আমার লেখা এক গুচ্ছ অনু কবিতা।

in আমার বাংলা ব্লগ28 days ago

"আসসালামুআলাইকুম"

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20230424_203441.jpg

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে কিছু অনু কবিতা নিয়ে হাজির হলাম।আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা আপনাদের উদ্দেশ্যে শেয়ার করে থাকি।তবে আজকে কিছু অনু কবিতা নিয়ে উপস্থিত হলাম।মূলত কবিতা লিখতে ও পড়তে ভালো লাগে, তাই প্রতি সপ্তাহে চেষ্টা করি কিছু অনু কবিতি শেয়ার করতে।

আজকে প্রথমে ভেবেছিলাম অন্য কোন পোস্ট করবো, তবে সময় না পাওয়াতে চিন্তা করলাম অনু কবিতা আপনাদের মাঝে শেয়ার করি। আর সেজন্যই মূলত আজকে ছোট ছোট অনু কবিতার মাঝে অন্ত মিল রেখে কিছু অনু কবিতা আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি আপনাদের এই অনু কবিতাগুলো ভালো লাগবে।

আসলে কবিতা লিখতে অনেক ভালো লাগে তবে কবিতা সব সময় লিখতে পারা যায় না। কারণ কবিতা লেখার জন্য কিছুটা সময় ব্যয় করতে হয়, কিছুটা আনমনে কল্পনা করতে হয়। মাঝে মাঝে কিছু কিছু লাইন লিখে আবার কেটে ফেলতে হয়। আবার মাঝে মাঝে একটি লাইনের সাথে আরেকটি লাইন বা ছন্দ মিলিয়ে এগিয়ে নিতে হয় কবিতার লাইন গুলোকে। এতে করেই কবিতা সম্পূর্ণতা লাভ পায়।

তবে অনু কবিতার ক্ষেত্রে কিছু মজার বিষয় হলো, ছোট ছোট লাইনের মধ্যেই অন্তমিল রেখে মনের ভাব প্রকাশ করা যায়। মূলত কবিতাই হচ্ছে এমন যেখানে নিজের মনের অকথিত কিছু কথা সহজেই তুলে ধরা সম্ভব।তাইতো মাঝে মাঝে এরকম কিছু কবিতা আপনাদের মাঝে তুলে ধরি। যাইহোক আজকে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক কবিতা।আশা করছি অনু কবিতাগুলো আপনাদের ভালো লাগবে।

এক গুচ্ছ অনু কবিতা। :

লিখেছেন : @nevlu123


অনু কবিতা-১
এ পৃথিবীতে কেউ হয় জন্মগত সুখী।
কর্ম ভেদে অনেকেই আবার হয়ে যায় দুঃখী।
তবু জীবন চলছে খুব,আপন গতিতে।
সবার দেয়া কষ্টগুলো আছে জমা স্মৃতিতে।



অনু কবিতা-২
আজ এই অবেলায় তোমার স্মৃতি চোখে ভাসে।
চোখ বন্ধ করে খুঁজতে গেলে,
তোমায় খুঁজে পাই আশেপাশে।
মনের কোনে তোমার দেয়া দুঃখগুলো
আজও জীবন্ত হয়ে বিচরণ করে।
যতই চাই ভুলে যেতে,
ততই তোমায় মনে পড়ে।



অনু কবিতা-৩

জীবন মানে সুখ-দুঃখের সমাহার।
সেথায় কেউ সুখী আবার কেউবা দুঃখী।
তবুও জীবনের তাগিদে চলতে হচ্ছে সদায়।
দেখতে দেখতে জীবনের হয়ে যাবে বিদায়।



অনু কবিতা-৪
বড় যদি হতে চাও ছোট হও তবে।
ছোট হলে এই সমাজে আবার কান ধরে চাপে।
আপনাকে বড় বলে বড় সে নয়।
তবে পাগল লোকের কথায় আবার কিসের বড় হয়।



অনু কবিতা-৫
পূর্ণিমার চাঁদের আলো আজ আকাশ জুড়ে।
দুখের সেই অন্ধকার পালায় সে দূরে।
তবুও মনের কোনে কোথাও বাঁশি বাজে করুন সুরে।
তোমার জন্য মনটা আমার আজও পুড়ে।

ভিন্ন আঙ্গিকে কিছু অনু কবিতা আপনাদের মাঝে তুলে ধরতে চেষ্টা করেছি।কেমন বা কতটুকু ফুটে উঠেছে জানিনা। তবে আমি আমার মত করে চেষ্টা করেছি সর্বোচ্চটা দিয়ে।আর আপনারা অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাতে পারবেন। আশা করছি আপনাদের ভালো লাগবে।

তো বন্ধুরা আজকে এত টুকুই আশা করি সামনে আরও ভিন্ন ভিন্ন বিষয় নিয়ে কবিতা লিখে আপনাদের সাথে হাজির হবো। আর কবিতায় যদি কোন প্রকার ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


steempro....gif

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

IMG-20231214-WA0050.jpg

আমি বাংলাদেশ থেকে ইমদাদ হোসেন নিভলু।আমার স্টিমিট আইডি হল @nevlu123।আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড মেম্বার।২০১৮ সালের জানুয়ারি মাস থেকে আমি স্টিমিট এ কাজ করি।আর এই প্লাটফর্মে জয়েন করি শখের বসে। আর সে থেকেই আজ অব্দি ভালোলাগা থেকেই কাজ করি।জাতিগতভাবে আমি মুসলিম। কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি।আমার সবচাইতে বড় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করা।এ পর্যন্ত আমার তিনটি দেশ ভ্রমণ করা হয়েছে যদিও আরও ইচ্ছে রয়েছে অন্যান্য দেশ ভ্রমণ করার।যাইহোক শখের মধ্যে আরো রয়েছে গান,ভিডিও ইডিটিং, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি,আর্ট এবং টুডি থ্রিডি ডিজাইন এর কাজ।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
পোস্টের ধরণঅনু কবিতা

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Sort:  
 28 days ago 

ভাইরে ভাই খুবই দুর্দান্ত সব অনু কবিতা লিখেছেন আপনি। একটি লাইনের সাথে অন্য লাইনটি এমনভাবে মিল রয়েছে দেখেই মনে হচ্ছে যেন কোন প্রফেশনাল কবি কবিতা লিখেছে। এমনিতেই তো সত্য আপনি একজন প্রফেশনাল কবি। খুব ভালো লাগলো ভাই প্রত্যেকটি কবিতা।

 28 days ago 

পৃথিবীতে কিছু মানুষ আসলেই জন্মগত ভাবে সুখি আর কিছু মানুষ জন্মগত ভাবেই অসুখি। তাই হুমায়ুন আহমেদ স্যার তার এক উপন্যাসে উল্লেখ করেছেন পৃথিবীতে কিছু মানুষের জন্মই হয়েছে দুনিয়ার কষ্ট সহ্য করার জন্য।দারুন লিখেছেন ধন্যবাদ আপনাকে ।

 28 days ago 

আসলে কবিতা লেখার সুন্দর সময় হলো মুক্ত চিন্তা ভাবনা যখন একাকীত্ব ভাবে করা যায়। তখনই কবিতার লাইনগুলো অনেক সুন্দর হয়। যেটা কল্পনার জগতে এবং অনুভূতির জগতে ঠাই পায়। আপনি আজকে দারুন কবিতা লিখেছেন যেটার মধ্যে বাস্তবিক জীবনের কথা ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। অনেক ভালো লাগলো প্রতিনিয়ত আপনার কবিতা পড়ে মুগ্ধ হই।

 28 days ago 

কবিতা লিখতে গেলে মনের মধ্যে একটা আনমনে ভাব তৈরি হতে হয় শান্ত পরিবেশের প্রয়োজন হয় তাহলে এই কবিতার লাইনগুলো এমনিতেই মনের মাঝে চলে আসে। তবে আপনার অনু কবিতার চরণগুলি অসম্ভব সুন্দর হয়েছে ভাইয়া। আসলেই কেউ জন্মগত ধনী হয়ে থাকে আবার সেই ধনীত্বকে কেউ পেয়েও নষ্ট করে ফেলে। এই সমাজে যতটা ছোট হবেন ততটাই আপনি বিপদে পড়বেন এটাই বাস্তব। সুন্দর কিছু কোন কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ। এভাবেই চেষ্টা করে যান একদিন ভালো রকমের কবিতা লিখতে শিখে যাবেন আপনিও শুভকামনা রইল ভাইয়া।

 28 days ago 

ভাইয়া আপনার অনু কবিতাগুলো পড়লে ভীষণ ভালো লাগে। বিশেষ করে অনু কবিতার লাইনগুলো খুব সুন্দর ভাবে ছোট ছোট মিল ‌ লেখা হয়। এইজন্য পড়তেও ভীষণ ভালো লাগে। আপনার প্রত্যেকটা অনু কবিতার লাইনগুলো ভীষণ ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 28 days ago 

ঠিক বলছেন কবিতা লেখার জন্য কিছুটা সময় ব্যয় করতে হয়। চাইলেই কবিতা হয় না। আপনি কিন্তু আজকে বেশ সুন্দর সুন্দর কিছু অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা আজকের অনু কবিতা গুলো কিন্ত আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 28 days ago 

প্রত্যেক সপ্তাহে আপনি অনেক সুন্দর সুন্দর ভাবে অনু কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করে থাকেন ভাইয়া। আপনার অনু কবিতাগুলো পড়তে আমার খুবই ভালো লাগে। আজকে ঠিক তেমনি বেশ কিছু অনুভূতি আবৃত্তি করলাম। অসাধারণ হয়েছে আপনার লেখা কোন কবিতা গুলো।

 28 days ago 

ভাইয়া আপনি সব সময় আমাদের কে সুন্দর সুন্দর অনু কবিতা উপহার দেন। আজও বেশ সুন্দর কিছু অনু কবিতা শেয়ার করেছেন। আপনার শেয়ার করা অনু কবিতাগুলো পড়ে বেশ ভালোই লাগলো। প্রতিটি অনু কবিতাই বেশ দারুন ছিল।

 28 days ago 

ভাই আপনার অনু কবিতাগুলো আমার খুবই ভালো লাগে। আপনি অসাধারণ কিছু অনু কবিতা লেখেন। আজকের অনু কবিতাগুলো পড়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর অনু কবিতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 28 days ago 

আজকে আপনি ভিন্ন ভিন্ন আঙ্গিকে খুব সুন্দর অনু কবিতা লিখেছেন। তবে আপনার কবিতাগুলো আমার কাছে পড়তে এমনিতে বেশ ভালো লাগে। আপনার অনু কবিতার ভাষা অসাধারণ। এবং এই অনু কবিতা ছোট হলেও এই কবিতার গভীরতা অনেক। সত্যি বলতে আপনার কবিতা গুলো পড়ে মুগ্ধ হয়ে গেলাম। অনু কবিতা শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66269.64
ETH 3568.77
USDT 1.00
SBD 3.06