ডিজিটাল আর্টের মাধ্যমে ভিন্ন রঙের একটি পান্ডা অংকন।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_20225922529237.jpg


আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে ভিন্ন রংয়ের একটি পান্ডার চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য প্রতিবারের মত আমি সর্বপ্রথম আমার অটোক্যাড ২০০৭ ২ডি সফটওয়্যার দিয়ে প্রথমে গ্রাফটি করে নিলাম।মানে এই পান্ডার মেইন ডিজাইনটা সফটওয়্যার দিয়ে বানিয়ে নিলাম।

তারপর সেখান থেকে এটাকে jpeg তে সেভ করি,এবং jpeg করা ফটোটি সেখান থেকে ফটোশপ সফটওয়্যার এ নিয়ে গেলাম এবং সেখানে গিয়ে আমি বাকি কাজগুলো সম্পন্ন করি।

fghfg.png

মেইন গ্রাফ ☝

প্রথম ধাপঃ

আমি গ্রাফটি প্রথমে ফটোশপে নিয়ে কালারের কাজ শুরু করি। তারপর প্রথমে সবুজ কালার সিলেক্ট করে আমি পান্ডার দেহের একটি অংশ কালার করি,তারপর আরেকটি অংশ সাদা কালার দিয়ে ভরাট করে নিলাম।

15jpg.jpg

16.jpg

দ্বিতীয় ধাপঃ

তারপর আমি পান্ডার মুখমন্ডল সাদা কালারে ভরাট করে নিলাম এবং পান্ডার কানটি সবুজ কালার করে নিলাম।

17.jpg

18.jpg

তৃতীয় ধাপঃ

এরপর আমি বাকি আরেকটি কান ও সবুজ কালার দিয়ে ভরাট করে নিলাম, এবং চোখে সবুজ কালার করে নিলাম

19.jpg

20.jpg

চতুর্থ ধাপঃ

এরপর পান্ডাটির দুটি চোখ সবুজ কালার করে মুখমন্ডলকে অন্য একটি কালার দিয়ে ভরাট করে নিলাম, এবং তার সাথে পেট ও অন্য কালার এ পরিণত করলাম

21.jpg

Capcvbcture.JPG

পঞ্চম ধাপঃ

তারপর পান্ডাটির পেছনে ব্যাকগ্রাউন্ড দেওয়ার জন্য গ্রেডিয়েন্ট ব্যবহার করলাম।

Capre.JPG

ষষ্ঠ ধাপঃ

এরপর ডিজাইন টি সম্পূর্ণ করার জন্য বাকি কিছু জায়গায় ছোটখাটো করে কালার ফিল আপ করে নিলাম ক্লোন টুলবার এর সাহায্যে। অবশেষে নিচে আমার নামটা লিখে আপনাদের সাথে শেয়ার করলাম।

sdfsdf.jpg

তো বন্ধুরা আজকে এই ডিজিটাল ফুলের আর্টটি কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

কাজের বিবরণ

ল্যাপটপএইচপি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেল
ক্যাপচারজে,পি,ই,জি ফরমেট।
সফটওয়্যারএডোবি ফটোশপ সি,এস ৮ এবং অটোক্যাড ২০০৭
অবস্থানবাংলাদেশ

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনার এই ডিজিটাল আর্টটি দেখে আমি হঠাৎ করে মনে করেছিলাম যে এটি আপনি রঙিন কাগজ দিয়ে বানিয়েছেন। খুবই চমৎকার একটি পান্ডার কালারফুল ডিজিটাল আর্ট করেছেন দেখে খুবই ভালো লাগছে। প্রতিটি ধাপে ধাপে খুব সুন্দর করে আর্টটি করে দেখিয়েছেন ভালো লেগেছে আমার কাছে অনেক।

 2 years ago 

কি বলেন আপু আমার তো তেমন মনে হয়নি। তবে আপনাকে অসংখ্য ধন্যবাদ পোস্টটি ভিজিট করে, খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল অংকন দেখে মুগ্ধ হলাম ভাই।অনেক সুন্দর হয়েছে ইউনিক একটি পান্ডা অংকন করেছেন আপনি।খুবই ভালো লেগেছে আমার ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই ইউনিক ও বলা যেতে পারে, কেননা ব্যতিক্রমী কালার এর সমন্বয়ে পান্ডা টি অঙ্কন করা ধন্যবাদ।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে ভিন্ন রকম পান্ডা দেখতে চমৎকার লাগছে ভাইয়া। আপনার তৈরি পান্ডা দেখতে কিউট লাগছে। অনেক কয়েকদিন আগে আমিও পেন্সিল দিয়ে পান্ডার চিত্র অঙ্কন করে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। তবে আমার মনে হচ্ছে আমার চেয়ে আপনার পান্ডা টি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার পেন্সিল দিয়ে অংকিত পান্ডাটি আমার বেশ চমৎকার লেগেছিল আমি মন্তব্য ও করেছিলাম এবং আপনাকে ও আজকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্টটি খুব সুন্দর হয়েছে। ভিন্ন রং এর পান্ডা দেখতে সত্যিই খুব ভালো লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমার কাছে বেশ ভাল লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

প্রতিনিয়ত আমার পোস্ট এ সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই, ভিন্ন রঙের একটি পান্ডা অংকন। আপনি ডিজিটাল আর্ট এর মাধ্যমে যে ভিন্ন রংয়ের পান্ডা আমাদের মাঝে উপস্থাপন করেছেন তা দেখতে অনেক অনেক সুন্দর হয়েছে। পান্ডা টি ভিন্ন রংয়ের হওয়ায় দেখতে খুবই আকর্ষণীয় মনে হচ্ছে। আপনি কিভাবে এই পান্ডার ডিজিটাল আর্ট করেছেন তার প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি ভাই চেষ্টা করেছি সুন্দর ভাবে আপনার সাথে তুলনা করার জন্য। ধন্যবাদ আপনাকে সময় মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভিন্ন রং ব্যবহার করে খুবই সুন্দর একটি পান্ডার ডিজিটাল আর্ট করেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পান্ডার ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য। আপনাদের সুন্দর মন্তব্য আমাদের ভালো কাজের উৎসাহ।

 2 years ago 

আপনার ডিজিটাল অংকনটি খুবই সুন্দর হয়েছে ভাই। আপনি খুবই দক্ষ তার সাথে এই অংকনটি করলেন, দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর গঠনমূলক মন্তব্য করে প্রতিনিয়ত উৎসাহ দিয়ে যাওয়ার জন্য এবং প্রতিনিয়ত সাপোর্ট করার জন্য। ভালো থাকুন সবসময়।

 2 years ago 

আপনার ভিন্ন কালারের পান্ডা অঙ্কণ আমার খুবই ভালো লেগেছে ভাইয়া, আর আমি এমনেতেই ডিজিটাল আর্টটের অনেক বড় ভক্ত, যাই হোক আপনি অনেক সুন্দর একটি দক্ষতা দেখালেন, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

বেশ চমৎকার মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভালো থাকুন ফ্যামিলির সবাইকে নিয়ে।

 2 years ago 

মুগ্ধ হলাম ভাই আপনার পান্ডার ডিজিটাল আর্ট দেখে। অনেক সুন্দর করে পান্ডার ছবি বানিয়েছেন। এক কথায় অসাধারন হয়েছে । আপনি সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট বানান যা আমার কাছে অনেক ভালো লাগে।

 2 years ago 

কই আর বানাতে পারলাম ভাই, ছোটখাটো আর্ট শেয়ার করি। আপনাদের মত গর্জিয়াস আর্ট এখনো শিখতে পারিনি। কখনো শিখতে পারলে অবশ্যই শেয়ার করবো ধন্যবাদ

 2 years ago 

বিভিন্ন রঙের পান্ডা দেখতে খুবই সুন্দর লাগছে। প্রথম থেকে শেষ পর্যন্ত ধাপগুলো আপনি খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। এতে করে সবার বুঝতে অনেক সুবিধা হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি ভালো ছিল, যথাযথ উৎসাহমূলক একটি মন্তব্য ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45