ঘাসফড়িং এর (ম্যাক্রো ফটোগ্রাফি)১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Screenshot_20220426-174511_PicsKit.jpg
https://maps.app.goo.gl/dXSZ2SLKGnDCyfRAA

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আরেকটি ম্যাক্রো ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি।তবে এইবার যে ম্যাক্রো ফটোগ্রাফি আপনাদের সাথে তুলে ধরবো সেটি ঘাসফড়িং এর ম্যাক্রো ফটোগ্রাফি।
20220423_195658.png

টার্গেট☝

যেখানে আপনারা দেখতে পারবেন একটি ঘাসফড়িং আমার খুব নিকটে চলে এসেছে, তখন আমি তাকে টার্গেট করে ম্যাক্রো ফটোগ্রাফি গুলো করি।
20220423_195305.jpg

20220423_195311.jpg20220423_195309.jpg

20220423_195315.jpg

আসলে বন্ধুরা এই ঘাসফড়িংটি খুবই ছোট, যদিও আপনাদেরকে আমি দেখিয়ে দিলাম। অনেক ছোট একটি ঘাসফড়িং কে কেন্দ্র করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করি এবং আপনাদের সাথে বড় করে তুলে ধরেছি। আশা করি আপনাদের ভালো লাগবে।
20220423_195628.jpg

আসলে আমি সন্ধ্যায় বাজারে গিয়েছিলাম এবং একটা সেলুনে গিয়ে বসি। তখন আমি দেখতে পাই একটি ঘাসফড়িং কোথা থেকে এসে লাফিয়ে পড়ল।
20220423_195508.jpg

20220423_195505.jpg20220423_195531.jpg

তখন আমি প্রথমে তার একটি ফটোগ্রাফি করি। তারপর আমি সেই অবস্থায় তার ম্যাক্রো ফটোগ্রাফি শুরু করি। বিভিন্ন অ্যাঙ্গেল থেকে অনেকগুলো ফটো সংগ্রহ করি।সেগুলো আপনাদের সাথে তুলে ধরলাম।
20220423_195555.jpg

যদিও ঘাসফড়িং খুব সহজে একটা জায়গাতে বসে থাকে না, খুব দৌড়াদৌড়ি করে। তবে মনে হয় এই ঘাসফড়িংটি খুবই ভদ্র ঘরের, তাই দৌড়াদৌড়ি না করে ভদ্র ছিলো।আর এই কারণে ফটোগ্রাফি গুলো করতে পেরেছি।

20220423_195340.jpg

20220423_195350.jpg20220423_195427.jpg

সেখানে কিছুটা আলোক স্বল্পতা ছিলো। যার কারণে আমি আমার মোবাইলের যে ফ্লাশ লাইট ছিলো, সেই ফ্লাশলাইট সংযোজন করেই আমি ম্যাক্রো ফটোগ্রাফি গুলো করেছি।
20220423_195549.jpg

যদিও আমার কাছে কোন ম্যাক্রো লেন্স ছিলনা, এবং আমি কোন প্রকার প্রস্তুত ছিলাম না ম্যাক্রো ফটোগ্রাফি করার জন্য। তবুও আমি সেই অবস্থাতেই ম্যাক্রো ফটোগ্রাফি গুলো করে ফেলেছি,আর সেটি ম্যাক্রো লেন্স ছাড়াই।
20220423_195505.jpg

20220423_195439.jpg20220423_195424.jpg

তো বন্ধুরা এটি আজকে অপ্রত্যাশিত ভাবে হলেও আমি ম্যাক্রো ফটোগ্রাফি গুলো করে ফেললাম। যেহেতু আমি বাজারে গিয়ে ছিলাম সেখান থেকেই ফটোগ্রাফি গুলো করে নিলাম।

তো বন্ধুরা এই ছিল আমার আজকে ঘাসফড়িং এর ম্যাক্রো ফটোগ্রাফি। আশা করি সামনে আরও অন্যান্য ফটোগ্রাফি নিয়ে হাজির হবো। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করি।
20220423_195543.jpg

20220423_195536.jpg20220423_195531.jpg

20220423_195508.jpg

আর হ্যাঁ আমার পোষ্টে যদি কোন ভুল-ত্রুটি থাকে থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং আশা করি আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য এবং উৎসাহ আমার ভালো কাজের অনুপ্রেরণা হিসেবে থেকে যাবে ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণঘাসফড়িং এর (ম্যাক্রো ফটোগ্রাফি)
ক্যামেরা.মডেলএম ৩২
ফটোগ্রাফার@nevlu123
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থানhttps://maps.app.goo.gl/dXSZ2SLKGnDCyfRAA

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ। ভাল থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনা করি

Sort:  
 2 years ago 

অও ,ঘাসফড়িংটির দারুণ ফটোগ্রাফি করেছেন ভাইয়া।আমার কাছে খুব ভালো লাগে এই ফড়িং।এরা খুবই লাফিয়ে বেড়াই আর এরা ভাত খায়।আমি নিজে হাতে কয়েকবার ভাত দিয়ে দেখেছি,ভারী মজার ফড়িং।আপনি খুব দক্ষতার সঙ্গে ছবি তুলেছেন, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

নতুন একটি বিষয় শিখতে পারলাম আপনার কাছ থেকে। ঘাসফড়িং ভাত খাই এটা আসলে কখনো জানতাম না, আজকে প্রথম আপনার থেকে জানতে পারলাম। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া, ট্রাই করে দেখবেন একদিন।নরম ভাত খায়।

 2 years ago 

ঘাসফড়িং এর ম্যাক্রো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আপনার হাতে জাদু আছে না হলে কেউ এত সুন্দর ফটোগ্রাফি করতে পারে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক সুন্দর প্রশংসা করেছেন আপনি, আপনার প্রশংসার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন ভাই আর এই ভাবে সাপোর্ট দিয়ে যাবেন এই কামনা করি।

 2 years ago 

ভালো কিছু দেখলে তো প্রশংসা করতেই হবে ভাইয়া

 2 years ago 

ওয়াও খুব সুন্দর করে ঘাসফড়িঙের ম্যাক্রোফটোগ্রাফি করেছেন। ঘাসফড়িং এর সৌন্দর্য তা ম্যাক্রো ফটোগ্রাফির মাধ্যমে ভালোই উপলব্ধি করতে পারলাম ।আমার কাছে ঘাসফড়িং এর দৃশ্য পটভূমির সৌন্দর্য তা দেখতে অনেক ভালো লাগে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করেছি ভাই সুন্দরভাবে আপনাদের সাথে তুলে ধরার জন্য। ভাল থাকবেন সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আবারো ধন্যবাদ।

 2 years ago 

ঘাসফড়িং এর চমৎকার কিছু ম্যাক্রোফটোগ্রাফি আজকে আপনি আমাদের সাথে শেয়ার করেছেন ভাইয়া। আপনার পোস্টের মাধ্যমে চমৎকার কিছু ফটোগ্রাফি উপভোগ করলাম। ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ, খুব সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় সাপোর্ট দিয়ে যাওয়ার জন্য ভালো থাকবেন ভাই, দোয়া ও ভালোবাসা রইলো।

 2 years ago 

ছোটবেলায় যখন একটা ময়না পাখি পোষতাম তখন মাঝে মধ্যে ঘাস পড়িং ধরতে যেতাম পাখিকে খাওয়াবো বলে।এরপর ঘাস পড়িং আর দেখা হয় নাই।তবে আজ আপনার পোষ্ট এর দ্বারা পুনরায় ঘাস পড়িং আবার দেখতে পেলাম।ধন্যবাদ আপনকে।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো,আমার এই ম্যাক্রোফটোগ্রাফির মাধ্যমে আপনার ছোটবেলার কথা মনে পড়েছে দেখে আরো বেশি মজা পেলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঘাসফড়িংয়ের ম্যাক্রোফটোগ্রাফি গুলো অসাধারণ করেছেন। আমার আছে তো দেখতে খুবই ভালো লাগলো। বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করার কারণে এর সৌন্দর্য ফুটে উঠেছে।। শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

আসলে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি না করলে ফটোগ্রাফি গুলো পরিপূর্ণতা পায় না ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

এই ছবিটাই যদি আমি তুলতে যেতাম তাহলে বেইমান ঘাস ফড়িং কতো বার যে উড়ে যেতো বলার বাইরে। আপনার বেলায় দেখেন কি ভদ্র ভাবে বসে আছে। ছবি গুলো সুন্দর হয়েছে খুব ভাই। অসাধারন লাগলো দেখে।

 2 years ago 

কি যে বলেন ভাই, খুব সুন্দর মন্তব্য করেছেন ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে। তবে ঘাস ফড়িং কে যদি একটু বুঝিয়ে দিতেন তাহলে নড়াচড়া করতো না ধন্যবাদ।

 2 years ago 

একটি ঘাসফড়িঙের ম্যাক্রো ফটোগ্রাফি খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।ম্যাক্রো ফটোগ্রাফি করার কারণেই ঘাস ফড়িংটি দেখতে অদ্ভুত সুন্দর লাগছে। দেখে ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো দেখে।ধন্যবাদ আমাদের মাঝে উপহার দেয়ার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ খুব সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় সাপোর্ট দিয়ে যাওয়ার জন্য। ভালো থাকবেন দোয়া রইলো।

 2 years ago 

হাহাহা খুবই ভদ্র ঘরের ঘাসফড়িং। ভাই ঠিকই বলেছেন, ভদ্রঘরের না হলে আপনাকে এত সুন্দর করে ফটোগ্রাফি করতে দিত। অনেক দিন থেকেই এই প্রজাতির ঘাসফড়িং গুলো দেখা হয়নি। আপনার পোস্টের মাধ্যমে দেখা হয়ে গেল। অত্যন্ত সুন্দরভাবে ঘাসফড়িং টির ম্যাক্রো ফটোগ্রাফি উপস্থাপন করেছেন ভাইয়া। দেখে বেশ ভালো লাগলো। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সত্যি বলতে গেলে এরা অনেক লাফায় কিন্তু আমি যখন ম্যাক্রোফটোগ্রাফি করতেছি সে লাফালাফি করেনি বরং নিজ থেকে কিছু পোজ দিচ্ছে।

 2 years ago 

অনেকদিন পর ঘাসফড়িং দেখতে পেলাম আপনার ফটোগ্রাফির মাধ্যমে,খুবই সুন্দর করে আমাদের মাঝে প্রেজেন্ট করছেন । ঘস ফড়িং টা মনে হয় অনেক বড়ই ছিল। দেখে ভালো লাগল ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঘাসফড়িং এখন তেমন একটা দেখা যায় না, যদি না আপনি ঘাসের মধ্যে জান। এমনিতে তেমন একটা পাওয়া যায় না। তারপরও সৌভাগ্যজনক কারণে ঘাসফড়িং পেলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ছোট একটি ঘাসফড়িংয়ের ম্যাক্রো ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। ঘাসফড়িং টি দেখতে খুবই সুন্দর লাগছে এবং আপনি টার্গেট এর মাধ্যমে যে ম্যাক্রোফটোগ্রাফি করেছেন তাও ছিল অসাধারণ। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74