন্যবাদ। এভাবে সবসময় পাশে পাবো এই কামনা করি।

 2 years ago 

সত্যি কথা বলতে আপনার চিত্রাংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম ভাই। আপনি খুব সুন্দর করে একটি মেয়ের ডিজিটাল চিত্র অঙ্কন করেছেন। যা আমার কাছে বেশ ভাল লেগেছে ভাই। সেই সাথে আপনার উপস্থাপনা মাশাল্লাহ অনেক ভাল ছিল। ধন্যবাদ এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাল থাকবেন

 2 years ago 

ভাইয়া আপনি একটি মেয়ের চিত্রাংকন করেছেন ডিজিটাল আর্টের মাধ্যমে। আর এই মেয়েটিকে দেখতে অপূর্ব লাগছে। বিশেষ করে মেয়েটি যে নীল রঙের পোশাক পড়ে আছে তা তাকে বেশ মানিয়েছে। আপনি খুবই সুন্দর করে ডিজিটাল আর্ট এর মাধ্যমে একটি মেয়ের চিত্রাংকন সম্পন্ন করেছেন। আপনি কিভাবে ডিজিটাল আর্টের মাধ্যমে মেয়েটির চিত্রাংকন সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক খুশি হলাম আপনার মন্তব্যটি পড়ে ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

ভাই সবচেয়ে বেশি সুন্দর লাগছে মেয়েটির জামার রং নীল দেয়ার জন্য। চমৎকার ম্যাচিং করে পুরো ছবিটা বানিয়েছেন। আপনার কাজের প্রশংসা করতেই হবে 🙏। তবে মেয়েটার বয়স অল্প না বেশি সেটা কিন্তু বুঝতে পারছি না 😉😉। এরপরের বার মুখের সামনের অংশ টা দেখিয়ে একটা ছবি পোস্ট করবেন। 🥰🥰

 2 years ago 

কি যে বলেন ভাই 😀😀,এটা আসলে আমার এক্স গার্লফ্রেন্ড ছিল যার কারণে সে মুখ দেখাতে রাজি হয়নি, তাই মুখটা দেখানো হলো না। তবে হ্যাঁ বর্তমান নিউ গার্লফ্রেন্ডের ছবি আমি পোস্ট করেছি আপডেট পোস্টগুলোতে দেখতে পাবেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মনমুগ্ধকর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি একটি মেয়ের চিত্রাংকন অসাধারণ ভাবে অংকন করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের চিএাংকন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাল থাকবেন

 2 years ago 

ওয়াও ভাইয়া কি দেখালেন। সত্যি আপনার হাতে জাদু আছে বলতে হবে। আপনি অনেক দক্ষতার সাথে মেয়েটির ডিজিটাল আর্ট তৈরি করেছেন। আমিও দুদিন আগে এরকম একটি মেয়ের চিত্র অংকন আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। তবে আমার মনে হচ্ছে আমার চেয়ে আপনার আর্ট টি দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আসলে আপু চেষ্টা করতেছি ভালো কিছু করার। তবে আপনাদের মত হতে এখনো অনেক সময় লাগবে, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.35
TRX 0.12
JST 0.040
BTC 70601.11
ETH 3576.21
USDT 1.00
SBD 4.78