ডিজিটাল আর্টের মাধ্যমে একটি কাল্পনিক চিত্রাংকন।১০% লাজুক মামার জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Prouieject 82.png

Untitled (1).png

আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে একটি কাল্পনিক চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিট ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কালারের কাজগুলো সম্পন্ন করি।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে ফটোটি ওপেন করলাম।আর সেটি ছিলো ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর আমি অপশানে গিয়ে অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে প্রথমত একটি ফ্রেম এঁকে নিলাম এবং সেটার একপাশে কাল্পনিক একটি মেয়ের কিছুটা অংশ অঙ্কন করে নিলাম।

Projehsct 82.png

Projjeect 82.png

দ্বিতীয় ধাপঃ

তারপর ধীরে ধীরে মেয়েটির চুল, নাক, জামা এবং গলায় হার সহ আরো কিছু এডিশনাল চিত্র অঙ্কন করলাম এবং একটি ছেলের কিছুটা অংশ অঙ্কন করে নিলাম।

Prjsoject 82.png

Projeskyct 82.png


তৃতীয় ধাপঃ

এরপর পরিপূর্ণভাবে ছেলেটিকে অঙ্কন করে নিলাম এবং মেয়েটির এবং ছেলেটির চুল কালো কালারে ভরাট করে নিলাম।

Projemuwct 82.png

Projheect 82.png

চতুর্থ ধাপঃ

এরপর মেয়েটির চোখ ঠোট কানের দুল এবং শরীরে কালার করে নিলাম। আবার ছেলেটির শরীরে ও কালার করে নিলাম। তারপর জামা এবং গলার হার টা ভিন্ন কালারে পরিণত করলাম।

Projeuuct 82.png

Projecymst 82.png

পঞ্চম ধাপঃ

তারপর ছেলেটি শার্ট-প্যান্ট এবং জুতা বিভিন্ন কালারে পরিণত করলাম। তারপর পিছনের ব্যাকগ্রাউন্ড টি গ্রেডিয়েন্ট দিয়ে ভরাট করে নিলাম। আর এর সমন্বয়ে এই চিত্রাংকনটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।

Projueect 82.png

Prouieject 82.png

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

হয়তো দেখবেন অসংখ্য মানুষ এভাবে কোনো একজনের স্মৃতি বয়ে নিয়ে বেড়াচ্ছে। দারুণ ছিল আপনার ডিজিটাল আর্টটা। এককথায় বলতে হয় দারুণ। অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

হয়তো দেখবেন অসংখ্য মানুষ এভাবে কোনো একজনের স্মৃতি বয়ে নিয়ে বেড়াচ্ছে। হতেই পারে বিকল্প কিছু নেই ধন্যবাদ আপনাকে যথাযথ মন্তব্য করার জন্য

 2 years ago 

ডিজিটাল অংকন এর মাধ্যমে খুবই চমৎকার একটি কাল্পনিক চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অংকন আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago (edited)

আপনার ভালো লেগেছে এটাই আমার সার্থকতা ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

ডিজিটাল আর্টের ষ মাধ্যমে দারুন একটি কাল্পনিক চিত্র অঙ্কন করেছেন । সত্যি দেখতে অনেক সুন্দর লাগছে। এই ধরনের চিন্তাশীল অংকন গুলো ভালো লাগে দেখতে।

 2 years ago 

ঠিক ভাই আমার অনেক ভালো লাগে তাই তো আপনার সাথে আর্ট করে তুলে ধরলাম

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে একটি কাল্পনিক চিত্রাংকন আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।ডিজিটাল আর্ট আমারও তৈরি করার অনেক ইচ্ছে ।এমন ধরনের ডিজিটাল আর্ট দেখতে আমার অনেক ভালো লাগে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ইচ্ছা থাকলে অবশ্যই উপায় হবে, নেমে পড়েন দেখবেন ভালো কিছু করতে পারবেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার চিত্রকর্মটি বেশ ভাল একটি মেসেজ দিচ্ছে।আর চিত্রকর্মটিও অনেক সুন্দর হয়েছে।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ব্যতিক্রম একটি মন্তব্য করার জন্য ভালো থাকবেন

 2 years ago 

কাল্পনিক ডিজিটাল চিত্র অংকন অনেক সুন্দর হয়েছে। সত্যি আপনার ডিজিটাল অংকন যত দেখি ততই ভালো লাগে। আজকে চিত্রাংকন আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

সব সময় পাশে থেকে সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সব সময় এই কামনা করি

 2 years ago 

আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে খুব সুন্দর একটি কাল্পনিক দৃশ্য অঙ্কন করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার এই ডিজিটাল আর্ট। খুব সুন্দর ভাবে এই ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করেছেন এবং শেয়ার করেছেন। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে ও অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।🌱🌱❤

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে অসাধারণ একটি কাল্পনিক চিত্র অংকন। সত্যি ভাইয়া দেখে মনে হচ্ছে একজন আর্টিস্টের আর্ট করা চিত্রাংকন। এত সুন্দর হয়েছিল আমি তো মুগ্ধ হয়ে গেছি। ধাপ গুলো বেশ অসাধারণ ছিল ধন্যবাদ এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এত প্রশংসা মূলক বাণী শুনে আমি অনেক মুগ্ধ ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে একটি কাল্পনিক চিত্রাংকন টা চমৎকার হয়েছে। আপনার প্রতিটি আর্ট আমার কাছে ভিশন ভালো লাগে। খুবই যত্ন এবং ধৈর্য নিয়ে আর্ট গুলো করেন যা দেখেই বোঝা যায়। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি ডিজিটাল আর্ট পোস্ট শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার সুগঠিত মন্তব্যের মধ্যে উৎসাহ প্রধানের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43