কবিতা : ভালোবাসা মানে।১০% লাজুক-খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Project 31.png

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আরেকটি কবিতা নিয়ে হাজির হলাম।তবে এটাই বলব আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই। আশা করি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

Untbitlednj.png

কবিতা : ভালোবাসা মানে

লিখেছেন : @nevlu123

ভালোবাসা মানে,

ভালোবাসা মানে,
আমাতে তোমার বসবাস,
ভালোবাসা মানে,
সৃষ্টির সুন্দর এক আবাস।

ভালোবাসা মানে,
হৃদয়ের দুয়ারে কড়া নাড়া ফুল।
ভালোবাসা মানে,
সদ্য ফোটা ফুলের মুকুল।

ভালোবাসা মানে,
আপনাতেই আপনত্ব।
ভালোবাসা মানে,
ভালোবাসা ও বন্ধুত্ব।

ভালোবাসা মানে,
আমার তুমি আর আমি তোমার।
ভালোবাসা মানে,
দুজনাতে দুজন হই একাকার।

ভালোবাসা মানে,
একই দেহে দুটি প্রাণ।
ভালোবাসা মানে,
হারিয়ে গেলে যায় বুঝি মোর জান।

ভালোবাসা মানে,
বিধাতার এক অপরূপ সৃষ্টি
ভালোবাসা মানে,
মায়ায় ভরা মিষ্টি মধুর বৃষ্টি।

আজকের এই কবিতা যদি কারো খারাপ লেগে থাকে তাহলে আন্তরিকভাবে দুঃখিত।আর যদি কারো কাছে ভাল লেগে থাকে অবশ্যই তা মন্তব্য করে জানাবেন।

আসলে আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য পেলে কাজের গতি আরো বেড়ে যায়। সেজন্য ভালোলাগা-মন্দলাগা ভালো কাজের উপরে প্রভাব ফেলে। তাই সুন্দর মন্তব্য মানে সুন্দর কিছু কাজ।

Untitlsjjsed.png

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

ভালোবাসার মানে নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো, সত্যিই অসাধারণ কবিতা।পরবর্তীতে আর কবিতা পাবো সেই আশায় রইলাম।

 2 years ago 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে সাপোর্ট করে যাওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার সুস্বাস্থ্য কামনা করি ভালো থাকবেন।

 2 years ago 

নির্দিষ্ট কোনো লাইন নেই যেই লাইন নিয়ে কথা বলবো,আসলে প্রতিটা লাইনই হৃদয় ছুয়ে যাওয়ার মতো।একটাকে ছেড়ে অন্যটাকে বিশ্লেষণ করলে সেটা এক প্রকার পাপই হবে।
পুরাই কিলিং একটা কবিতা ছিল।
সমৃদ্ধি পাক আপনার ভালোবাসা,বেচে থাকুক হাজারো বছর।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ভালো থাকবেন🌱

 2 years ago 

বাহ! বাহ! বাহ! সত্যি ভালোবাসা মানে দারুন এক অনুভূতির মাধ্যমে কবিতাটি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। কি বলবো ভাই পড়ে তো একেবারে মুগ্ধ হয়ে গেলাম অসাধারণ একটি কবিতা ছিল। এত সুন্দর ছন্দে ও তালে কবিতাটি শেয়ার করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

প্রিয় ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে মনমুগ্ধকর একটি মন্তব্য উপহার দেওয়ার জন্য ভালো থাকবেন

 2 years ago 

ভালোবাসা মানে,
আপনাতেই আপনত্ব।
ভালোবাসা মানে,
ভালোবাসা ও বন্ধুত্ব।

খুব সুন্দর একটি কবিতা উপহার দিয়েছেন আপনি আমাদেরকে আপনার কবিতার প্রতিটি লাইন খুবই সুন্দর হয়েছে। কবিতার এই লাইনগুলো আমার বেশি পছন্দ হয়েছে ধন্যবাদ কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

কবিতাটি পড়ে খুব চমৎকারভাবে মন্তব্য করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সর্বদাই

 2 years ago 

বাহ ভাইয়া আপনি তো দেখছি সুন্দর কবিতা লিখে থাকেন। আপনার লেখা কবিতা আজকে প্রথম পড়লাম। বেশ ভালো লাগলো।ডিজিটাল আর্ট মাধ্যমে ভালোবাসা বহিঃপ্রকাশ দেখিয়েছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমি প্রতি সপ্তাহে একটা করে কবিতা পাবলিস্ট করি। আশা করি সেগুলো পড়লে ও হয়তো ভালো লাগতে পারে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

জি ভাইয়া ইনশাআল্লাহ পড়বো এখন থেকে।

 2 years ago 

ভালোবাসা নিয়ে এখনই সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন।যেটা দেখে আমার অনেক ভালো লেগেছে।আসলে ভালোবাসাটা এমনই হয়।মানে না কোন বাধা বিঘ্ন ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে।

 2 years ago 

সুন্দর একটি কবিতা রচনা করেছেন ভাইয়া আসলে ভালোবাসা মানে কি সেটা আপনার এই পোস্টে কবিতার মাধ্যমে জানা যায়। চমৎকার এই কবিতাটি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য এবং এভাবে মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য ভালো থাকবেন

 2 years ago 

ভালোবাসা মানে,
একই দেহে দুটি প্রাণ।
ভালোবাসা মানে,
হারিয়ে গেলে যায় বুঝি মোর জান।

ভাইয়া মুগ্ধ হয়ে গেলাম আপনার এই কবিতাটি পড়ে। ভাইয়া আমি আপনার সাথে পুরোপুরি একমত যে ভালোবাসা মানে একটি দেহে দুটি প্রাণ। দুটি মানুষের এক আত্মার মিলনের ফলেই প্রকৃত ভালোবাসা সৃষ্টি হয়। অসাধারণ একটি কবিতা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

কবিতাটি পড়ে মর্মার্থ বুঝে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ

 2 years ago 

ভালোবাসা মানে,
বিধাতার এক অপরূপ সৃষ্টি
ভালোবাসা মানে,
মায়ায় ভরা মিষ্টি মধুর বৃষ্টি।

ভালোবাসা কী এটি মুখে বলে প্রকাশ করা খুবই কঠিন।ভালোবাসা অনুভব করার বিষয়। ভালোবাসা হলো দায়িত্ব ভালোবাসা হলো সম্মান। চমৎকার হয়েছে ভাই কবিতা টা। আপনি প্রফেশনাল লেখক না কিন্তু অত‍্যন্ত সুন্দর সাবলীলভাবে লিখেছেন কবিতা টা।।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য ভালো থাকবেন

 2 years ago 

ভালোবাসা মানে,
আপনাতেই আপনত্ব।
ভালোবাসা মানে,
ভালোবাসা ও বন্ধুত্ব।

ভালোবাসার মানে অনেক কিছু হতে পারে। লাইন গুলো সত্যি খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল ভাই এগিয়ে যান

 2 years ago 

ভাই ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ভালো থাকবেন🌱🌱

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40